Neha Sargam : হঠাৎ ‘জাতীয় ক্রাশ’ হয়ে ওঠা কে এই নেহা?

Neha Sargam : হঠাৎ ‘জাতীয় ক্রাশ’ হয়ে ওঠা কে এই নেহা?
Neha Sargam : হঠাৎ ‘জাতীয় ক্রাশ’ হয়ে ওঠা কে এই নেহা?


হঠাৎ ‘জাতীয় ক্রাশ’ হয়ে ওঠা কে এই নেহা?


নিজস্ব প্রতিবেদক: দর্শকপ্রিয় হিন্দি ওয়েব সিরিজ ‘মির্জাপুর’। ২০১৮ সালে মুক্তি পায় এ সিরিজের প্রথম মৌসুম। ২০২০ সালে মুক্তি পায় দ্বিতীয় মৌসুম। দুই বছরের বিরতি নিয়ে গত ৫ জুলাই ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছে সিরিজটির তৃতীয় মৌসুম।

এ সিরিজে ‘সালোনি ভারত’ চরিত্রে অভিনয় করে নজর কেড়েছেন নেহা সরগরম। সিরিজটির দ্বিতীয় সিজনে নেহার চরিত্র ছিল শান্ত-স্থির। কিন্তু তৃতীয় সিজনে সেই চরিত্র ছলাকলায় মোড়া। সিরিজটি মুক্তির পরই দর্শকদের কাছে ‘জাতীয় ক্রাশ’-এ পরিণত হয়েছেন নেহা। দর্শকদের দেওয়া এ তকমা বেশ উপভোগ করছেন তিনি।

১৯৮৮ সালের ৪ মার্চ ভারতের বিহারের পাটনায় জন্মগ্রহণ করেন নেহা। বাবা-মা এবং বোনের সঙ্গে সেখানেই বেড়ে উঠেছেন তিনি। স্কুল-কলেজের পাঠ চুকিয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। এরপর এমবিএ ডিগ্রি নেন নেহা। তার আসল নাম নেহা দুবে। তবে রুপালি জগতে ‘নেহা সরগম’ নামে অধিক পরিচিত। গানের সূত্র ধরে অভিনয় শুরু করেছিলেন নেহা।

ছোটবেলা থেকেই গানের প্রতি আগ্রহ ছিল নেহার। তার দাদু পাটনার জনপ্রিয় সংগীতশিল্পী। শাস্ত্রীয় সংগীত নিয়ে চর্চা করতেন নেহাও। ছোট পর্দায় গানের একটি জনপ্রিয় রিয়েলিটি শোয়ে অংশগ্রহণের জন্য অডিশন দিয়েছিলেন নেহা। প্রথম অডিশনে পাস করলেও দ্বিতীয় অডিশন দেওয়ার সময় গানের কথা ভুলে যান। ফলে প্রতিযোগিতা থেকে বাদ পড়েন নেহা।

Neha Sargam : হঠাৎ ‘জাতীয় ক্রাশ’ হয়ে ওঠা কে এই নেহা?
Neha Sargam : হঠাৎ ‘জাতীয় ক্রাশ’ হয়ে ওঠা কে এই নেহা?



২০০৮ সালে আবার গানের রিয়েলিটি শোয়ে অংশগ্রহণ করেন নেহা। কিন্তু সংগীতের ক্ষেত্রে তার দৌড় বেশি দূর ছিল না। তবে গানের জন্যই অভিনয়ের সুযোগ পান তিনি। জানা যায়, নেহার অডিশনের একটি ভিডিও সমাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেই ভিডিও নজরে পড়ে টেলিপাড়ার এক প্রযোজক-পরিচালকের। নেহাকে দেখে পছন্দ হয় তার। নেহাকে একটি হিন্দি ধারাবাহিকে অভিনয়ের প্রস্তাব দেন।

২০১০ সালে ‘চাঁদ ছুপা বাদল মে’ নামে একটি হিন্দি ধারাবাহিকের প্রধান চরিত্রে অভিনয়ের সুযোগ পান নেহা। তারপর ‘স্বপ্না বাবুল কা বিদাই’, ‘ইয়ে রিস্তা ক্যায়া কহেলাতা হ্যায়’-এর মতো জনপ্রিয় ধারাবাহিকে ক্যামিও চরিত্রে অভিনয় করেন নেহা।

২০১২ সালে ‘রামায়ণ’ ধারাবাহিকে সীতা চরিত্রে অভিনয় করেন নেহা। এতে কাজ করতে গিয়ে সহ-অভিনেতার প্রেমে পড়েন তিনি। ধারাবাহিকটিতে লক্ষ্মণের চরিত্রে অভিনয় করেন নীল ভাট। হিন্দি টেলিভিশনজগতে অভিনেতাদের মধ্যে পরিচিত মুখ নীল। এই ধারাবাহিকের শুটিং সেটে নীলের সঙ্গে বন্ধুত্ব গড়ে উঠে নেহার; যা পরবর্তীতে প্রেমে রূপ নেয়। জানা যায়, তিন বছর সম্পর্কে ছিলেন তারা। একসঙ্গে প্রায় সব অনুষ্ঠানেও দেখা যেত দু’জনকে। বহু বছর একসঙ্গে থাকার পর ২০১৬ সালে সম্পর্কের ইতি টানেন তারা। গুঞ্জন রয়েছে, ব্যক্তিগত মতের অমিলের কারণে ভেঙে গেছে তাদের সম্পর্ক।

নেহার সঙ্গে সম্পর্ক ভাঙার পর অভিনেত্রী ঐশ্বরিয়া শর্মার সঙ্গে সম্পর্কে জড়ান নীল। ২০২১ সালে সাতপাকে বাঁধা পড়েন এই জুটি। কিন্তু এরপর নেহার আর কারো সঙ্গে সম্পর্কে জড়ানোর খবর পাওয়া যায়নি।

২০২০ সালে ‘মির্জাপুর’ ওয়েব সিরিজের দ্বিতীয় সিজনের মাধ্যমে ওটিটি প্ল্যাটফর্মে অভিষেক ঘটে নেহার। বলিউড অভিনেতা বিজয় বার্মার বিপরীতে অভিনয়ের সুযোগ পান তিনি। দ্বিতীয় সিজনে তার অভিনয় দক্ষতা তেমন নজর না কাড়লেও তৃতীয় সিজনে নিজেকে মেলে ধরার সুযোগ পান নেহা। দর্শকদের প্রশংসাও কুড়াচ্ছেন এই অভিনেত্রী।

‘মির্জাপুর’ সিরিজে বিজয়ের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে দেখা যায় নেহাকে। সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে নেহা বলেন, ‘আমি খুব ভয় পাচ্ছিলাম। কিন্তু বিজয় সবসময় আমাকে সহযোগিতা করেছে। আমি অস্বস্তি বোধ করছি কি না, তা বার বার জিজ্ঞাসা করেছে। বিজয়ের সহযোগিতার জন্যই ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয়ের সাহস পেয়েছি।’

হাঙ্গামা/প্রিয়াঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url