Nusrat Imroz Tisha : দেড় দশক পর আবারো গাইলেন তিশা

Nusrat Imroz Tisha : দেড় দশক পর আবারো গাইলেন তিশা
Nusrat Imroz Tisha : দেড় দশক পর আবারো গাইলেন তিশা


দেড় দশক পর আবারো গাইলেন তিশা


ঢালিউড প্রতিবেদক: ছোটবেলায় বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা ‘নতুন কুঁড়ি’র মাধ্যমে শোবিজে পা রাখেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। শিশুশিল্পী হিসেবে তখন নিয়মিতই গান করতেন তিনি। সেই শৈশব পেরিয়ে তারুণ্যে এসে ‘অ্যাঞ্জেল ফোর’ নামে একটি ব্যান্ডও গড়ে তোলেন। সেই ব্যান্ডের সদস্য ছিলেন চার বন্ধু- তিশা, রুমানা, কণা ও প্রয়াত নাফিজা। তাদের একটি অ্যালবামও প্রকাশ হয়েছিলো।

এরপর শখের বশে অভিনয়ে পা রাখলে এটাই তার মূল পেশা হয়ে যায়। সংগীতে আর সেভাবে দেখা যায়নি। অভিনয় ক্যারিয়ারের শুরুতে ‘স্ট্রিমিং অ্যান তিশা’ নামের অ্যালবামে তার গাওয়া নজরুলগীতি ‘এই শিকল পরা ছল’ গানটি বেশ জনপ্রিয় হয়েছিল। এরপর কেটে গেছে ১৫ বছর। এরমধ্যে আর তাকে গানে পাওয়া যায়নি।

এবার দেড় দশক পর আবারও গানে ফিরলেন তিশা। মঙ্গলবার (০৫ ডিসেম্বর) রাতে নেটদুনিয়ায় প্রকাশ হয় তার গাওয়া নতুন গান ‘অটোবায়োগ্রাফি’। এটি মূলত মোস্তফা সরয়ার ফারুকীর সদ্য মুক্তি পাওয়া ওয়েব ফিল্ম ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র টাইটেল সং হিসেবে তৈরি করা হয়। কিন্তু শেষ পর্যন্ত গানটি মূল সিনেমায় রাখা হয়নি। এ গানটির কথা লিখেছেন ইশতিয়াক আহমেদ এবং সুর ও সংগীতায়োজন করেছেন পাভেল আরিন।

গানে ফেরা প্রসঙ্গে তিশা বলেন, ‘আমি গান করতাম, ইনফ্যাক্ট গান গেয়ে জাতীয় পর্যায়ের পুরস্কারও পেয়েছি। এটা অনেকেই জানেন। তবে অভিনয় ব্যস্ততায় দীর্ঘ সময় গান করা হয়নি। প্রায় ১৫ বছর পর এই গানটি গাইলাম।’

তিনি আরো বলেন, ‘আসলে ‘অটোবায়োগ্রাফি’ আমার আর সরয়ারের খুব ব্যক্তিগত একটা ছবি। তো যখন এই গানটি নিয়ে আলোচনা হচ্ছিল, লেখা-সুর হলো; শোনার পর আমার কাছে মনে হয়েছে, গানটি আমি ভালো গাইতে পারবো। সেই সুবাদে গাওয়া। নিজের আত্মবিশ্বাস ছিল যে, মানুষের ভালো লাগবে। এখন প্রকাশের পর দেখছি, প্রত্যাশার চেয়েও বেশি ভালোবাসা পাচ্ছি।’

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url