Swastika Mukherjee : বাংলাদেশের ‘ওয়ান ইলেভেন’-এ স্বস্তিকা

Swastika Mukherjee : বাংলাদেশের ‘ওয়ান ইলেভেন’-এ স্বস্তিকা
Swastika Mukherjee : বাংলাদেশের ‘ওয়ান ইলেভেন’-এ স্বস্তিকা


বাংলাদেশের ‘ওয়ান ইলেভেন’-এ স্বস্তিকা


ঢালিউড প্রতিবেদক: বাংলাদেশে ২০০৮ সালে একটি সিনেমায় অভিনয় করেছিলেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। শাকিব খানের বিপরীতে তাকে দেখা গিয়েছিল ‘সবার উপরে তুমি’ নামের ওই সিনেমায়। সেটি মুক্তি পায় ২০০৯ সালে। এরপর বেশ লম্বা সময় কেটে গেলেও এ দেশের সিনেমায় আর দেখা মেলেনি তার। 

অবশেষে কামরুল ইসলাম রিফাতের ‘ওয়ান ইলেভেন’ দিয়ে আবারও বাংলাদেশের সিনেমায় যুক্ত হলেন কলকাতার নন্দিত এই অভিনেত্রী। এই তথ্য জানিয়েছেন নির্মাতা নিজেই। তিনি জানিয়েছেন, ইতোমধ্যে স্বস্তিকার সঙ্গে চুক্তি সম্পন্ন হয়েছে।

এ প্রসঙ্গে স্বস্তিকা বলেন, ‘ওপার বাংলায় (বাংলাদেশ) কাজ করার ইচ্ছে আমার প্রবল এবং সেটা বহু বছর ধরে। এরমধ্যে বহু পরিচালক-প্রযোজকের সঙ্গে কথা হয়েছে, স্ক্রিপ্ট আদান-প্রদান হয়েছে, কিন্তু ঠিক কাজটি করা হয়নি, ব্যাটে-বলে হয়নি সবটা। কামরুল রিফাত ওয়ান ইলেভেনের গল্পটা আমাকে পাঠিয়েছিলেন ২০২১ সালে। কোভিডের এই পুরো যন্ত্রণার মধ্যেই আমি প্রথম গল্পটা পড়েছিলাম। পরে আমি স্ক্রিপ্টটা পড়েছি। অনেকগুলো ড্রাফট পড়েছি, চরিত্র নিয়ে আলোচনা হয়েছে, জুম কলে অনেকগুলো মিটিং করেছি এবং একরকম মুগ্ধতার তৈরি হয়েছে। তাই কাজটা করছি। আশা করছি ভালো একটা কাজ হবে।’

তিনি আরও বলেন, ‘আমি গৎবাঁধা কোনো চরিত্রে কাজ করবো না। আর যেসব চরিত্রে আমাকে দর্শক দেখে ফেলেছে, তেমন চরিত্রেও কাজ করবো না। কারণ আমি একদম নিজেকে রিপিট করতে চাই না। সবসময় চাই একদম নতুন ভাবে আমি দর্শকের সামনে আসবো। সেটা নতুন চরিত্র হোক, সাজ-পোশাক হোক, চেহারা হোক। ‘ওয়ান ইলেভেন’-এও আমার চরিত্রটা একদম নতুন।’

হুমায়ুন কবির বিশ্বাসের গল্পে ‘ওয়ান ইলেভেন’ চলচ্চিত্রটির সংলাপ লিখেছেন মোজাফফর হোসেন। চিত্রনাট্য সংশোধন ও পরিমার্জন করেছেন গুণী চলচ্চিত্রকার যুগল নূরুল আলম আতিক ও মাতিয়া বানু শুকু। চলচ্চিত্রটির নির্বাহী প্রযোজক রবিন শামস।
 
হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url