Shah Rukh Khan : চারটি ক্রিকেট দল থেকে কত আয় করেন শাহরুখ?

Shah Rukh Khan : চারটি ক্রিকেট দল থেকে কত আয় করেন শাহরুখ?
Shah Rukh Khan : চারটি ক্রিকেট দল থেকে কত আয় করেন শাহরুখ?


চারটি ক্রিকেট দল থেকে কত আয় করেন শাহরুখ?


বলিউড প্রতিবেদক: সারা বিশ্বের মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) সর্বাধিক লাভজনক ক্রিকেট লিগ হওয়ায় আইপিএলে ফ্র্যাঞ্চাইজি নিতে মুখিয়ে থাকেন একাধিক ব্যবসায়ী ও অভিনেতারা। তাদের মধ্যে একজন হচ্ছে বলিউড অভিনেতা শাহরুখ খান। আইপিএলের অন্যতম ফ্যান ফেভারিট দল কলকাতা নাইট রাইডার্সের মালিক তিনি। শুধু তাই নয়, কেকেআর ছাড়াও কিং খানের রয়েছে আরও তিন ক্রিকেটীয় ফ্র্যাঞ্চাইজি।

শাহরুখ খানের মালিকানায় রয়েছে আবু ধাবি নাইট রাইডার্স, লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স ও ত্রিনবাগো নাইট রাইডার্স নামের আরো তিন ক্রিকেট ফ্র্যাঞ্চাইজি। এর মধ্যে ত্রিনবাগো নাইট রাইডার্স নারীদের ক্রিকেট দল। প্রতিটি দলই কিন্তু কেকেআরের ফ্র্যাঞ্চাইজি। মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের পর কেকেআরই আইপিএলের সবচেয়ে লাভজনক দল।

এরমধ্যে মেজর লিগ ক্রিকেটে খেলে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স, ইন্টারন্যাশনাল লিগ টি টোয়েন্টিতে খেলে আবু ধাবি নাইট রাইডার্স ও উইমেনস ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলে ত্রিনবাগো নাইট রাইডার্স।  আর কেকেআরের কথাতো সবারই জানা।

কেকেআরের মালিকানায় শাহরুখ ছাড়াও রয়েছে তার বন্ধু জুহি চাওলা এবং তার স্বামী জয় মেহতা। কিন্তু সিংহভাগ মালিকানাই শাহরুখের। তার ৫৫ শতাংশ অংশীদারিত্ব রয়েছে। এই এক ক্রিকেট ফ্র্যাঞ্চাইজি থেকেই কোটি কোটি টাকা আয় করেন শাহরুখ। তার মোট চার ফ্র্যাঞ্চাইজির মূল্যায়ন এখন নয় হাজার ১৪৭ কোটি রুপির বেশি। যদিও এই চার ফ্র্যাঞ্চাইজি থেকে ঠিক কত পরিমাণ টাকা শাহরুখ পান তা নির্দিষ্ট করে জানা যায়নি।

গত এক দশকে শাহরুখ ক্রিকেট ব্যবসা থেকেই হয়ে উঠেছেন ধনকুবের। শাহরুখের মোট সম্পত্তির পরিমাণ ছয় হাজার ৩০০ কোটি রুপি। ঠিক এই কারণেই শাহরুখ দেশের অন্যতম ধনী অভিনেতা ও ক্রিকেট টিমের মালিক।

হাঙ্গামা/জ্যাকুলিন
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url