Rukaiya Jahan Chamak : নিষিদ্ধ হচ্ছেন চমক

Rukaiya Jahan Chamak : নিষিদ্ধ হচ্ছেন চমক
Rukaiya Jahan Chamak : নিষিদ্ধ হচ্ছেন চমক


নিষিদ্ধ হচ্ছেন চমক


নাট্যাঙ্গন প্রতিবেদক: সম্প্রতি ‘শ্বশুরবাড়িতে প্রথম দিন’ নামের একটি নাটকের শুটিং সেটে দুর্ব্যবহারের অভিযোগ ওঠে অভিনেত্রী রুকাইয়া জাহান চমকের বিরদ্ধে। এরপর এই অভিনেত্রীও উল্টো অভিযোগ তোলেন সহকর্মী অভিনেতা আরশ খান ও নাটকটির পরিচালক আদিফ হাসানের বিরুদ্ধে। এ ঘটনা থানা পুলিশ পর্যন্ত গড়ায়। আরশ ও আদিফের নামে সাধারণ ডায়েরিও করেন চমক।

গত রোববার (১৩ আগস্ট) সমস্যা সমাধানে একসঙ্গে আলোচনায় বসে নাটকপাড়ার তিন অভিভাবক সংগঠন টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টেলিপ্যাব), ডিরেক্টরস গিল্ড ও অভিনয় শিল্পী সংঘ। ওই সভায় চমকের বিরুদ্ধে নেওয়া কিছু সিদ্ধান্তের কথা ১৪ আগস্ট রাতে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানায় অভিনয়শিল্পী সংঘ।

তাদের বিজ্ঞপ্তিতে জানানো হয়, জ্যেষ্ঠ অভিনেতা ফখরুল বাসার মাসুম ও নির্মাতা আদিফ হাসানসহ ইউনিটের সবার সঙ্গে যে আচরণ করেছেন তা অভিনেত্রী চমকের ভুল ছিল এবং পরবর্তী সময়ে বিভিন্ন ইন্টারভিউতে অভিনেতা আরশ খানের বিরুদ্ধে যে অভিযোগ এনেছেন তা সম্পূর্ণ ভিত্তিহীন হিসেবে প্রমাণিত হয়েছে।

এখানে আর্থিক ক্ষতির কথাও উল্লেখ করে চমককে শাস্তি হিসেবে ক্ষমা চাওয়া ও আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথা বলা হয়। কিন্তু টেলিভিশন নির্মাতাদের সংগঠন ডিরেক্টর গিল্ডস এই সিদ্ধান্ত মানতে নারাজ। তাদের একরোখা দাবি, নিষিদ্ধ করতে হবে চমককে। 

এ বিষয়ে রোববার (২০ আগস্ট) একটি বিজ্ঞপ্তি পাঠিয়েছে নির্মাতাদের এইসংগঠনটি। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ২১ আগস্ট অভিযোগ প্রমাণিত অভিনেত্রী রুকাইয়া জাহান চমককে নিয়ে মিডিয়ায় জটিলতা ও চলমান সংকট নিরসনে সংবাদ সম্মেলন আহবান করা হয়েছে। 

এর আগে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে ডিরেক্টর গিল্ডসের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর জানিয়েছিলেন, চমকের তিনমাসের নিষেধাজ্ঞা চান তারা। এখন অপেক্ষা সোমবারের সিদ্ধান্তের জন্য। ধারণা করা হচ্ছে সোমাবারের সিদ্ধান্তে চমকের উপর আরোপিত শাস্তির পরিমান আরো বাড়তে পরে। হতে পারেন নিষিদ্ধও।

হাঙ্গামা/মিথিলা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url