Rukaiya Jahan Chamak : অভিযোগ মিথ্যা, শাস্তি পেলেন চমক

Rukaiya Jahan Chamak : অভিযোগ মিথ্যা, শাস্তি পেলেন চমক
Rukaiya Jahan Chamak : অভিযোগ মিথ্যা, শাস্তি পেলেন চমক


অভিযোগ মিথ্যা, শাস্তি পেলেন চমক


নাট্যাঙ্গন প্রতিবেদক: আদিফ হাসান পরিচালিত ‘শ্বশুর বাড়ির প্রথম দিন’ নাটকের শুটিং সেটে নির্মাতা ও শিল্পীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ উঠেছিলো অভিনেত্রী রুকাইয়া জাহান চমকের বিরুদ্ধে। এরপর তিনিও পাল্টা অভিযোগ তোলেন। সহ অভিনেতা আরশ খানের বিরুদ্ধে কু-প্রস্তাব দেওয়ার অভিযোগসহ প্রাণে মেরে ফেলার হুমকি পেয়েছিলেন বলেও জানিয়েছিলেন অভিনেত্রী। এমনকি নির্মাতা ও অভিনেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়েরিও করেছেন চমক।

এ ঘটনায় শোবিজ অঙ্গনে নানা আলোচনার পরে অবশেষে সাংগঠনিক সমাধান হয়েছে। ঘটনার সার্বিক বিশ্লেষণ শেষে অভিনয়শিল্পী সংঘের রায়ে দোষী সাব্যস্ত হয়েছেন চমক। তাকে আর্থিক জরিমানার পাশাপাশি আনুষ্ঠানিক ক্ষমা চাওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।

সোমবার (১৪ আগস্ট) রাতে এ সিদ্ধান্ত লিখিত আকারে গণমাধ্যমে পাঠিয়েছে অভিনয়শিল্পী সংঘ। যেখানে বলা হয়েছে, ‘শুটিং সেটে উত্তেজিত অবস্থায় চমক যে আচরণ করেছেন, যার কারণে সেটে পুলিশ আসা, শুটিং বন্ধ হয়ে যাওয়া ইত্যাদি অনাকাক্সিক্ষত পরিস্থিতির সৃষ্টি হয় এবং পরিচালক আর্থিক ক্ষতি ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হন। এছাড়া জ্যেষ্ঠ অভিনেতা ফখরুল বাশার মাসুম এবং নির্মাতা আদিফ হাসানসহ ইউনিটের সবার সঙ্গে যে আচরণ করেছেন, তা অভিনেত্রী চমকের ভুল ছিল এবং পরবর্তীতে অভিনেতা আরশ খানের বিরুদ্ধে বিভিন্ন ইন্টারভিউতে যে অভিযোগ এনেছেন, তা সম্পূর্ণ ভিত্তিহীন প্রতীয়মান হয়। 

দোষী সাব্যস্ত হওয়ায় চমকের ব্যাপারে কয়েকটি সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি। এগুলো হলো- ১) ক্ষতিগ্রস্ত নাটকের প্রযোজক, পরিচালক ও জ্যেষ্ঠ অভিনেতা ফখরুল বাশার মাসুমসহ সকলের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করবেন ও ক্ষমা চাইবেন চমক। ২) ‘শ্বশুর বাড়ির প্রথম দিন’ নাটকটি নির্মাণ সম্পন্ন করতে বাকি যে অর্থের প্রয়োজন হবে, তা ক্ষতিপূরণ হিসেবে চমক প্রদান করতে বাধ্য থাকবেন। ৩) অভিনেতা আরশ খান ও পরিচালক আদিফ হাসানের বিরুদ্ধে থানায় যে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তা অনতিবিলম্বে নিষ্ক্রিয় করার ব্যবস্থা গ্রহণ করবেন। ৪) ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না, যদি ঘটে তবে সংগঠন কর্তৃক যে কোনও শাস্তি গ্রহণ করতে তিনি বাধ্য থাকবেন বলে লিখিতভাবে অঙ্গীকার করবেন। আগামী ৬ মাস তিনি সকল সংগঠনের পর্যবেক্ষণে থাকবেন। তার বিরুদ্ধে কোনও প্রকার অভিযোগ যেন না আসে, সে বিষয়ে সচেষ্ট থাকবেন।

সভায় উপস্থিত ছিলেন টেলিপ্যাবের সাধারণ সম্পাদক সাজু মুনতাসির, কার্যনির্বাহী সদস্য বাবুল আহমেদ, ডিরেক্টরস গিল্ডের সভাপতি অনন্ত হীরা, সহ-সভাপতি আশরাফুল আলম, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর, অভিনয়শিল্পী সংঘের সহ-সভাপতি আনিসুর রহমান মিলন, সাধারণ সম্পাদক রওনক হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক নাজনীন হাসান চুমকি প্রমুখ।

সভা শেষে সিদ্ধান্ত অনুযায়ী নিজের ভুলের জন্য অনুতপ্ত হন রুকাইয়া জাহান চমক। সেই সঙ্গে ফখরুল বাশার মাসুম ও আরশ খানের প্রতি দুঃখপ্রকাশ করেন। এছাড়া ভবিষ্যতে এই ধরনের কাজ করবেন না মর্মে লিখিত অঙ্গীকার দেন। তবে যেহেতু ঘটনাটি শুটিং সেটে সবার সামনে হয়েছিল, তাই পুনরায় সেই নাটকের সেটে গিয়ে সবার সামনেই দুঃখ প্রকাশ করতে হবে চমককে।

হাঙ্গামা/তাসনিন
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url