Mahfuzur Rahman : হিরো আলমের পর এবার সিনেমায় ড. মাহফুজুর রহমান

Mahfuzur Rahman : হিরো আলমের পর এবার সিনেমায় ড. মাহফুজুর রহমান
Mahfuzur Rahman : হিরো আলমের পর এবার সিনেমায় ড. মাহফুজুর রহমান


হিরো আলমের পর এবার সিনেমায় ড. মাহফুজুর রহমান


ঢালিউড প্রতিবেদক: আগামী ঈদুল ফিতর আসতে এখনো আট মাস সময় বাকি। ঈদের আগেই ছয়টি সিনেমা নির্মাণ করবেন বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেল এটিএন-র চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। শনিবার (১২ আগস্ট) দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার ৮ নম্বর ফ্লোরে ‘এটিএন-বিএফডিএ অ্যাওয়ার্ড ২০২২’ চুক্তি স্বাক্ষর ও মিট দ্য প্রেস অনুষ্ঠানে এ ঘোষণা দেন তিনি।

‘চলচ্চিত্রের সম্ভাব্য সুদিনে আসুন মিলনের বন্ধনে এক হই’- এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে প্রথমবারের মতো সদস্য ও ওয়েব ফিল্ম পরিচালকদের উৎসাহ দিতে হাত বাড়িয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। এ কাজে সংগঠনটি পাশে পেয়েছে এটিএন-কে।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে ড. মাহফুজুর রহমান বলেন, ‘একটা সময় ছিল যখন ২৪ ঘণ্টা এফডিসিতে লোক সমাগম হত। সব সময় শিল্পীদের পদচারণায় মুখর ছিল এই প্রাঙ্গন। কিন্তু এখন এখানে ভুতুরে একটা পরিবেশ। কাজ না থাকায় কত লোক যে বেকার হয়ে গেছে তার হিসেব নেই। আমরা এই অবস্থার পরিবর্তন করতে চাই। চলচ্চিত্রের অবস্থা আমরা আগের মত ফিরিয়ে আনতে চাই। এজন্য আমি সিদ্ধান্ত নিয়েছি, আগামী ঈদুল ফিতরের আগে আমি ৬টি সিনেমা নির্মাণের উদ্যোগ নিয়েছি। এজন্য পরিচালক সমিতির সাথে আজ চুক্তিবদ্ধ হয়েছি।’

তিনি আরও বলেন, ‘এর আগে আমি যতগুলো সিনেমা বানিয়েছি বেশিরভাগ সুপারহিট হয়েছে। ‘প্রাণের চেয়ে প্রিয়’, ‘বিদ্রোহ চারিদিকে’, ‘ভালোবাসি তোমাকে’, ‘সাবধান’ তার মধ্যে অন্যতম। এরপর সিনেমায় ধস নামা শুরু হয়। ভালো সিনেমা হওয়ার পরও দেখা যায় সিনেমা হলে লোক হয় না। তবে গত ঈদে যে কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে তাতে বোঝা যাচ্ছে চলচ্চিত্রের অবস্থা আবার ফিরবে।’

চিত্রনায়ক সাইমন সাদিক ও ইমনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ, মহাসচিব শাহীন সুমন, সাংগঠনিক সম্পাদক শাহীন কবির টুটুল, পরিচালক শাহ আলম কিরন, জাকির হোসেন রাজু, মনতাজুর রহমান আকবর, অভিনয়শিল্পী সোহেল রানা, ইলিয়াস কাঞ্চন, অরুণা বিশ্বাস, রোজিনা, নিরব প্রমুখ।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url