Krrish 4 : যে কারনে আটকে আছে ‘কৃশ-৪’

Krrish 4 : যে কারনে আটকে আছে ‘কৃশ-৪’
Krrish 4 : যে কারনে আটকে আছে ‘কৃশ-৪’


যে কারনে আটকে আছে ‘কৃশ-৪’

বলিউড প্রতিবেদক: দুই দশক আগে শুরু হয়েছিল বলিউডের জনপ্রিয় ও ব্যবসাসফল ‘কৃশ’ ফ্র্যাঞ্চাইজি। এর প্রথম সিনেমা ছিলো ‘কোই মিল গ্যায়া’, যা মুক্তি পায় ২০০৩ সালে। প্রথম কিস্তির জনপ্রিয়তার জেরে পর্যায়ক্রমে আরও দুই কিস্তি নির্মাণ করেন রাকেশ রোশন। সবশেষ ‘কৃশ-৩’ মুক্তি পায় ২০১৩ সালে। এরপর থেকেই ফ্র্যাঞ্চাইজির পরবর্তী সিনেমার অপেক্ষায় আছেন দর্শক। তবে দর্শক ও অনুরাগীদের মধ্যে সাড়া জাগানোর পরেও প্রায় অনিশ্চিত ফ্র্যাঞ্চাইজিটির ভবিষ্যৎ। 

চলতি বছরের প্রথম দিকে ‘কৃশ ৪’ নিয়ে আলোচনা শুরু হয়। তখন জানানো হয়েছিল, প্রযুক্তিগত কারণে আটকে রয়েছে সিনেমাটি। তবে এবার হৃতিক রোশনের বাবা ও সিনেমাটির পরিচালক রাকেশ রোশন জানিয়েছেন, প্রযুক্তিগত কারণে নয়, বাজেট সংকটে আটকে রয়েছে সিনেমাটি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রাকেশ রোশন বলেন, ‘ওটিটি প্ল্যাটফর্মের এই যুগে এখনো পর্যন্ত দর্শকরা প্রেক্ষাগৃহে ফিরছেন না। এদিকে ‘কৃশ ৪’ বানাতে হলে বেশ বড় মাপেই বানাতে হবে। হলিউডের এক-একটা সুপারহিরো সিনেমার বাজেট থাকে ৫০০-৬০০ মিলিয়ন ডলার। আমাদের এখানে সেই বাজেট ২০০-৩০০ কোটির বেশি নয়। এই বাজেটে কী ভাবে বড় মাপের ছবি তৈরি হবে!’

তিনি বলেন, বাজেটের কারণে যদি আমি ১০টার বদলে ৪টা অ্যাকশন দৃশ্যের শুটিং করি, আর বাকি দৃশ্যগুলো ভিএফএক্স দিয়ে চালিয়ে দিই, তাহলেও তো ভিএফএক্সের গুণগত মানও তেমন হতে হবে। এদিকে বিগ বাজেটের সিনেমা আজকাল প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও তেমন ভালো ব্যবসা করছে না। সবদিকে বিচার না করে কোনও সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না।

হাঙ্গামা/অঞ্জলি
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url