Jeet : জিতের হাত ধরে নতুন প্রযুক্তি টালিউডে

Jeet : জিতের হাত ধরে নতুন প্রযুক্তি টালিউডে
Jeet : জিতের হাত ধরে নতুন প্রযুক্তি টালিউডে 


জিতের হাত ধরে নতুন প্রযুক্তি টালিউডে 


টালিউড প্রতিবেদক : সময়ের সঙ্গে পাল্লা দিয়ে স্মার্ট হচ্ছে মানুষ। পিছিয়ে নেই বাংলা সিনেমা ইন্ডাস্ট্রিও। দিন দিনই শোনা যাচ্ছে প্রযুক্তিগত আধুনিকায়নের খবর। এবার টালিউড সুপারস্টার জিতের মাধ্যমে ইন্ডাস্ট্রিতে প্রবেশ করল নতুন প্রযুক্তি ‘সিনেবট’ ক্যামেরা।

জিৎ’র প্রযোজনা সংস্থায় নির্মিত হচ্ছে নতুন সিনেমা ‘বুমেরাং’। এতে জিৎ’র সাথে প্রথমবার জুটি বেঁধেছেন রুক্মিণী। সৌভিক কুন্ডু পরিচালিত এ ছবির কিছু অংশ ‘সিনেবট’ ক্যামেরায় শুটিং করা হচ্ছে বলে জানিয়েছেন নির্মাতা।

জানা গেছে, এই সিনেমায় কিছু জটিল দৃশ্য রয়েছে। কম্পিউটার দ্বারা নিয়ন্ত্রিত এই ‘সিনেবট’ ক্যামেরা সেসব অ্যাকশন দৃশ্য এবং জটিল শট নির্ভুলভাবে শুট করতে সক্ষম হবে। আর সিনেমার জন্য বিশেষ ধরণের মোটরসাইকেলও তৈরি করা হয়েছে। যার নাম দেয়া হয়েছে ফিউচারিস্টিক বাইক। সাধারণত সিনেমায় স্টান্টের জন্য যে বাইক ব্যবহৃত হয় তা পরিচিত। তবে এই সিনেমার জন্য এই বিশেষ মোটরসাইকেল তৈরি করেছে ইউনিট।  উন্নত প্রযুক্তি বুমেরাংকে কয়েক ধাপ এগিয়ে দেবে বলেই মনে করা হচ্ছে। 

এক সময় হলিউডে জেরার্ড বাটলার অভিনীত ‘থ্রি হান্ড্রেড’ সিনেমায় এ ধরনের প্রযুক্তি ব্যবহৃত হয়েছিল। পরে বলিউডে ‘ধুম’ সিরিজেও এই ধরনের ক্যামেরা ব্যবহৃত হয়। এখন অবশ্য বলিউডের পাশাপাশি দক্ষিণী সিনেমায়ও প্রবেশে ঘটেছে এই প্রযুক্তির।

হাঙ্গামা/প্রিয়াঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url