Billion Dollar Heist : বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি নিয়ে হলিউডে সিনেমা

Billion Dollar Heist : বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি নিয়ে হলিউডে সিনেমা
Billion Dollar Heist : বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি নিয়ে হলিউডে সিনেমা


বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি নিয়ে হলিউডে সিনেমা


বিশেষ প্রতিনিধি: হ্যাকিংয়ের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনা নিয়ে হলিউডে নির্মাণ করা হয়েছে চলচ্চিত্র। যার নাম ‘বিলিয়ন ডলার হাইস্ট’। ইউনিভার্সাল পিকচার্স হোম এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিত এই তথ্যচিত্রটি গত মঙ্গলবার (১৫ আগস্ট) কয়েকটি ওটিটি প্ল্যাটফর্মে একযোগে মুক্তি দেয়া হয়।

ইউনিভার্সাল পিকচার্সর ওয়েবসাইটে জানানো হয়েছে, ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইম ভিডিও, অ্যাপল টিভিসহ আরো বেশ কয়েকটি প্ল্যাটফর্মে তথ্যচিত্রটি মুক্তি পেয়েছে। এই তথ্যচিত্রে দেখানো হয়েছে, ২০১৬ সালে বাংলাদেশ ব্যাংকের সিস্টেম হ্যাক করে যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংকে থাকা বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্ট থেকে হ্যাকারদের ৮১ মিলিয়ন ডলার চুরির ঘটনা।

‘বিলিয়ন ডলার হাইস্ট’ নামের এই চলচ্চিত্রটি পরিচালনা করেছেন ড্যানিয়েল গর্ডন। তথ্যচিত্রে দেখা যাবে, কিভাবে হ্যাকাররা ‘ওয়ার্ল্ডওয়াইড ইন্টারব্যাংক ফাইন্যান্সিয়াল টেলিকমিউনিকেশন’ ব্যাংকিং সিস্টেম ব্যবহার করতে সক্ষম হয়েছিল এবং ফেডারেল রিজার্ভ ব্যাংক অব নিউইয়র্কের বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্ট থেকে অবৈধভাবে ১০১ মিলিয়ন ডলার সরিয়ে ফেলেছিল।

সাইবারসিকিউরিটি বিশেষজ্ঞ এবং লেখক মিশা গ্লেনির সঙ্গে সাক্ষাৎকারের দৃশ্য ব্যবহার করা হয়েছে এ তথ্যচিত্র। এতে অভিনয় করেছেন- মিশা গ্লেনি, মিক্কো হিপ্পোনেন, কৃষ্ণা দাস, রাকেশ আস্তানা এবং রাফাল রহোজিনস্কি প্রমুখ।

হাঙ্গামা/এলেক্স
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url