Chirkutt : মাইকেল জ্যাকসনের স্টুডিওতে ‘চিরকুট’

Chirkutt : মাইকেল জ্যাকসনের স্টুডিওতে ‘চিরকুট’
Chirkutt : মাইকেল জ্যাকসনের স্টুডিওতে ‘চিরকুট’


মাইকেল জ্যাকসনের স্টুডিওতে ‘চিরকুট’


বিশেষ প্রতিবেদক: বিশ্বসংগীতের অন্যতম কালজয়ী স্টুডিও ‘ওয়েস্টলেক স্টুডিও’ যেখানে গান রেকর্ডিং করতেন ‘কিং অব পপ’ খ্যাত সর্বকালের সেরা তারকা মাইকেল জ্যাকসন। তার ‘থ্রিলার’ অ্যালবামের পুরোটাই এই স্টুডিওতে রেকর্ডিং হয়েছে। এটি ছাড়াও এখানে তিনি বিভিন্ন অ্যালবামের অনেক গান করেছেন। তার স্মৃতিও সংরক্ষিত আছে স্টুডিওটির একটি বিশেষ কক্ষে।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের হলিউডে অবস্থিত বিখ্যাত সেই স্টুডিওতে গিয়েছেন বাংলাদেশের শারমিন সুলতানা সুমী ও তার দল চিরকুট। সোমবার (১২ জুন) সেখানে গিয়ে শুধু পরিদর্শন নয়, গানও রেকর্ড করেছেন। জ্যাকসনের স্মৃতি বিজড়িত স্টুডিওতে ‘চিরকুট’র শ্রোতাপ্রিয় গান ‘আহারে জীবন’ নতুন সংগীতায়োজনে রেকর্ড করা হয়েছে।

উচ্ছ্বাস প্রকাশ করে ‘চিরকুট’ ব্যান্ডের প্রধান শারমিন সুলতানা সুমী বলেন, ‘এই অনুভূতি বলে বোঝানো যাবে না। আমাদের ব্যান্ডের ২১ বছরের পথচলায় একটি স্মরণীয় দিন। আমরা আমাদের অর্ধেক বা তার বেশি জীবন স্টুডিওতে কাটিয়েছি। স্টুডিও আমাদের স্বস্তি, বাড়িঘর। বাংলাদেশ থেকে এসে আজ হলিউডের এই স্টুডিওতে, এত জগদ্বিখ্যাত মানুষের গন্ধমাখা জায়গাটাতে আমরা সারা দিন রেকর্ড করেছি। সারা দিন কাটিয়েছি। সৃষ্টিকর্তা আমাদের এত দিয়েছেন, কৃতজ্ঞতায় বারবার নুয়ে যাই আমরা।’

সুমী জানান, মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ চলচ্চিত্রে তাদের গাওয়া ‘আহারে জীবন’ গানটি এখন কোটি মানুষের আবেগ। সেই আবেগের প্রতি সম্মান জানিয়েই ঐতিহাসিক এই স্টুডিওতে গানটি পুনরায় রেকর্ড করলেন তারা। যা খুব শিগগিরই প্রকাশিত হতে যাচ্ছে।

এদিকে, সম্প্রতি নতুন একটি গান প্রকাশ করেছে ‘চিরকুট’। এর শিরোনাম ‘চকলেট’। গানটি শোনা যাচ্ছে অডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্পটিফাইতে।

উল্লেখ্য, এক মাসের বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রে অবস্থান করছে ‘চিরকুট’। ৮ মে ‘দ্য লিগ্যাসি ট্যুর-ইউএসএ ২০২৩’-শীর্ষক দুই মাসব্যাপী কনসার্ট ট্যুরে যুক্তরাষ্ট্রে গেছে দলটি। ইতোমধ্যে দেশটির বস্টন, নিউ ইয়র্ক, শিকাগো, মিশিগান, অস্টিন, ডালাস ও সান ফ্রান্সিসকোয় কনসার্ট সেরেছেন তারা। আগামী ১৬ জুন ওকলাহোমা, ১৮ জুন সিয়াটল, ২৪ জুন ভার্জিনিয়া ও ২৫ জুন পুনরায় নিউ ইয়র্কে শো করবে ব্যান্ডটি।

হাঙ্গামা/অর্ণব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url