Aamir Khan : আমির কেনো বলিউডের কোনো অনুষ্ঠানে যান না

Aamir Khan : আমির কেনো বলিউডের কোনো অনুষ্ঠানে যান না
Aamir Khan : আমির কেনো বলিউডের কোনো অনুষ্ঠানে যান না


আমির কেনো বলিউডের কোনো অনুষ্ঠানে যান না


বলিউড প্রতিবেদক: মিস্টার পারফেকশনিষ্ট খ্যাত বলিউড তারকা আমিরখানকে বলিউডের কোনো পার্টি কিংবা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দেখা যায় না। তার সমকক্ষ এবং সিনিয়র অনেক তারকাকে এমন মঞ্চে দেখা গেলেও এসব ক্ষেত্রে তিনি যেন অমাবশ্যার চাঁদ। শোনা যায়, অভিনেতার এ সকল অনুষ্ঠান এড়িয়ে চলার পেছনে নাকি রয়েছেন বলিউডেরই আরেক অভিনেতা।

ক্যারিয়ারের শুরুতে অবশ্য পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নিয়মিতই হাজির হতেন আমির খান। এমনকি, নব্বইয়ের দশকে একাধিক বার যখন তাকে সেরা অভিনেতার তালিকায় মনোনীত করা হয়, তখনও অনুষ্ঠানে তিনি উপস্থিত থাকতেন। ১৯৯২ সালে ‘জো জিতা ওহি সিকন্দর’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেতাদের নামের প্রাথমিক তালিকায় ছিলেন আমির। কিন্তু এই অভিনেতার পরিবর্তে সে বছর পুরস্কার পান অনিল কাপুর। ‘বেটা’ ছবির জন্য সেরা অভিনেতা হিসেবে পুরস্কৃত হয়েছিলেন তিনি।

পরের বছর সেরা অভিনেতাদের মনোনয়নের তালিকায় আবারো এসেছিল আমিরের নাম। ১৯৯৩ সালে ‘হম হ্যায় রাহি প্যার কে’ সিনেমার জন্য আমিরকে মনোনয়ন করা হয়েছিল। কিন্তু ওই বছরেও আমিরের ভাগ্যে পুরস্কার জোটেনি। সেবার ‘বাজিগর’ ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছিলেন শাহরুখ খান। যার ফলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সেরা অভিনেতার শিরোপা জুটে শাহরুখের ঝুলিতে।

পর পর দু’বার পুরস্কার না জেতার পরেও অনুষ্ঠানে গিয়েছিলেন আমির। ১৯৯৫ সালে আবার সেরা অভিনেতাদের প্রাথমিক তালিকায় নাম আসে তার। আমির নিশ্চিত ছিলেন যে অনিল এবং শাহরুখের পর ১৯৯৫ সালে সেরা অভিনেতার পুরস্কার পাবেন তিনিই। কারণ ‘রঙ্গিলা’ সিনেমার জন্য সেরা অভিনেতা হিসেবে মনোনীত করা হয়েছিল তাকে। কিন্তু সে বছরেও সেরা অভিনেতার পুরস্কার পান শাহরুখ।

১৯৯৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় আদিত্য চোপড়া পরিচালিত ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ ছবিটি। এই রোম্যান্টিক ঘরানার ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেন শাহরুখ। সেই ছবি বক্স অফিসে ব্লকবাস্টার হয়। এমনকি আজও মুম্বাইয়ের মারাঠা মন্দির হলে ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ দেখার জন্য ভিড় জমান দর্শক।

আমিরের ‘রঙ্গিলা’র সঙ্গে তখন মুখোমুখি শাহরুখের ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’। দুই অভিনেতার ‘ডুয়েলে’ জয়ী হন শাহরুখ। সেরা অভিনেতা হিসেবে পুরস্কৃত হন তিনি। এরপর থেকে আমিরকে আর কোনো পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দেখা যায়নি। 

বলিপাড়ার একাংশের অনুমান এর নেপথ্যে রয়েছেন শাহরুখ। পর পর দু’বার সেরা অভিনেতার সম্মান শাহরুখকে দেওয়ায় আমির নাকি জুরি সদস্যদের ওপর ক্ষুব্ধ হন। অন্দরমহলে কানাঘুষো শোনা যায়, আমির নাকি মনে করেছিলেন শাহরুখের প্রতি জুরির সদস্যেরা পক্ষপাতিত্ব করছেন। সেই কারণেই নাকি বলিপাড়ার কোনো অনুষ্ঠানে দেখা মেলে না আমিরের। তবে এই প্রসঙ্গে কখনোই কোনো মন্তব্য করতে রাজি হননি এই অভিনেতা।

হাঙ্গামা/প্রিয়াঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url