‘মা’ পেল দুই হল, ‘আদিম’ পেলো তিন

‘মা’ পেল দুই হল, ‘আদিম’ পেলো তিন
‘মা’ পেল দুই হল, ‘আদিম’ পেলো তিন


‘মা’ পেল দুই হল, ‘আদিম’ পেলো তিন


ঢালিউড প্রতিবেদক: কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৭৬তম আসরে মার্শে দ্যু ফিল্ম শাখায় প্রিমিয়ার হয় অরণ্য আনোয়ার পরিচালিত সিনেমা ‘মা’। সিনেমাটি ২৬ মে (শুক্রবার) বাংলাদেশের মাত্র দুটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এগুলো হলো স্টার সিনেপ্লেক্সের মিরপুর শাখা (সনি সিনেপ্লেক্স) ও যমুনা ব্লকবাস্টার। অন্যদিকে ৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নেটপ্যাক জুরি পুরস্কারজয়ী আদিম মুক্তি পেল মাত্র ৩টি সিনেমা হলে। যুবরাজ শামীম পরিচালিত গণ-অর্থায়নে নির্মিত সিনেমাটি স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা শাখা, যমুনা ব্লকবাস্টার ও নারায়ণগঞ্জের সিনেস্কোপে মুক্তি পেয়েছে।

‘মা’ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন পরীমনি। পরিচালক বলেছেন, ‘মা সিনেমাটি গল্প নির্ভর। একটি সত্য ঘটনাকে কেন্দ্র করে নির্মিত এটি। আমার বিশ্বাস সিনেমাটি ধীরে ধীরে দর্শকদের আগ্রহ বাড়াবে।’ এই সিনেমায় আরও অভিনয় করেছেন, আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রোবেনা রেজা জুঁই, শিল্পী সরকার অপু, সেতু, লাবণ্য ও শাহাদাত হোসেন প্রমুখ।

‘আদিম’ ছবির গল্প বস্তিকে কেন্দ্র করে। এর চরিত্ররাও বস্তিতেই বাস করেন। টঙ্গীর ব্যাংক মাঠ বস্তিতে হয়েছে ‘আদিম’ এর শুটিং। গণঅর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রসায়ন’র ব্যানারে নির্মিত এবং সহ প্রযোজক হিসেবে সিনেমাকার ও লোটাস ফিল্ম। চলচ্চিত্রটির চিত্রগ্রহণে ছিলেন আমির হামযা। সাউন্ড ও কালারে সুজন মাহমুদ। চলচ্চিত্রটি উৎসর্গ করা হয়েছে প্রয়াত চলচ্চিত্র নির্মাতা রাসেল আহমেদকে।

ছবিটি তিন হল পাওয়া নিয়ে পরিচালক যুবরাজ শামীম বলেন, ‘একটা ছবিতে পরিচিত মুখ নাই, তার উপর নির্মাতার প্রথম ছবি। তবুও স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার কিংবা সিনেস্কোপের মতন দেশের সর্বাধুনিক সিনেমা হল ছবিটা নিলো! এতেই আমি কৃতজ্ঞ। সবাইকে আদিম দেখার আহ্বান রইল।’

হাঙ্গামা/মিথিলা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url