Zahid Hasan : “আমি যেন সার্কাসের বুড়ো হাতি”

Zahid Hasan : “আমি যেন সার্কাসের বুড়ো হাতি”
Zahid Hasan : “আমি যেন সার্কাসের বুড়ো হাতি”

“আমি যেন সার্কাসের বুড়ো হাতি”


বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। প্রায় চার দশক ধরে অভিনয় জীবনে রয়েছেন তিনি। নন্দিত কিংবা জনপ্রিয়, সবধরণের কাজেই নিজেকে প্রমাণ করেছেন এই কিংবদন্তি অভিনেতা। 


একটা সময় ছিলো, যখন তার শিডিউল পাওয়া মুশকিল হতো। আর এখন সেই তুমুল ব্যস্ত এই অভিনেতা এক প্রকার অলস সময় কাটান। পুরো বছরে হাতে গোনা দু একটি কাজে দেখা যায় তাকে। এই অবস্থায় নিজেকে সার্কাসের বুড়ো হাতি বলে দাবি করলেন জাহিদ হাসান।


১৮ জানুয়ারি (বুধবার) সন্ধ্যায় রাজধানীর গুলশান ক্লাবে ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচই-এর আয়োজনে অনুষ্ঠিত হয় নতুন কনটেন্ট ঘোষণা অনুষ্ঠান। সেখানে উপস্থিত ছিলেন জাহিদ হাসান। এই অনুষ্ঠানের মঞ্চে বক্তব্য প্রদানকালে নিজেকে সার্কাসের বুড়ো হাতি বলে দাবি করেন তিনি।  

হইচই-এর জনপ্রিয় সিরিজ ‘কাইজার’র দ্বিতীয় সিজনে যুক্ত হয়েছেন জাহিদ হাসান। এই মাধ্যমে এটিই তার প্রথম ওয়েব সিরিজ। সেই সুবাদে অনুভূতি জানাতে মঞ্চে ওঠেন জাহিদ হাসান। চিরচেনা হাস্যোজ্বল ভঙ্গিমায় বললেন, “আমার অবস্থা হচ্ছে সার্কাসের বুড়ো হাতির মতো। সার্কাসে অবস্থান নাই। সেজন্য মনে হয় আমাকে ডাকেনি। এই প্রথম হইচই ডেকেছে।”


এমন মন্তব্যের ব্যখ্যা দিয়ে তিনি আরো বলেন, “জানি না কী করতে পারবো। সার্কাসের হাতি যখন বুড়ো হয়ে যায়, সে হাতির পারফর্মেন্স তো ভালো থাকে না। তাই সার্কাসের ম্যানেজারও তাকে খুব একটা আদর করে না। তখন সেই হাতিটাকে রাস্তায় ছেড়ে দেয়। রাস্তায় গাড়ি-মানুষ আটকায়, সালাম দেয় আর টাকা নেয়। এই হলো অবস্থা। আমার অবস্থা মোটামুটি ওই অবস্থায় গেছে কিনা, কে জানে!”


দুই বাংলায় জনপ্রিয়তা পাওয়া এই সিরিজটির নির্মাতা তানিম নূর। তিনি বলেন, “আমি ছোটবেলা থেকেই জাহিদ হাসানের ভক্ত। তাই তার সঙ্গে কাজ করতে পারাটা স্বপ্নপূরণের মতোই। কাইজার’র এই লেভেল টুতে আমি তার সঙ্গেই কাজ করতে যাচ্ছি। তিনি আমার হিরো। আমি ছোটবেলায় যার অভিনয়ের ভক্ত ছিলাম, যার অভিনয় দেখে বড় হয়েছি, আমার ছোটবেলার হিরো আরকি; তার সঙ্গে এবার আমার কাজ করার সুযোগ হচ্ছে। সেজন্য আমি খুবই উচ্ছ্বসিত।”

উল্লেখ্য, ‘কাইজার’র প্রথম সিজনে অভিনয় করেছেন আফরান নিশো, রিকিতা নন্দিনী শিমু, মোস্তাফিজ নূর ইমরান, শতাব্দী ওয়াদুদ, আইশা খান, দ্বীপান্বিতা মার্টিন, ইমতিয়াজ বর্ষণ, সৌম্য জ্যোতি, সুমন আনোয়ার প্রমুখ। 

হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url