Sharmeen Akhee : শুটিংয়ে দগ্ধ শারমিন আঁখি; পুড়ে গেছে শ্বাসনালী

শুটিংয়ে দগ্ধ শারমিন আঁখি; পুড়ে গেছে শ্বাসনালী
শুটিংয়ে দগ্ধ শারমিন আঁখি; পুড়ে গেছে শ্বাসনালী


শুটিংয়ে দগ্ধ শারমিন আঁখি; পুড়ে গেছে শ্বাসনালী


বাংলাদেশের ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী শারমিন আঁখি। একটি টেলিফিল্মের শুটিং করতে গিয়ে অগ্নিদগ্ধ হয়েছেন তিনি। ২৮ জানুয়ারি (শনিবার) দেশটির রাজধানীর মিরপুর এলাকায় নতুন একটি শুটিং হাউজে এ দুর্ঘটনার শিকার হন এই অভিনেত্রী। এরপর গুরুতর অবস্থায় তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।


প্রাথমিকভাবে জানা গিয়েছিলো শুটিং চলাকালীন বৈদ্যুতিক শর্ট সার্কিট বিস্ফোরণে দগ্ধ হয়েছেন শারমিন। এ ব্যাপারে ঘটনার বর্ণনা দিয়ে বিস্তারিত জানিয়েছেন অভিনেত্রীর স্বামী নির্মাতা রাহাত কবির। তিনি বলেন, ‘‘সজলের সঙ্গে একটি টেলিফিল্মের শুটিং ছিল মিরপুর সাড়ে এগারোতে। দুপুরের দিকে আঁখি মেকআপ নিয়ে ওয়াশরুমে যায় চুল ঠিক করতে। হেয়ার স্টেটমেন্ট অন কিংবা অফ করতে গিয়ে এ ঘটনাটি ঘটে।’’

রাহাত আরও বলেন, ‘‘শুটিং হাউজটি সম্পূর্ণ নতুন। এটি এই হাউজের দ্বিতীয় কাজ। পেইন্টিংয়ের স্মেল থেকেও হতে পারে। তবে কেউ নিদিষ্টি করে কিছু বলতে পারছে না। বিস্ফোরণে বাধরুমের দরজা ভেঙে যায়। চিৎকার করে আঁখি বেরিয়ে আসে। ততক্ষণে দুই হাত, পা ও কপালের একাংশ, চুলসহ ৩৫ শতাংশ বার্ন হয়ে যায়।’’


বার্ণ ইনস্টিটিউটের প্রধান সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানান, দগ্ধ অভিনেত্রীর শরীরের ৩৫ শতাংশ পুড়ে গেছে। তার শ্বাসনালীতে বার্ণ আছে। বর্তমানে সে এইচডিইউতে চিকিৎসাধীন। তার অবস্থা আশঙ্কাজনক।

এদিকে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম জানান, শুটিং করতে গিয়ে আগুনে দগ্ধের ঘটনাস্থলে রাতে পুলিশ পাঠানো হয়েছিল। প্রাথমিকভাবে জানা গেছে, বাথরুমে সিগারেট ধরানোর সঙ্গে সঙ্গে আগুন ধরে তিনি দগ্ধ হন। বর্তমানে তিনি বার্ণ ইন্সটিটিউট ভর্তি আছেন। বিষয়টি আরও তদন্ত করে দেখা হচ্ছে।


এক দশকেরও বেশি সময় ধরে অভিনয় করছেন শারমিন আঁখি। চট্টগ্রামে বেড়ে ওঠা আঁখি’র মঞ্চে যাত্রা শুরু ‘অরিন্দম নাট্য সম্প্রদায়’র মধ্য দিয়ে। এই দলের নিয়মিত প্রযোজনা তারাসংকর বন্দ্যোপাধ্যায়ের ‘কবি’ নাটকের মূল চরিত্র ‘বসন’ করেই আলোচনায় আসেন তিনি। পরবর্তীতে টিভি নাটকে কাজ করেও আলোচনায় আসেন তিনি।

হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url