Shakib Khan-Kajol-Shabana : শাবানার সিনেমায় শাকিব খান, নায়িকা বলিউডের কাজল

শাবানার সিনেমায় শাকিব খান, নায়িকা বলিউডের কাজল
শাবানার সিনেমায় শাকিব খান, নায়িকা বলিউডের কাজল

শাবানার সিনেমায় শাকিব খান, নায়িকা বলিউডের কাজল


ঢালিউড সুপারস্টার শাকিব খান। প্রায় দুই দশক ধরে একাই রাজত্ব করছেন এই ইন্ডাস্ট্রিতে। এবার তার নায়িকা হিসেবে দেখা যেতে পারে বলিউডের শীর্ষ তারকা অভিনেত্রী কাজলকে। আর এই সিনেমা নির্মান করবে ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেত্রী শাবানা। এমন পরিকল্পনাই করছেন শাবানার স্বামী ও প্রযোজনা প্রতিষ্ঠানের কর্ণধার ওয়াহিদ সাদিক।

জানা গেছে, ভারতের সঙ্গে যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করবেন তারা। এ সিনেমায় নায়ক ভূমিকায় থাকবেন বাংলাদেশের শীর্ষ নায়ক শাকিব খান এবং নায়িকা হতে পারেন বলিউড অভিনেত্রী কাজল অথবা বিদ্যা বালান। এমন পরিকল্পনার কথাই সংবাদমাধ্যমকে জানিয়েছেন ওয়াহিদ সাদিক।


কিংবদন্তি অভিনেত্রী শাবানার স্বামী ওয়াহিদ সাদিক একজন প্রখ্যাত চলচ্চিত্র প্রযোজক। ১৯৯৭ সালের মাঝামাঝি সময়ে বিনোদন জগত ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান তারা। সেখানেই স্থায়ীভাবে বসবাস করতে থাকেন এই দম্পতি। তবে দেশকে ভুলে যাননি দুজনার কেউই। মাটির টানে প্রায় প্রতিবছরই দেশে আসেন। কিন্ত নির্মাণ কিংবা অভিনয়ে ফেরেননি শাবানা-ওয়াহিদ। 

বর্তমানে ঢাকাই সিনেমা ফের উজ্জীবীত হওয়ায় দীর্ঘ দুই যুগ পর আবার চলচ্চিত্র নির্মাণে ফিরছেন এই দম্পতি। তবে এবার তারা ভারতের সঙ্গে যৌথ প্রযোজনায় সিনেমা নির্মাণ করবেন। সে সিনেমাতেই শাকিব খানের বিপরীতে দেখা যাবে কাজলকে।

এই তথ্য জানিয়ে ওয়াহিদ সাদিক বলেন, “দেশীয় চলচ্চিত্রের প্রাণ ফেরাতে আবার নির্মাণে আসার সিদ্ধান্ত নিয়েছি। নাম চূড়ান্ত না হওয়া সিনেমায় অভিনয় করবেন শাকিব খান ও বলিউড থেকে কাজল অথবা বিদ্যা বালান। এর আগেও প্রযোজনা সংস্থা এস এস প্রোডাকশন থেকে বলিউডের চাঙ্কি পান্ডে, জয়প্রদা অভিনয় করেছিলেন। এছাড়াও ঋতুপর্ণা ও প্রসেঞ্জিত অভিনয় করেছেন।”


তিনি জানান, চলচ্চিত্রটি পরিচালনা করবেন কলকাতার পরিচালক রাজীব কুমার বিশ্বাস। আর বাংলাদেশ থেকে একজন নির্মাতা নেওয়ার জন্য অনেকের সঙ্গে কথাবার্তা চলছে। এই চলচ্চিত্রের গল্প ও চিত্রনাট্য লিখেছেন রাজীব কুমার বিশ্বাস।

ওয়াহিদ সাদিক বলেন, “সিনেমাটি হবে পারিবারিক, অ্যাকশন ও রোমান্টিক গল্পের। আগামী ১৬ জানুয়ারি কলকাতা যাচ্ছি সিনেমাটির নির্মাণ কাজের ব্যাপারে। তখনই নির্মাতা রাজীব কুমারকে নিয়ে নায়িকার বিষয়টি চূড়ান্ত করে ফিরব।” শাবানা অভিনয় করবেন কিনা? এমন প্রশ্নের উত্তরে ওয়াহিদ সাদিক বলেন, “না, সে এখন আর অভিনয় করবেনা, শুধু প্রযোজনাই করবে।”

শাবানা ও ওয়াহিদ সাদিক তাদের চলচ্চিত্র প্রযোজনা সংস্থা এস এস প্রোডাকশন প্রতিষ্ঠা করেন ১৯৭৯ সালে। ওই বছর প্রথম সিনেমা নির্মাণ করেন ‘মাটির ঘর’। এটি পরিচালনা করেন প্রয়াত আজিজুর রহমান। এরপর একে একে ‘ছুটির ঘণ্টা ‘আমি সেই মেয়ে ‘স্বামী কেন আসামী’সহ স্থানীয় ও যৌথ প্রযোজনায় প্রায় দুই ডজন সিনেমা নির্মাণ করেন তারা। যার বেশিরভাগই ব্যবসা সফল।

হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url