Runa Khan : এক যুগ আগের রুনা খান ফিরলেন এ যুগে

Runa Khan : এক যুগ আগের রুনা খান ফিরলেন এ যুগে
Runa Khan : এক যুগ আগের রুনা খান ফিরলেন এ যুগে

এক যুগ আগের রুনা খান ফিরলেন এ যুগে


বাংলাদেশের ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী রুনা খান। টেলিভিশন নাটকে অত্যন্ত পরিচিত তিনি। তার অভিনয় দক্ষতা অনেক আগেই জয় করেছে দর্শকের মন। আর তাইতো দু বছর আগে শেষ হওয়া ধারাবাহিক ‘ফ্যামিলি ক্রাইসিস’র সালমা ভাবি এখনো মানুষের মুখে মুখে।

সম্প্রতি আলোচনায় এসেছেন এই অভিনেত্রী। মাত্র এক বছরে ৩৯ কেজি ওজর কমিয়ে ফেলেছেন তিনি। এর আগে ১০৫ কেজি ওজন ছিলো তার। সেই ওজন কমিয়ে এখন এনেছেন ৬৬ কেজিতে। ওয়েট লুস করার পর এই অভিনেত্রী প্রায় প্রতিদিনই ভিন্ন ভিন্ন নতুন রুপে ধরা দিচ্ছেন ক্যামেরায়।


সম্প্রতি ম্যাগাজিন আইসটুডের জন্য ফটোশুটে অংশ নিয়েছেন রুনা খান। সেই ফটোশুটের কিছু ছবি নিজের ফেসবুকেও শেয়ার করেছেন তিনি। তার স্লিম ফিগারের নতুন এই ছবিগুলো তাক লাগিয়ে দিয়েছে ভক্ত ও অনুরাগীদের।

আজ থেকে একযুগ আগে রুনা খানকে সবাই যেভাবে দেখেছেন চিনেছেন, একযুগ পর সেই রুনা খানই যেনো আবার ফিরে এসেছেন।

১২ বছর আগে মাত্র ৫৬ কেজি ওজন ছিল এই অভিনেত্রীর। এরপর ২০০৯ সালে বিয়ে করে সংসার শুরু করেন তিনি। বিয়ের পরের বছর সন্তানও হয় তার। কিন্তু একপর্যায়ে ওজন বেড়ে দাঁড়ায় ৯৫ কেজিতে। ২০১১ সালে অনাকাঙ্ক্ষিতভাবে বেড়ে যাওয়া ওজন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন রুনা খান। কিন্তু ওজন নিয়ন্ত্রণে আসার বিপরীতে বেড়ে দাঁড়ায় ১০৫ কেজিতে।


বছর খানেক আগে পরিকল্পনা করেন নিজের পুরোনো ওজনে ফিরে যাওয়ার। যেই চিন্তা সেই কাজ। কঠিন অধ্যাবসায়ের ফলে মাত্র এক বছরে ওজন কমিয়ে এখন ৬৬ কেজি হয়েছেন তিনি। এজন্য অনেক পরিশ্রম করতে হয়েছে তার।

ওজন কমানোর এই জার্নি সম্পর্কে রুনা জানিয়েছেন, প্রতিদিন সকালে দুটি ডিম খেতেন তিনি। এরপর খেতেন পরিমিত ফল। তারপর ব্ল্যাক কফি পানের পর প্রায় ঘণ্টাখানেক হাঁটতেন। দুপুরে খেতেন এক কাপ ভাত ও এক বাটি সবজি, বড় এক পিস মাংস অথবা মাছ।


বিকেলের খাবারে থাকতো মুঠো পরিমাণ বাদাম, ব্ল্যাক কফি। পাশাপাশি নিয়মিত এক ঘণ্টা ইয়োগা করতেন তিনি। রাতের খাবারে বড় এক বাটি সবজি, এক পিস মুরগি বা মাছ ও এক গ্লাস দুধ খেতেন রুনা খান।

উল্লেখ্য, ২০১৬ সালে মঞ্চ নাটকের মাধ্যমে অভিষেক হয় টাঙ্গাইলের মেয়ে রুনা খানের। এরপর থেকে নিয়মিত টেলিভিশন নাটকে অভিনয় করতে দেখা যায় তাকে। ২০১৬ সালে ‘গহীন বালুচর’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন তিনি। এর পরের বছর তৌকির আহমেদ পরিচালিত ‘হালদা’ চলচ্চিত্রে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার অর্জন করেন এই অভিনেত্রী।

হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url