Pathaan Movie Review: পাঠান! রাজা ফিরেছে রাজার বেশে

Pathaan Movie Review: পাঠান! রাজা ফিরেছে রাজার বেশে
Pathaan Movie Review: পাঠান! রাজা ফিরেছে রাজার বেশে

পাঠান! রাজা ফিরেছে রাজার বেশে


কত কথা, কত কি! কিন্তু ৪ বছর পর রাজা ফিরলেন রাজার বেশে। সেই সাথে বলিউডের স্পাই ইউনিভার্সের উন্মোচন হইলো বেশ ভালো ভাবেই। শুধু আফসোস হচ্ছে হলে বসে এমন মুভি ইঞ্জয় করতে পারলাম না। এত পজিটিভ রিভিউ দেখে না দেখে থাকতে পেরে হল প্রিন্টই দেখে নিতে হইলো। পাঠান ফুল অ্যাকশন প্যাক। সিদ্ধার্থ আনন্দের দুর্দান্ত নির্মাণ। 


গল্প ওতটা দুর্দান্ত না হলেও পুরো মুভি জুড়ে অ্যাকশন সিকুয়েন্স ছিল দুর্দান্ত। সেয়ানে সেয়ানে লড়াই চলেছে। এমন অ্যাকশন মুভিতে নায়ক এবং ভিলেন দুজনকেই টপ লেভেলের হতে হয় আর এই জায়গায় পাঠান বাজিমাত করেছে। যেমন ভিলেন তেমন নায়ক, কেউ কাউকে ছাড় দিয়ে কথা বলেনি। এদিকে আরেক এজেন্টের এন্ট্রি গোজবাম্প দিয়েছে। স্পাই ইউনিভার্সের আগামী মুভি গুলো যে মারাত্মক হতে চলছে তা অনুমেয়।

পাঠান বিগ স্কেলের, বিগ এরেঞ্জমেন্টের মুভি। অনেক গুলো দেশে শুট করা হয়েছে। আবার অ্যাকশন সিকুয়েন্স গুলোতেও নতুনত্ব ছিল। হ্যান্ড টু হ্যান্ড কমব্যাট ফাইট গুলো দুর্দান্ত লেগেছে। গল্পের প্রথম হাফ যেমন সমান তালে এগিয়েছে তেমন এগিয়েছে গল্পের দ্বিতীয় হাফ। টার্ন টুইস্ট, সাসপেন্স সব ছিল পাঠানে। তবে তারপরেও কিছু কমতি ছিল যা কিনা মুভি ইঞ্জয়ে কোনো বাঁধা দেয়নি। মুভিতে এজেন্ট টাইগারের ক্যামিও থাকলেও এজেন্ট কাবিরের রেফারেন্স বারবার দেওয়া হয়েছে। যাইহোক এজেন্ট পাঠানও কিন্তু দুজনের থেকে কম না।


শাহরুখ খান কিং অব রোমান্স ক্রোস কিং অব অ্যাকশন। পুরো পাঠান জুড়ে এক দুর্দান্ত শাহরুখ। এরকম শাহরুখ খানকে আমরা আগে কখনো দেখিনি। তিনি অভিনয়ে সেরা এবং অ্যাকশনের সেরাটাও দেখিয়ে দিলেন। এক্সপ্রেশন গুলো ছিল অসাধারণ। বডি মুভমেন্ট, ডায়লগ ডেলিভারিতেও সেরা। জন আব্রাহাম পারফেক্ট ভিলেন। শাহরুখ খানের যোগ্য সঙ্গী। দারুণ অভিনয় করেছেন তিনিও। দীপিকার চরিত্রও ছিল গুরুত্বপূর্ণ। অ্যাকশন সিকুয়েন্স গুলোতে তিনিও দারুণ করেছেন। এছাড়াও অনেকে ছিলেন।


বিগ স্কেলের মুভি তাই অনেক লোকেশনে শুট করা হয়েছে। আমার কাছে লোকেশন গুলো ভালো লেগেছে। ভিলেনের ব্যাক স্টরি ইন্টারেস্টিং ছিল। সিনেমাটোগ্রাফি দুর্দান্ত। বিশেষ করে অ্যাকশন সিকুয়েন্সের ক্যামেরা ওয়ার্ক দারুণ। বিজিএমও অনেক ভালো ছিল। যেহেতু হল প্রিন্ট দেখেছি তাই ভিএফএক্স নিয়ে বলবো না। সব মিলিয়ে দুর্দান্ত অ্যাকশন প্যাকেজ।

হাঙ্গামা/প্রিয়াঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url