Pathaan Movie Review: সময়ের সেরা অ্যাকশন মুভি পাঠান

Pathaan movie review: সময়ের সেরা অ্যাকশন মুভি পাঠান
Pathaan movie review: সময়ের সেরা অ্যাকশন মুভি পাঠান


Pathaan movie review: সময়ের সেরা অ্যাকশন মুভি পাঠান


কাস্ট: শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা
পাঠান সিনেমার পরিচালক: সিদ্ধার্থ আনন্দ
পাঠান মুভি রেটিং: ৪.৮/৫ স্টার

চারিদিকে এখন পাঠানের জয়জয়কার। বলিউড বাদশা শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোন-অভিনীত একটি স্পাই থ্রিলারে যা যা দরকার তার কিছুই কমতি নেই। কি নেই এ সিনেমায়? নন-স্টপ অ্যাকশন, গ্ল্যামারাস লিডস, রোমান্স, সাসপেন্স সবই আছে পাঠানে। সিনেমায় শাহরুকের ভূমিকা ছিলো অনবদ্য। এমন এক চরিত্র যে পুরো বিশ্বকে বাঁচাতে পারে। প্রথম কথা হচ্ছে এই সিনেমার মাধ্যমে ঘুরে দাড়ালো শাহরুখ খান সাথে বলিউডও। বলতে গেলে পাঠান বলিউড ও শাহরুখ খানের কামব্যাক সিনেমা।


হলিউডের বন্ড-বোর্ন ফ্র্যাঞ্চাইজির মতো করেই তৈরি করা হয়েছে পাঠান। এখানে বলিউডের জনপ্রিয় সিক্যুয়াল সালমান খানের টাইগার চরিত্র রয়েছে। একটি সিকুয়্যান্সে সেই টাইগারকে 'জিন্দা' করা হয়েছে। জন আব্রাহাম তার এজেন্ট বিনোদ চরিত্র নিয়ে সমান তালে এগিয়ে গেছেন। বেলবটম চরিত্র শান্ত থাকলেও গল্পে তা জ্বলজ্বল করে ফুটে উঠেছে।

'পাঠান' স্পাই অ্যাকশন থ্রিলার হলেও গল্পের প্রধান বিষয় ছিলো দেশপ্রেম। যার ভারী ডোজের কারনে বলতে গেলে দিয়ে স্ক্রীন থেকে বাউন্স করেছে। শাহরুখ খান রোমান্টিক ঘরানা থেকে বের হয়ে অ্যাকশন অবতারে অভিনয় করছেন। যেখানে তার বডি ট্রান্সফরমেশন ছিলো দেখার মতো। তিনি একই সাথে ফ্লপি-হেয়ার-গ্লিন্টিং-এভিয়েটর-এইট প্যাক (নাকি এটি বারো প্যাক?) লুক প্রদর্শন করেছেন। যা এর আগে কখনই দেখা যায়নি। বলতে হবে শাহরুখ নিজেকে ভেঙ্গে নতুন করে গড়েছেন।


বোনাস: পুরো গল্পের অন্যতম আকর্ষন ছিলো দীপিকা পাড়ুকোন। যা গল্পের বোনাস হিসেবেই বলতে হয়। গল্পে অত্যন্ত চতুর দীপিকা পাড়ুকোন, শাহরুখ খানের সাথে সমান তালে এগিয়ে যাওয়া তার ক্যারিয়ারকে আরো উজ্জ্বল করেছে। বলতে গেলে টাইগার 2-এ ক্যাটরিনা কাইফের সাথে কঠোর প্রতিদ্বন্দ্বিতা গড়ে দিলেন। আর জন আব্রাহাম এই সিনেমায় প্রধান প্রতিপক্ষ। তিনিও তার চরিত্রের যথেষ্ঠ সুবিচার করেছেন। নিজের সেরাটা ঢেলে দিয়েছেন পাঠান সিনেমায়।


লিখলে অনেক কিছুই লেখা যায়। তবে সিনেমার মজা রিভিউয়ে হয়না। সবাই সিনেমা হলে টিকিট কেটে সিনেমা দেখুন। আসল মজা উপভোগ করুন।

হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url