Pathaan Box Office Collection : কত আয় করলো ‘পাঠান’!

Pathaan : কত আয় করলো ‘পাঠান’!
Pathaan : কত আয় করলো ‘পাঠান’!


কত আয় করলো ‘পাঠান’!


দীর্ঘ ৪ বছর পর প্রত্যাবর্তন। শুধু তাই নয় এটাকে রাজকীয় প্রত্যাবর্তন বলা যেতে পারে। কারন এমন ফেরা শুধু রাজার পক্ষেই সম্ভব। অবশ্য আগে থেকেই বলিউডের ‘কিং খান’ উপাধিতে ভূষিত তিনি। তবে এতোদিন সময়টা তেমন যাচ্ছিল না। যার জন্যই পর্দা থেকে হঠাৎ করেই এই আত্মগোপন। এরপর যখন ফিরলেন একদম ইতিহাসের অংশ হয়েই ‘কামব্যাক’ করলেন বলিউড বাদশা শাহরুখ খান।


গোটা ভারত জুড়েই চলছে ‘পাঠান’ ঝড়। শুধু ভারত নয়, পৃথিবীর ১০০টিরও বেশি দেশে বইছে এই ঝড়ের বাতাশ। শুরু থেকেই বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে এই ছবি। ছবিটি মুক্তি পেয়েছে সবে মাত্র তিন দিন। আর এই প্রথম তিন দিনেই ‘পাঠান’ যা আয় করেছে, তা শুনলে যে কারো চোখ কপালে উঠবে। ছুটির দিন নয়, এমন দিনে মুক্তি পাওয়া ভারতের সকল সিনেমার আয় ছাড়িয়েছে পাঠান। বুধবার, বৃহস্পতিবার এবং শুক্রবার— প্রথম এই তিন দিনেই ‘পাঠান’ আয় করেছে ৩০০ কেটি রুপিরও বেশি। শনি এবং রবিবার সাপ্তাহিক এই ছুটির দিনে এই অঙ্ক বাড়তে পারে দ্বিগুন।

শুক্রবারের পরিসংখ্যান বলছে, ভারতের বাজারে ‘পাঠান’-এর তৃতীয় দিনের আয় ৩৯ কোটি রুপি। প্রথম দুই দিনের চেয়ে যা বেশ কম। তবে বিশ্বের অন্যান্য প্রান্তের বক্স অফিসে তৃতীয় দিনে মন্দা ছিল না। ২৫ তারিখ মুক্তির দিন রেকর্ড গড়েছিল শাহরুখের এই ছবি। শুধু হিন্দি সংস্করণেই ৫৫ কোটি রুপির ব্যবসা করে ফেলেছিল। বিশ্বজুড়ে রোজগারের অঙ্ক প্রথম দিনেই পেরিয়েছিল ১০০ কোটির গণ্ডি।


দ্বিতীয় দিন ‘পাঠান’ ৭০ কোটি রুপির ব্যবসা করে ভারতের বাজারে। প্রজাতন্ত্র দিবসের ছুটি দ্বিতীয় দিনের ব্যবসায় শাপেবর হয়। বিশ্বের বক্স অফিসে দ্বিতীয় দিনের শেষে এই ছবির আয় ছাড়িয়ে যায় ২০০ কোটির গণ্ডি। শুক্রবার কাজের দিন ‘পাঠান’-এর রোজগার দেশে কিছুটা কম হয়েছে। তৃতীয় দিনে ৩৯ কোটি রুপি আয় করেছে এই ছবি। অর্থাৎ, দেশের বাজারে তিন দিনে ‘পাঠান’-এর আয় ১৬৭ কোটির বেশি। আর বিশ্বব্যাপী আয় পৌঁছেছে ৩১৩ কোটি রুপিতে। 

এর আগে প্রথম তিন দিনের আয়ের নিরিখে হিন্দি ছবির তালিকায় শীর্ষে ছিল হৃতিক রোশন এবং টাইগার শ্রফ অভিনীত ‘ওয়ার’। ২০১৮ সালে অমিতাভ বচ্চন, আমির খান অভিনীত ‘থাগস অব হিন্দুস্তান’ ছবিটিও বক্স অফিসে জমিয়ে ব্যবসা করেছিল। তৃতীয় দিনের শেষে দুটি ছবিকেই ছাপিয়ে গিয়েছে ‘পাঠান’।


যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের হাত ধরে পুরোদস্তুর অ্যাকশন ছবিতে চার বছর পর ফিরেছেন শাহরুখ। এতদিন পর তাকে বড় পর্দায় দেখতেই প্রেক্ষাগৃহে ভিড় জমাচ্ছেন অনুরাগীরা। ছবিতে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম রোড়ে, মনিশ ওয়াদওয়া প্রমুখ। ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন সালমান খান।

হাঙ্গামা/প্রিয়াঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url