Kate Winslet : খোলা মঞ্চে নগ্ন হওয়ার পর যা ঘটেছিল, জানালেন নায়িকা

Kate Winslet
Kate Winslet

খোলা মঞ্চে নগ্ন হওয়ার পর যা ঘটেছিল, জানালেন নায়িকা


বিশ্বব্যাপী জনপ্রিয় অভিনেত্রী কেট উইন্সলেট। দক্ষিণ এশিয়ার বেশিরভাগ মানুষ যদিও তাকে নামে চেনেন না, তারা তাকে চেনেন ‘টাইটানিক’ সিনেমার নায়িকা হিসেবে। মূলত জেমস ক্যামেরুনের বিশ্ব কাপানো এই সিনেমায় পৃথিবীর মানুষের কাছে পরিচিত করেছে কেটকে।

ত্রিশ বছরেরও বেশি সময় ধরে দর্শকদের অভিনয় শৈলীতে মুগ্ধ করে আসছেন কেট উইন্সলেট। এর মধ্যেই অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন তিনি। সম্প্রতি গত ১৬ ডিসেম্বর মুক্তি পেয়েছে তার অভিনীত নতুন সিনেমা ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’। 


জেমস ক্যামেরুন পরিচালিত এই সিনেমার প্রচার উপলক্ষে গত এক মাসে বেশ সক্রিয় ছিলেন কেট উইন্সলেট। প্রচার উপলক্ষে অনেক সাক্ষাৎকার দিয়েছেন তিনি। হাজির হয়েছে বেশ কয়েকটি টক শোতেও। সেসব অনুষ্ঠানে কথা বলেছেন নতুন সিনেমাসহ ব্যাক্তিগত জীবন ও অভিনয় জীবনের নানা ঘটনা নিয়ে। 

এমনই একটি শো ‘গ্রাহাম নরটন’এ হাজির হয়ে নিজের অভিনয় জীবনের এমন এক অভিজ্ঞতা শেয়ার করলেন, যা নিয়ে আগে কখনও কথা বলেননি কেট। তিনি জানালেন, একটি খোলা মঞ্চে তাকে বিবস্ত্র হওয়ার ঘটনা।

তিন দশক আগের ঘটনা। সময়টা কেট উইন্সলেটের ক্যারিয়ারের প্রথম দিকের। তখন তাঁর বয়স মাত্র ১৮। সেসময় তিনি মঞ্চেই বেশি অভিনয় করতেন। একবার খোলা একটি মঞ্চে অভিনয় করতে গিয়ে ঘটেছিল ঘটনাটি। সে ঘটনা এখনো মনে হলে বিব্রত হয়ে পড়েন এই অভিনেত্রী।


সিনেমায় অভিনয় করতে গিয়ে চরিত্রের প্রয়োজনে বেশ অনেকবারই পর্দায় নগ্ন হয়েছেন কেট উইন্সলেট। বিশ্বখ্যাত সিনেমা ‘টাইটানিক’এও তিনি বিবস্ত্র হয়েছিলেন সে কথা সবারই জানা। তবে খোলা মঞ্চে তার নগ্ন হওয়ার ঘটনা তেমন কারই হয়তো জানা নেই। এবার সেই ঘটনারই স্মৃতিচারণ করলেন এই অভিনেত্রী।

স্মৃতিচারণ করে কেট উইন্সলেট বলেন, “তখন আমার বয়স মাত্র ১৮ বছর। ম্যানচেস্টারের মঞ্চে একটি নাটকে অভিনয় করছিলাম। আমার চরিত্রটি ছিল এক চিকিৎসকের সেক্রেটারির চাকরিপ্রত্যাশীর। নিয়োগ দেওয়ার আগে ইন্টারভিউ নিতে গিয়ে চিকিৎসক আমাকে পরীক্ষা করে দেখতে চাইলেন। সে জন্য আমার পোশাক পুরোপুরি খুলে ফেলতে বলেন। কথামতো কাজ করি। কিন্তু তখনই আমার বাথরুমের বেগ পায়। নগ্ন হয়ে মঞ্চে দাঁড়িয়ে আছি, প্রচণ্ড চাপ থাকার পরও বাথরুমে যেতে পারছি না...সে এক বিব্রতকর অবস্থা।”


কেট উইন্সলেট আরো বলেন, “মঞ্চে পাত্রপাত্রীদের নগ্ন হওয়া খুবই সাধারণ ঘটনা। তবে এ ধরনের দৃশ্যের আগে চারপাশে একধরনের পর্দা টেনে দেওয়া হতো, ফলে দর্শকেরা দেখতে পারত না। কিন্তু সে দৃশ্যের সময় কোনো পর্দা টানানো হয়নি। আমি সেই দৃশ্যের অভিনয় শেষ করেই দৌড়ে বাথরুমে গিয়েছিলাম।”

হাঙ্গামা/এলেক্স
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url