Kangana Ranaut : ‘পাঠান’ প্রসঙ্গে পল্টি নিলেন কঙ্গনা

Kangana Ranaut : ‘পাঠান’ প্রসঙ্গে পল্টি নিলেন কঙ্গনা
Kangana Ranaut : ‘পাঠান’ প্রসঙ্গে পল্টি নিলেন কঙ্গনা

‘পাঠান’ প্রসঙ্গে পল্টি নিলেন কঙ্গনা


সম্প্রতি মুক্তি পেয়েছে বলিউড বাদশা শাহরুখ খানের সিনেমা ‘পাঠান’। ইতোমধ্যে এটি ভালো সাড়াও ফেলেছে। ব্যবসায়ীক সফলতার দিক থেকে বেশ কয়েকটি রেকর্ড গড়েছে ‘পাঠান’। সবাই বলছেন এই সিনেমার মাধ্যমেই বলিউডের দূর্দশা কাটছে। এদিকে ‘পাঠান’ নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন রকমের মন্তব্য করছেন বলিউডের কন্ট্রভার্সি কুইন অভিনেত্রী কঙ্গনা রানাউত।


এই তারকা অভিনেত্রী ‘পাঠান’কে কখনও বলছেন ভাল আবার কখনও বলছেন খারাপ। কী বলবেন, আর কী করবেন তা যেন ভেবেই পাচ্ছেন না। দীর্ঘদিনের ব্যান কাটিয়ে টুইটারে ফিরে আসার পর থেকেই আজব আজব কাণ্ড ঘটাচ্ছেন বলিউডের বিতর্কিত এই ‘কুইন’। যেমন, এবার ‘পাঠান’কে কেন্দ্র করে বলিউডকে একহাত নিলেন। ছবির ব্যবসা নিয়েও বললেন যাচ্ছে তাই।

‘পাঠানে’র সঙ্গে টেনে নিয়ে আসলেন হিন্দুত্ববাদী শ্রীরাম জয়ধ্বনি প্রসঙ্গ। তিনি নাকি সিনেমা না দেখেই এসব মন্তব্য করছেন। আর এবার তিনশত ষাট ডিগ্রি ঘুরে গিয়ে পাঠানের ভূয়সী প্রশংসা করে বসলেন কঙ্গনা।


মাইক্রোব্লগিং সাইট টুইটারে কঙ্গনা লিখলেন, ‘‘আমার ‘ধকড়’ ঐতিহাসিক ব্যর্থতার নজির, আমি কখনও সেটা অস্বীকার করিনি। বরং ‘পাঠান’ গত দশ বছরে শাহরুখের প্রথম সফল ছবি, আমরাও তাঁর থেকে অনুপ্রেরণা পেলাম। আমি আশা করি আমরাও একই রকম সুযোগ পাব যা দেশ তাঁকে দিয়েছে। এত কিছুর পরেও ভারত মহান, উদার, জয় শ্রী রাম।”

উসকানিমূলক মন্তব্যের অভিযোগে বহুদিন কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট সাসপেন্ড ছিল। টুটারের মালিক ইলন মাস্ককে সেই নিষেধাজ্ঞা তুলে নিতে অনুরোধ করার পর কিছুদিন আগেই তা ফিরে পেয়েছেন। এবার সেখানে আগের মতোই নিজের মতামত জানাতে শুরু করেছেন। 


সেখানেই অভিনেত্রী লিখেছেন, “যাঁরা বলছেন ‘পাঠান’ ছবিতে ঘৃণার উপরে ভালবাসার জয় দেখানো হয়েছে তাঁদের সঙ্গে আমি একমত। কিন্তু কার ঘৃণার উপর কার ভালবাসার জয়? একটু বিশদে বলা যাক, কারা টিকিট কিনছেন আর এই ছবিকে সফল করছেন? হ্যাঁ, এটা ভারতবর্ষের ভালবাসা ও মহানুভবতা যেখানে আশি শতাংশ হিন্দু থাকে আর তা সত্ত্বেও সিনেমার নাম ‘পাঠান’ রাখা হয়েছে।”

এই টুইটের পরবর্তী পর্বেই আবার কঙ্গনা লেখেন, “পাঠান সিনেমায় পাকিস্তান ও ISIS-কে ভাল ও সফল হিসেবে দেখানো হয়েছে, এতেই ঘৃণার বিরুদ্ধে ভারতের মহানুভবতা প্রকাশ পেয়েছে। আর এভাবেই নেতিবাচক মনোভাব ও রাজনৈতিক শত্রুদের বিরুদ্ধে ভারত জয়ী হয়েছে কিন্তু যাঁদের প্রত্যাশা একটু বেশি তাঁদের বলি, ‘পাঠান’ শুধুমাত্র একটি সিনেমা হতে পারে, এই ভূমিতে শুধু জয় শ্রীরাম স্লোগানই শোনা যাবে।”


যে কঙ্গনা এমন কথা টুইটারে লিখেছেন সেই কঙ্গনাই আবার মিডিয়ার মাইকের সামনে দাঁড়িয়ে ‘পাঠান’ সিনেমার প্রশংসা করেছিলেন। অনুপম খেরের পাশে দাঁড়িয়ে বলেছিলেন, “অর্থনৈতিকভাবে ইন্ডাস্ট্রি যে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। আমি শুনেছি ‘পাঠান’ ভাল ব্যবসা করছে। এমন সিনেমা অবশ্যই চলা উচিত।”

হাঙ্গামা/অভিজিৎ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url