Himanta Biswa Sarma : ‘‘শাহরুখ খান কে? আমি তাকে চিনি না’’

Himanta Biswa Sarma : ‘‘শাহরুখ খান কে? আমি তাকে চিনি না’’
Himanta Biswa Sarma : ‘‘শাহরুখ খান কে? আমি তাকে চিনি না’’


‘‘শাহরুখ খান কে? আমি তাকে চিনি না’’


বলিউড বাদশাহ শাহরুখ খানের নতুন ছবি পাঠান আগামী ২৫ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে গোটা ভারতে। এরমধ্যে রিলিজের আগেই এ সিনেমা নিয়ে শুরু হয়েছে তোলপাড়। গোটা দুনিয়া শাহরুখ খানকে এক নামেই চেনে। কিন্তু খোদ ভারতের আসাম রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা নাকি তাকে চেনেনই না! এমনটাই জানিয়েছেন তিনি।


পাঠান সিনেমা ও শাহরুখ খানকে নিয়ে তোলপার শুরু করেছে আসামের কট্টর হিন্দুত্ববাদী দল বজরং। ২০ জানুয়ারি (শুক্রবার) আসামের গুয়াহাটির নারেঙ্গিতে এক হলে তোলপাড় করেছে তারা। দলের কর্মীরা পাঠানের পোস্টার ছিঁড়ে পুড়িয়ে ফেলেছে। ওই হলে পাঠান দেখানো যাবে না বলেও হুমকি দিয়ে এসেছে বজরং নেতা কর্মীরা।

এ ঘটনা নিয়ে আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে প্রশ্ন করা হলে জানান, তিনি নাকি শাহরুখ খানকে চেনেনই না। এমনকি পাঠান সম্পর্কে কিছুই জানেন না। সাংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘‘কে এই শাহরুখ খান? আমি তাকে চিনিনা। আমি তার সম্পর্কে ও তার ছবি পাঠান সম্পর্কে কিছুই জানি না। কোনো সমস্যা হলে বলিউডের অনেকেই ফোন করেন। তবে শাহরুখ নামে কেউ ফোন করেননি।’’


তিনি বলেন, ‘‘যদি উনি ফোন করেন তাহলে বিষয়টি ভেবে দেখব। যারা ভাঙচুর করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। এ নিয়ে ইতোমধ্যে মামলা হয়েছে।’’

পাঠান ছবিতে দীপিকা পাড়ুকোনের গেরুয়া বিকিনি ও বেশরম গানটি নিয়ে প্রবল তোলপাড় শুরু করেছে হিন্দুত্ববাদী দলগুলো।  তাদের দাবি, ওই গানে গেরুয়া রঙকে অপমান করা হয়েছে। 


কিছুদিন আগেই আরেক বিজেপি নেতা গিরীশ গৌতম বলেছিলেন, ‘‘শাহরুখের মেয়ের সঙ্গে বসে এই ছবি দেখা উচিত। আর সেই ছবি আপলোড করে জানান দেওয়া উচিত যে তিনি মেয়ের সঙ্গে বসে এই ছবি দেখছেন।’’ গত সোমবার সেই বিজেপি নেতার চ্যালেঞ্জ গ্রহণ করলেন বা বলা ভালো কথা রাখলেন শাহরুখ। এদিন বিকেলে মেয়ে সুহানাকে পাশে নিয়ে যশরাজ স্টুডিয়তে পাঠান দেখলেন শাহরুখ। শুধু সুহানাই নয়, এদিন পাঠান দেখতে হাজির ছিলেন আরিয়ান খান ও গৌরী খানও।

হাঙ্গামা/অভিজিৎ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url