Hero Alom : রাষ্ট্রপতি হবেন কিনা? জানালেন হিরো আলম

রাষ্ট্রপতি হবেন কিনা? জানালেন হিরো আলম
রাষ্ট্রপতি হবেন কিনা? জানালেন হিরো আলম

রাষ্ট্রপতি হবেন কিনা? জানালেন হিরো আলম


বগুরার যুবক আশরাফুল আলম সাঈদ ওরফে হিরো আলম। ইউটিউবে সস্তা ভিডিও বানিয়ে আলোচনায় আসেন তিনি। বিভিন্ন আলোচিত সমালোচিত কর্মকাণ্ডের জন্য ব্যপক পরিচিতি লাভ করেন এই স্ব-ঘোষিত নায়ক। এক কথায় বলতে গেলে রাতারাতি তারকা বনে যান হিরো আলম। তিনি এমন একজন ব্যক্তি যাকে চাইলেও এড়িয়ে যাওয়া যায় না। সব মাধ্যমেই রয়েছে তার অবস্থান।

ডিস ব্যবসা থেকে শুরু করলেও বর্তমানে নির্বাচনের মাঠ কিংবা বিনোদন মাধ্যম দুটোর আলোচনাতেই থাকেন তিনি। প্রতিনিয়তই ভাইরাল হয় তার গান, সিনেমা, মিউজিক ভিডিও এবং তার ব্যক্তিগত মন্তব্যের ভিডিও। ফের তিনি আলোচনায় এসেছেন আসন্ন উপনির্বাচনকে কেন্দ্র করে।


কিছুদিন আগে বগুড়া-৪ ও ৬ আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন চেয়েছিলেন হিরো আলম। কিন্তু নির্বাচন কমিশন তার দুই আসনের প্রার্থীতা বাতিল করে। তবে সেই প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। এর ফলে নির্বাচন করতে আর কোনো বাধা নেই তার।

১৭ জানুয়ারি (মঙ্গলবার) হাইকোর্ট নির্বাচন কমিশনের দেয়া প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত  করেন। এরপর হাইকোর্টে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন হিরো আলম। এসময় তার নির্বাচনী পরিকল্পনাসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন তিনি। সাংবাদিকদের সাথে কথোপকথনের সময় বাংলাদেশের রাষ্ট্রপতি পদে নির্বাচনের প্রসঙ্গও উঠে আসে। প্রশ্ন ওঠে, যেহেতু প্রায় সকল ধরনের নির্বাচনেই অংশ নিচ্ছেন, তবে কি রাষ্ট্রপতি পদের নির্বাচনেও অংশ নেবেন হিরো আলম?


রাষ্ট্রপতি পদে নির্বাচন প্রসঙ্গে স্পষ্ট উত্তরও দিয়েছেন বিতর্কিত এই ইউটিউবার। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, রাষ্ট্রপতি পদের নির্বাচনে ফরম কিনবেন না তিনি। কারণ হিসেবে হিরো আলম বলেন, এমপি হতে পারিনি তাই রাষ্ট্রপতি পদে ফরম কিনব না।

উল্লেখ্য, আগামী ২৪ এপ্রিল দ্বিতীয় মেয়াদ পূর্ণ হচ্ছে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের। পর পর দুই মেয়াদে রাষ্ট্রপতি হয়েছেন তিনি। দেশের সংবিধান অনুযায়ী তার আর রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার সুযোগ নেই। সে কারণে নতুন কাউকে দেখা যাবে তার জায়গায়।


সাংবিধানিক বাধ্যবাধকতা অনুযায়ী, বর্তমান রাষ্ট্রপতির মেয়াদ শেষ হওয়ার আগে ৯০ থেকে ৬০ দিনের মধ্যে নতুন রাষ্ট্রপতি নির্বাচন শেষ করতে হবে। সে হিসাবে জাতীয় সংসদের চলতি অধিবেশনেই হবে রাষ্ট্রপতি নির্বাচন। যথাসময়ে নির্বাচন করতে নির্বাচন কমিশনও তাদের প্রক্রিয়া শুরু করেছে।

হাঙ্গামা/মৃদুলা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url