Hawa : বাংলাদেশের ‘হাওয়া’য় দুলছে ভারত!

Hawa : বাংলাদেশের ‘হাওয়া’য় দুলছে ভারত!
Hawa : বাংলাদেশের ‘হাওয়া’য় দুলছে ভারত!


বাংলাদেশের ‘হাওয়া’য় দুলছে ভারত!


সাম্প্রতিক সময়ের বাংলাদেশের অন্যতম চলচ্চিত্রের নাম ‘হাওয়া’। মেজবাউর রহমান সুমন পরিচালিত এ সিনেমাটি দেশব্যপি বিপুল দর্শকপ্রিয়তা তৈরি করে বিদেশের মাটিতেও মুক্তি পেয়েছিলো। ‘হাওয়া’র হাওয়ার দুলেছিলো আন্তর্জাতিক সিনেমা অঙ্গন। তবে সেসময় আলোচিত এ সিনেমাটি পার্শ্ববর্তী দেশ ভারতে মুক্তি পায়নি। এ খবর অবশ্য পুরোনো। নতুন খবর হলো যে বাংলাদেশের ‘হাওয়া’য় এবার দুলছে প্রতিবেশী দেশ ভারতও।

গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিনে ভারতের পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহে মুক্তি পায় বাংলাদেশের সিনেমা ‘হাওয়া’। তারও আগে কলকাতায় অনুষ্ঠিত ‘চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’-এ দেখানো হয়েছিল ছবিটি। সেসময় ‘হাওয়া’ দেখতে কলকাতার দর্শকদের মধ্যে চরম উত্তেজনা দেখা যায়। এরপরই কথা হয় সিনেমাটি পুরো ভারতব্যাপী মুক্তি দেয়ার। সে হিসেবে চুক্তি হয়, ভারতীয় প্রযোজনা ও পরিবেশনা সংস্থা রিলায়েন্স এন্টারটেইনমেন্টের সঙ্গে।


প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তি অনুযায়ী কথা ছিলো, গত ৩০ ডিসেম্বর ভারতব্যাপী মুক্তি পাবে ‘হাওয়া’। কিন্তু নির্দিষ্ট দিনে সিনেমাটি মুক্তি দেয়া যায়নি। তবে তার এক সপ্তাহ পর ঠিকই মুক্তি পেল ছবিটি। ভারতের বেশ কয়েকটি রাজ্যে মুক্তি দেয়া হয়েছে সিনেমাটি। এ খবর নিশ্চিত করেছে প্রযোজনা সংস্থা রিলায়েন্স এন্টারটেইনমেন্ট। তাদের অফিসিয়াল ফেসবুক পেজে হাওয়া সিনেমার পোস্টার শেয়ার করে, সেখানে যে রাজ্যগুলোতে মুক্তি দেয়া হয়েছে তা উল্লেখ করেছে তারা। 

চঞ্চল চৌধুরী অভিনীত ‘হাওয়া’ ৬ জানুয়ারি (শুক্রবার) ভারতের দিল্লি, হরিয়ানা, মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশে মুক্তি দেয়া হয়েছে। সেখানে রিলায়েন্সে এন্টারটেইনমেন্টের ব্যানারে মুক্তি পেয়েছে ছবিটি। রিলায়েন্সের পর এ খবর হাওয়ার অফিসিয়াল পেজেও শেয়ার করা হয়।

ব্যবসাসফল ও তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান প্রমুখ।

হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url