Brooke Shields : ‘‘অডিশনে ডেকে আমাকে ধর্ষণ করা হয়’’

Brooke Shields : ‘‘অডিশনে ডেকে আমাকে ধর্ষণ করা হয়’’
Brooke Shields : ‘‘অডিশনে ডেকে আমাকে ধর্ষণ করা হয়’’


‘‘অডিশনে ডেকে আমাকে ধর্ষণ করা হয়’’


বাল্যকালেই পা রেখেছেন অভিনয়ে। মাত্র ১১ বছর বয়সে ‘প্রিটি বেবি’ ছবিতে অভিনয় করে হইচয় ফেলে দেয়। জীবনের প্রথম সিনেমায়ই শিশু যৌনকর্মীর চরিত্রে অভিনয় করেন। তার আগের বছর অর্থাৎ মাত্র ১০ বছর বয়সে পুরো নগ্ন হয়ে দাড়িয়েছিলেন ক্যামেরার সামনে। একটি ম্যাগাজিনের জন্য নগ্ন ফটোশুট করে সাড়া ফেলে দিয়েছিলেন এই অভিনেত্রী। কথা হচ্ছে হলিউড অভিনেত্রী ব্রুক শিল্ডস-কে নিয়ে।


দীর্ঘ বছর পর এই অভিনেত্রী ফের উঠে এসেছেন আলোচনায়। সম্প্রতি তাঁকে নিয়ে নির্মিত হয়েছে একটি তথ্যচিত্র। যেখানে উঠে এসেছে তার প্রথমবারের ধর্ষণের শিকার হওয়ার ঘটনা। ২০ জানুয়ারি (শুক্রবার) ‘প্রিটি বেবি: ব্রুক শিল্ডস’ নামের তথ্যচিত্রটি সানডান্স চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী নিজেই। এতো বছর চুপ থাকলেও অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে প্রকাশ করলেন ছোটবেলার সেই ধর্ষণের ঘটনা।

ব্রুক শিল্ডস বলেন, ‘‘তখন আমি কলেজ শেষ করেছি। সেসময় টুকটাক কাজ করছি। সিনেমায় কাজের আশায় এক ব্যক্তির সঙ্গে পরিচয় হয় আমার। সেই ব্যাক্তি অডিশনের কথা বলে আমাকে একটি হোটেলরুমে ডেকে নিয়ে যায়। ভেবেছিলাম নতুন কোনো ছবিতে অভিনয়ের কাজ দেবেন ওই ব্যক্তি। কিন্তু হোটেলরুমে ডেকে নিয়ে আমাকে ধর্ষণ করে সে।’’


তিনি বলেন, ‘‘তখন আমি অনেক ছোটো। ওই সময় প্রতিবাদ করার মতো সাহস ছিল না আমার। অবশ্য এই ঘটনা তাঁর এক বন্ধুকে জানিয়েছিলাম। কিন্তু আমার মতো ঐ বন্ধুও তখন ভয় পেয়ে গিয়েছিলো। তাই আমরা চুপ করে ছিলাম।’’

এত দিন পর ব্রুক শিল্ডসের এই অভিযোগ আবারও উসকে দিল বিশ্বজুড়ে হওয়া ‘হ্যাশট্যাগ মি টু’ আন্দোলনকে। আশির দশকে ‘দ্য ব্লু লেগুন’ ছবিতে অভিনয় করে জনপ্রিয়তা পায়েছিলেন ব্রুক শিল্ডস। এরপর আরও কয়েকটি ছবিতে তাঁর অভিনয় দেখে মুগ্ধ হয় দর্শক। তাঁর অভিনয় ও সৌন্দর্যে মুগ্ধ হয়ে প্রেমের প্রস্তাব দিয়েছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। কিন্তু ব্রুক শিল্ডস সে প্রস্তাবকে প্রত্যাখ্যান করেন।

হাঙ্গামা/এলেক্স
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url