Shakib Khan : শাকিব খানের বিরুদ্ধে আন্দোলনে নেমেছে যুবকরা

শাকিব খানের বিরুদ্ধে আন্দোলনে নেমেছে যুবকরা
শাকিব খানের বিরুদ্ধে আন্দোলনে নেমেছে যুবকরা

শাকিব খানের বিরুদ্ধে আন্দোলনে নেমেছে যুবকরা


ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান দীর্ঘদিন ধরে রয়েছেন বিতর্কে। এ সময় কাজ দিয়ে আলোচনায় না থাকলে একাধিক প্রেম-বিয়ে ও সন্তান জন্মদানকে কেন্দ্র করে সমালোচনায় রয়েছেন তিনি। সম্প্রতি চিত্রনায়িকা শবনম বুবলীকে গোপনে বিয়ে ও তাদের সন্তানের বিষয়টি প্রকাশ্যে আসার পর থেকে বিভিন্ন মাধ্যমে নিন্দিত হচ্ছেন এই অভিনেতা। এর মধ্যেই শোনা যাচ্ছে ঢালিউডের আরেক নায়িকার সাথে বিয়ের সম্পর্কের গুঞ্জন।

দেশের শীর্ষ নায়কের এমন কর্মকাণ্ডে বিরক্তি প্রকাশ করেছেন সাংস্কৃতিক অঙ্গনের অনেকেই। তাদের মতামত অনুযায়ী, শাকিবের এমন কর্মকাণ্ড দেশের সংস্কৃতির সঙ্গে যায় না, এমনকি এসব ঘটনায় যুবসমাজ নৈতিক অবক্ষয়ের দিকে ধাবিত হচ্ছে। কদিন আগে জনপ্রিয় অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল বলেন, শাকিবের এমন কর্মকান্ডে সিনেমার মানুষদেরকে বাজে নজরে দেখছে সাধারণ মানুষ।

এবার একদল যুবক শাকিব খানের এমন কর্মকান্ডের বিরুদ্ধে আন্দোলনে নেমেছে। যুবসমাজকে নৈতিক অবক্ষয়ের দিকে ধাবিত করার অভিযোগ তুলে ১৫ অক্টোবর (শনিবার) রাজধানীর শাহবাগে জতীয় যাদুঘরের সামনে মানববন্ধন করেছে তারা। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে সম্মিলিত ছাত্র সমাজের ব্যানারে আরো একটি মানববন্ধন করে যুবকরা।

আন্দোলনে অংশ নেওয়া তরুণরা বেশ কিছু প্ল্যাকার্ড নিয়ে আসেন। সেখানে লেখা ছিলো, ‘‘শাকিব খানের বিরুদ্ধে এফডিসির কর্তৃপক্ষের ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাই’, ‘নারীরা খেলনা নয়’, ‘স্ত্রীদের সম্মান দিতে হবে’’। এছাড়াও শাকিবের বিরুদ্ধে অনেক ধরনের স্লোগান দেন তারা।

মানববন্ধনে উপস্থিত যুবকরা বলেন, ‘‘বিয়ে করা অপরাধ নয়, কিন্তু বিয়ে করে গোপন করা ও স্ত্রীদের সম্মান না দেওয়ার বিষয়গুলো দৃষ্টিকটূ। শাকিব খানের এমন নৈতিক স্খলন যুবসমাজকে বিপথগামী করবে। তাই এসবের প্রতিবাদ করতেই আমরা এখানে হাজির হয়েছি।’’ 

প্রসঙ্গত, ২০০৮ সালের ১৮ এপ্রিল গোপনে নায়িকা অপু বিশ্বাসকে বিয়ে করেন শাকিব খান। এর প্রায় ১০ বছর পর এক সন্তানের খবরের সঙ্গে নিজেদের বিয়ের খবর টেলিভিশন লাইভে প্রকাশ্যে নিয়ে আসেন অপু। এবার চিত্রনায়িকা শবনম বুবলীও এক সন্তানের খবরের সঙ্গে নিজেদের বিয়ের খবর প্রকাশ্যে এনেছেন ফেসবুক পোস্টে। আরেক সাবেক বিনোদনকর্মী রাত্রি চৌধুরীও নিজেকে শাকিব খানের প্রথম স্ত্রী বলে দাবি করেছেন। তাদের একটি পুত্র সন্তানও রয়েছে বলে জানিয়েছেন তিনি।

হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url