Shajahan Khan : সিনেমায় নাম লেখালেন সাবেক মন্ত্রী শাজাহান খান

সিনেমায় নাম লেখালেন সাবেক মন্ত্রী শাজাহান খান
সিনেমায় নাম লেখালেন সাবেক মন্ত্রী শাজাহান খান

সিনেমায় নাম লেখালেন সাবেক মন্ত্রী শাজাহান খান


অনেক ভিন্ন পেশার মানুষই নেমেছেন সিনেমায়। পরিচালনা, প্রযোজনা থেকে শুরু করে এমনকি অভিনয়েও নাম লিখিয়েছেন অনেকে। তাদের অনেকে আবার রীতিমতো তারকাও বনে গেছেন। তবে রাজনীতিবিদদের মধ্যে সিনেমায় নামা লোকের সংখ্যা বিরল। কিন্তু এবার তেমনই ঘটনা ঘটলো। সিনেমায় নাম লিখিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক নৌপরিবহন মন্ত্রী এবং শ্রমিক নেতা শাজাহান খান।

এর আগে সিনেমায় নাম লিখিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তার লেখা উপন্যাস ‘গাঙচিল ভালোবাসা’ অবলম্বনে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র ‘গাঙচিল’। সেখানে জুটি বেধে অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস ও পূর্ণিমা। এবার এই মন্ত্রীর দেখানো পথেই সিনেমায় নাম লেখাতে যাচ্ছেন শাজাহান খান।

নির্মাতা খ ম খুরশেদ নির্মান করতে যাচ্ছেন পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘জয় বাংলার ধ্বনি’। এ সিনেমায় জুটি বাধতে চলছেন চিত্রনায়ক নিরব হোসেন ও ‘ন ডরাই’খ্যাত সুনেরাহ বিনতে কামাল। এই সিনেমার গল্পই লিখেছেন সাবেক মন্ত্রী শাজাহান খান। এ প্রসঙ্গে চিত্রনায়ক নিরব জানান, ছবিটির শুটিং শুরু হচ্ছে আগামী ২০ অক্টোবর থেকে। এদিন শাজাহান খান নিজে উপস্থিত থেকে ছবিটি সম্পর্কে কথা বলবেন।
 
এই চিত্রনায়ক বলেন, ‘‘শাজাহান খান ভাইয়ের সঙ্গে সরাসরি আলাপের সুযোগ হয়নি। তবে এই ছবির বিষয়ে আমার দুইবার কথা হয়েছে মুঠোফোনে। আগামী ২০ তারিখে মহরতের পর থেকে ২৬ তারিখ পর্যন্ত সিনেমাটির প্রথম লটের শুটিং হবে। এরপর পহেলা নভেম্বর থেকে একটানা ১০ তারিখ পর্যন্ত কাজ হবে। শরীয়তপুর, মাদারীপুর, ফরিদপুরসহ বিভিন্ন জায়গায় সিনেমাটির শুটিং হবে। বর্তমানে চলছে প্রস্তুতি পর্ব।’’

জানা গেছে শাজাহান খানের গল্পে নির্মিতব্য এই সিনেমার প্রেক্ষাপট ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ। এতে রাজাকার চরিত্রে অভিনয় করবেন আওয়ামী লীগের আরেক বর্ষীয়ান নেতা ও কিংবদন্তি অভিনেতা আসাদুজ্জামান নূর। ২০২১-২২ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া সিনেমা ‘জয় বাংলার ধ্বনি’। এটি নির্মাণের জন্য ৬০ লাখ টাকা অনুদান পেয়েছেন এর পরিচালক।

হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url