Sahar Afsha : অভিনয় ছেড়ে ইসলাম ধর্মে মনোযোগী হলেন ভারতীয় অভিনেত্রী

Sahar Afsha - সহর আফসাহ
Sahar Afsha - সহর আফসাহ

অভিনয় ছেড়ে ইসলাম ধর্মে মনোযোগী হলেন ভারতীয় অভিনেত্রী


ধর্মের জন্য অভিনয় জগতকে টাটা গুড বাই বলেছেন এমন অভিনেত্রীর সংখ্যা অনেক। শুধুমাত্র ভারতেই এ সংখ্যা বিশের উপরে। হিন্দু, মুসলিম কিংবা খ্রিস্টান, ধর্ম যাই হোক চিন্তার পরিবর্তনে শোবিজের রঙ মাখা দুনিয়া ছেড়ে কেউ পরেছেন গেরুয়া বস্ত্র, আবার কেউ বেছে নিয়েছেন হিজাব কিংবা বোরকা। 

এর আগে বলিউডের জনপ্রিয় অভিনেত্রী জাইরা ওয়াসিম মাত্র আঠারো বছর বয়সেই অভিনয় ছেড়ে হেটেছেন ধর্মের পথে। সে পথের পথিক হয়েছেন আরেক অভিনেত্রী সানা খানও। এবার সেই তালিকায় নাম লেখালেন ভারতের ভোজপুরি ইন্ডাস্ট্রির আলোচিত অভিনেত্রী সহর আফসাহ। সামাজিক মাধ্যমে এক পোস্টে এমন সিদ্ধান্তের কথা নিজেই জানিয়েছেন অভিনেত্রী। পাশাপাশি ক্ষমা চেয়েছেন আল্লাহর কাছে।

সেই পোস্টে সহর আফসাহ লিখেছেন, ‘‘সবাইকে জানাতে চাই যে, আমি ফিল্ম ইন্ডাস্ট্রি ছেড়ে দিয়েছি। আর এর সঙ্গে যুক্ত থাকতে চাই না। বাকি জীবনটা ইসলামের শিক্ষা এবং আল্লাহর নিয়ম মেনেই কাটিয়ে দিতে চাই। অতীতে আমি যেভাবে জীবন কাটিয়েছি, তার জন্য আল্লাহর কাছে ক্ষমা ভিক্ষা করছি।’’

তিনি আরও লিখেছেন, ‘‘বিপুল সাফল্য আর অর্থ পেয়েও আমি তৃপ্ত ছিলাম না। কারণ, আমি ছোটবেলায়ও এই ধরনের জীবন যাপন করার কথা ভাবিনি। হঠাৎ করেই এই ইন্ডাস্ট্রিতে আমি এসে পড়ি আর এগিয়ে যেতে থাকি। কিন্তু এর সবকিছুই শেষ করার সিদ্ধান্ত নিয়েছি। আমি বিনোদন দুনিয়া থেকে বিদায় নিচ্ছি ঠিকই, তবুও চাইব আমার সিদ্ধান্তকে সবাই সম্মান করুক। আমার জন্য প্রার্থনা করবেন যাতে আল্লাহ আমার সহায় থাকেন। আমি যাতে আমার স্রষ্টার আইন মেনে চলতে পারি সেই কামনা করবেন।’’

অভিনয় ছেড়ে বাকি জীবন মানবজাতির কল্যাণে সমর্পন করতে চান সহর আফসাহ। ইতোমধ্যেই একটি ধর্মীয় সামাজিক সংগঠনের সঙ্গে যুক্ত হয়েছেন তিনি। যে সংগঠন নিয়ে এর আগেও তৈরি হয়েছে বিতর্ক। তাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, ভিন্নধর্মী মানুষের আর্তিক অসহায়ত্বের সুযোগ নিয়ে তাদেরকে ধর্মান্তরিত করার। সেই সংসগঠনের সাথেই বাকি জীবন কাজ করে যেতে চান বলে জানিয়েছেন আফসা। তিনি সবার উদ্দেশ্যে জানিয়েছেন, মানুষ যেন অতীতের কাজের জন্য তাকে স্মরণ না করেন। ভবিষ্যতের কাজ নিয়েই যেন মনে রাখেন।

হাঙ্গামা/অভিজিৎ
Next Post Previous Post
4 Comments
  • নামহীন
    নামহীন ১১ অক্টোবর, ২০২২ ০১:১৩

    Very good didi i miss you

    • নামহীন
      নামহীন ২৯ ডিসেম্বর, ২০২২ ১৯:৫৩

      Tnx

  • নামহীন
    নামহীন ১১ অক্টোবর, ২০২২ ০১:১৪

    Masallah

    • 10 Jobs 10
      10 Jobs 10 ২৯ ডিসেম্বর, ২০২২ ১৯:৫৩

      Tnx

Add Comment
comment url