Pori Moni : পরীর জন্য সুখবর

পরীর জন্য সুখবর
পরীর জন্য সুখবর

পরীর জন্য সুখবর


বর্তমানে মাতৃত্বকালীন ছুটিতে আছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনি। বেশ অনেকদিন ধরেই রয়েছেন পর্দার বাইরে। ব্যস্ত রয়েছেন স্বামী, সংসার এবং সন্তান নিয়ে। এবার সুখবর পেলেন এই নায়িকা। এমনকি খুব দ্রুতই খুশির খবর পেতে পারেন তার ভক্ত ও অনুরাগীরা। 

পরীরর জন্য সুখবর হলো তার অভিনীত সিনেমা ‘মা’ বিনা কর্তনে মুক্তির অনুমতি পেয়েছে। ১৩ অক্টোবর (বৃহস্পতিবার) সিনেমাটির আনকাট ছাড়পত্র দিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। বিষয়টি নিশ্চিত করেছেন ‘মা’ সিনেমার পরিচালক অরণ্য আনোয়ার। তিনি বলেছেন, ‘‘আমাদের চলচ্চিত্রটি আনকাট ছাড়পত্র পেয়েছে। আমরা অতিদ্রুতই সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দেয়ার চেষ্টা করবো।’’

১৯৭১ সালের মুক্তিযুদ্ধের গল্পের ওপর নির্ভর করে নির্মাণ করা হয়েছে ‘মা’। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন পরীমণি। অরণ্য আনোয়ার ও প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়ার যৌথ প্রযোজনায় নির্মিত এ চলচ্চিত্রে আরো অভিনয় করছেন আজাদ আবুল কালাম, সাজু খাদেম, ফারজানা ছবি, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, লাবণ্য, শাহাদাত হোসেন প্রমুখ।

এর মধ্যে মাতৃত্বের কারণে সাময়িকভাবে ছুটিতে আছেন পরীমণি। তবে তার আগে শেষ সিনেমা হিসেবে ‘মা’ সিনেমার কাজ সম্পন্ন করেছেন তিনি। অবশেষে সিনেমাটি মুক্তির অনুমতি অর্থাৎ সেন্সর বোর্ডের ছাড়পত্র পাওয়ায় চরম উচ্ছ্বসিত পরীমণি। ছাড়পত্রের খবরে খুশিতে যেন বাঁধ মানছে না তার। একদিকে তিনি এখন মা, অন্যদিকে সিনেমার নাম ‘মা’, আবার সিনেমায় তার চরিত্রটিও মায়ের। সবমিলে মাতৃত্বের ভেতরে ডুবে থাকা এ নায়িকা সিনেমাটি নিয়ে বেশ আনন্দিত।  

‘মা’ সিনেমার গল্প প্রসঙ্গে এর নির্মাতা অরণ্য আনোয়ার জানান, চলতি বছরের জানুয়ারিতেই এ সিনেমার কাজ শুরু করা হয়। একটি মর্মান্তিক সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে সিনেমাটির চিত্রনাট্য তৈরি করেছেন নির্মাতা নিজেই। ১৯৭১ সালে মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্পই দেখা যাবে এ সিনেমায়।

প্রসঙ্গত, পরীমণি অভিনীত মুক্তির অপেক্ষায় রয়েছে আরো বেশকিছু সিনেমা। তার মধ্যে চয়নিকা চৌধুরীর ‘কাগজের বউ’, আবু রায়হান জুয়েলের ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, শফিক হাসানের ‘বাহাদুরি’ নামের সিনেমাগুলো অন্যতম। এ ছাড়াও নির্মানাধীন রয়েছে তার অভিনীত ‘প্রীতিলতা’ ও ‘বায়োপিক’ নামের সিনেমা দুটি।

হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url