Kabir Suman : কবীর সুমনের কনসার্ট থেকে বের করে দেয়া হয়েছে সাংবাদিকদের

কবীর সুমনের কনসার্ট থেকে বের করে দেয়া হয়েছে সাংবাদিকদের
কবীর সুমনের কনসার্ট থেকে বের করে দেয়া হয়েছে সাংবাদিকদের

কবীর সুমনের কনসার্ট থেকে বের করে দেয়া হয়েছে সাংবাদিকদের


বাংলা সংগীতাঙ্গনের আধুনিক বাংলা গানের অন্যতম ধারক এবং বাহক বলা হয় পশ্চিমবঙ্গের জনপ্রিয় সংগীতশিল্পী কবির সুমনকে। ১৯৯২ সালে প্রকাশ হয় তার প্রথম আধুনিক গানের অ্যালবাম ‘তোমাকে চাই’। বাংলা গানের গতিপথ বদলে দেওয়া এ অ্যালবামের ৩০ বছর পূর্ণ হলো এ বছর। এ বিষয়টি উদযাপন করতে বাংলাদেশে 'পিপহোল' আয়োজন করে কবীর সুমনের সংগীত সন্ধ্যা অনুষ্ঠানের। 

শুরুতে জাতীয় যাদুঘরে এ অনুষ্ঠানের পরিকল্পনা থাকলেও অনুমতি না মেলায় ১৫ অক্টোবর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অডিটোরিয়ামে এটি অনুষ্ঠিত হয়। ভেন্যু জটিলতা থাকলেও আগেই বিক্রি হয়ে গিয়েছিলো এ অনুষ্ঠানের টিকেট। তাই এ দিন কানায় কানায় পূর্ণ ছিল পুরো অডিটোরিয়াম। তবে এ অনুষ্ঠানে সংবাদ সংগ্রহের জন্য আগত গণমাধ্যমকর্মীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে তাদেরকে জোর করে বের করে দেয় আয়োজক সংস্থা পিপহোল কর্তৃপক্ষ। 

এ বিষয়ে জানতে চাইলে আয়োজক সংস্থার পক্ষ থেকে গণমাধ্যমকে জানোনো হয়, সাংবাদিকদের আধা ঘণ্টা সুযোগ দেওয়া হয়েছে সংবাদ সংগ্রহ ও ভিডিও ফুটেজের জন্য। তারা তো টিকিট কাটা দর্শক নন। ফলে তাদের উপস্থিতির কারণে টিকিট-কাটা দর্শকদের সংগীত উপভোগে ব্যাঘাত ঘটবে। তাই তাদেরকে বের করে দেয়া হয়েছে।

আয়োজক কর্তৃপক্ষের এমন আচরণে উপস্থিত অনেক সাংবাদিক ক্ষোভ প্রকাশ করেছেন। সেই ঢেউ এসে লাগে সামাজিক যোগাযোগমাধ্যমে। তবে শোনা যাচ্ছে, পিপহোল আগে থেকেই নাকি জানিয়েছিল সংবাদ সংগ্রহের জন্য গণমাধ্যমকর্মীরা আধা ঘণ্টা সময় পাবেন।

এর আগে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরে ১৫-১৮ অক্টোবর পর্যন্ত কবীর সুমনের গানের তিনটি অনুষ্ঠানের সূচি ঘোষণা করে আয়োজক প্রতিষ্ঠান পিপহোলের কর্মকর্তারা। জাদুঘরের প্রধান মিলনায়তনে ১৫ অক্টোবর আধুনিক বাংলা গান, ১৮ অক্টোবর বাংলা খেয়াল ও ২১ অক্টোবর আধুনিক বাংলা গান পরিবেশনের কথা ছিল। সে অনুযায়ী অনুষ্ঠানের অনুমতি চাওয়া হয়েছিল ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপির কাছে। কিন্তু অনুমতি মেলেনি।

হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url