Dhallywood : কোথায় ব্যস্ত তারা?

কোথায় ব্যস্ত তারা?
কোথায় ব্যস্ত তারা?

কোথায় ব্যস্ত তারা?


মহামারি করোনার প্রদুর্ভাবে প্রায় অচল ছিল শোবিজ অঙ্গন। বারবার লকডাউন ও বিধিনিষেধের কারণে বিঘ্নিত হয়েছে এ মাধ্যমের কাজ। এসময় দেশের প্রায় সকল সিনেমা হলই ছিল বন্ধ। কোভিডের বিধিনিষেধে বন্ধ ছিল শুটিং, সেভাবে নির্মিত হয়নি নাটক-সিনেমাও। সে সময় এ অঙ্গনের শিল্পী ও কলাকুশলীদের অনেকেই আলোচনায় এসেছেন ভিন্ন প্রসঙ্গ নিয়ে। কিন্তু শোবিজ অঙ্গন পুরো মাত্রায় সচল হলেও অনেকেই এখনও ফেরেননি তাদের চিরচেনা রুপে।

এ তালিকার শীর্ষে রয়েছেন চিত্রনায়িকা পরীমনি। করোনাকালে বোট ক্লাব ঘটনা, বিয়ে, গর্ভধারণ-এসব নিয়ে দেশব্যাপী আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন তিনি। করোনা কেটে গেলেও নতুন করে অভিনয়ে ফেরা হয়নি তার। পূর্বের চুক্তিবদ্ধ সিনেমাগুরোও ঝুলে আছে। সন্তানের মা হওয়ার কারণে আপাতত অভিনয়ে ফেরার কোনো সম্ভাবনাই নেই তার বলা যায়, বর্তমানে মাতৃত্ব উপভোগেই ব্যস্ত রয়েছেন পরীমনি।

ঢাকাই সিনেমার আরেক আলোচিত চিত্রনায়িকা মাহিয়া মাহী। তিনিও অতিমারির সময়টায় ব্যক্তিগত বিষয় নিয়েই ব্যস্ত ছিলেন। বিয়ে বিচ্ছেদ, নতুন প্রেম ফের বিয়ে-এসব নিয়েই সময় কেটেছে তার। সাম্প্রতিক সময়েও নতুন কোনো সিনেমায় চুক্তিবদ্ধ হননি অগ্নি’খ্যাত এই নায়িকা। এছাড়া তার একটি অনলাইন ভিত্তিক পোশাক বিক্রির ব্যবসায়িক প্রতিষ্ঠান রয়েছে। গত রমজানে গাজীপুরে শ্বশুর বাড়ি এলাকায় একটি রেস্টুরেন্টও খুলেছেন তিনি। সেসব নিয়েই ব্যস্ত সময় পার করছেন এই অভিনেত্রী। তাছাড়া কিছুদিন আগে মা হওয়ার খবর জানিয়েছেন তিনি। আর তাই আপাতত নতুন কোনো সিনেমায় মাহীকে দেখা যাবেনা বললেই চলে।

চিত্রনায়ক নিরব হোসেন অভিনয়ের তুলনায় নানা ধরনের প্রমোশনাল কাজেই ব্যস্ত থাকেন। চলতি বছরের শুরু থেকেই দেশজুড়ে একটি বহুজাতিক কোম্পানির পণ্যের প্রচারণা করছেন তিনি। তা নিয়েই এখন তিনি বেশি ব্যস্ত। আর তাই ইদানীং সিনেমার শুটিংয়ে দেখা যাচ্ছে না তাকে। তবে নিরবের ঝুলিতে বেশ কয়েকটি সিনেমার কাজ রয়েছে।

দেশের শীর্ষ নায়ক শাকিব খানও পর্দায় নেই অনেকদিন। নয় মাস তিনি দেশ ছেড়ে আমেরিকায় ছিলেন। জানা গেছে, অভিনয়ের চেয়ে আমেরিকার নাগরিকত্ব নিয়েই তার আগ্রহ বেশি। আর তাই নির্মাতাদের আগ্রহের তালিকায় এখন শাকিব খানের নাম নেই বললেই চলে। অথচ এক সময় এই নায়কের শিডিউলের জন্য নির্মাতাদের অপেক্ষা করতে হতো মাসের পর মাস। যদিও সম্প্রতি রায়হান রাফির পরিচালনায় নতুন একটি সিনেমায় অভিনয় করার কথা জানিয়েছেন তিনি। এখন দেখার বিষয়, কবে নাগাদ ক্যামেরার সামনে দাড়ান এই চিত্রনায়ক।

অভিনয়ের বাইরে ভিন্ন কাজে ব্যস্ত অথবা ভিন্ন বিষয়ে মনোযোগী শিল্পের সংখ্যা এখন অনেক। এদের মধ্যে চিত্রনায়িকা পপি, নিপুণ, তমা মির্জা, আইরিনসহ আরও অনেক নায়িকা আছেন যারা অভিনয়ের চেয়ে ভিন্ন কাজেই বেশি মনোযোগী। নায়কের মধ্যেও অনেকেই আছেন যাদের হাতে কোনো সিনেমা নেই। কিন্তু আলোচনায় থাকার জন্য ভিন্ন পথ বেছে নিয়েছেন। শিল্পীদের এমন ভিন্ন পথের মনোযোগ ইন্ডাস্ট্রির জন্য ক্ষতিকর বলে মনে করেন চলচ্চিত্র বিশ্লেষকরা। তারা আশা করেন, শিল্পীরা অভিনয়ে মনোযোগী হোক। চলচ্চিত্র শিল্পীকে এগিয়ে নিয়ে যাক।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url