Yohani : অজয়ের হাত ধরে বলিউডে ইয়োহানি

Yohani - ইয়োহানি
Yohani - ইয়োহানি

অজয়ের হাত ধরে বলিউডে ইয়োহানি


গত বছর এশিয়ার সবথেকে বেশি শোনা গান হচ্ছে ‘মানিকে মাগে হিথে’। শ্রীলঙ্কার সিংহলী ভাষার এই গান গেয়েই নেট দুনিয়ায় ভাইরাল হয়েছিলেন শ্রীলংকান তরুণী ইয়োহানি ডি সিলভা। তার অসাধারণ গায়কি ও মুগ্ধতর কন্ঠে বুঁদ হয়ে ছিলো গোটা নেট জনতা। এ গানের সুবাদে সামাজিক মাধ্যমসহ সারা দুনিয়ায় ব্যাপক পরিচিতি পান এই গায়িকা। 

ইয়োহানির হঠাৎ পাওয়া এমন জনপ্রিয়তা তাকে স্থান করে দেয় চলচ্চিত্রেও। শ্রীলঙ্কার বেশ কিছু সিনেমার গানে কন্ঠ দেন তিনি। তখন থেকেই শোনা যাচ্ছিল বলিউডে আসতে যাচ্ছেন এই কিশোরী গায়িকা। তবে এতোদিন সে কথা গুঞ্জন হিসেবে থাকলেও এবার তা সত্যি হতে যাচ্ছে। এশিয়ার সবথেকে বড় এ ইন্ডাস্ট্রিতে এবার অভিষেক হতে যাচ্ছে তার। সুপারস্টার অজয় দেবগনের সিনেমা দিয়েই বলিউডে আসছেন ইয়োহানি।

‘থ্যাংক গড’ নামের নতুন একটি সিনেমায় অভিনয় করেছেন অজয় দেবগন ও সিদ্ধার্থ মালহোত্রা। এই সিনেমায় ইয়োহানি ‘মানিকে মাগে হিথে’ গানটিই হিন্দিতে গেয়েছেন। গত ৯ সেপ্টেম্বরে সিনেমাটির ট্রেলার প্রকাশ করা হয়েছে। সেখানেই দেখা গেছে এমন দৃশ্য। এ প্রসঙ্গে ইয়োহানি বলেন, ‘‘হিন্দি ভাষা শেখা আমার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল। এ জন্য অসংখ্য হিন্দি গান শুনতে হয়েছে। প্রথমে আমি জানতামই না কোনো সিনেমার জন্য আমাকে গান গাওয়ানো হবে। পরে যখন জানলাম, তখন আমি অভিভূত হয়েছি।’’

ইন্দ্র কুমার পরিচালিত ‘থ্যাংক গড’ সিনেমায় অজয় দেবগনকে দেখা যাবে চিত্রগুপ্তর ভূমিকায়। সিদ্ধার্থ মলহোত্রাকে দেখা যাবে রহস্যময় সাধারণ মানুষের চরিত্রে। মূলত, সিনেমার পর্দায় যার চরিত্রের বিশ্লেষণ করবেন অজয়। নির্মাতা সূত্রে জানা গেছে, সবকিছু ঠিক থাকলে আগামী ২৫ অক্টোবর মুক্তি পাবে এই সিনেমা।

এদিকে সিনেমাটি মুক্তি পাবার বিষয় নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। কারণ ইতোমধ্যে আইনি জটিলতার মুখে পড়েছে এই সিনেমা। হিমাংশু শ্রীবাস্তব নামের এক আইনজীবী উত্তরপ্রদেশের জওনপুর আদালতে মামলা দায়ের করেছেন। তিনি এই সিনেমার বিরুদ্ধে ধর্ম অবমাননা ও ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ তুলেছেন।

হাঙ্গামা/অভিজিৎ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url