Sadia Jahan Prova : কার জন্য বাঁচতে বললেন প্রভা?

Sadia Jahan Prova - সাদিয়া জাহান প্রভা
Sadia Jahan Prova - সাদিয়া জাহান প্রভা

কার জন্য বাঁচতে বললেন প্রভা?


বাংলাদেশের শোবিজের অত্যন্ত জনপ্রিয় মুখ সাদিয়া জাহান প্রভা। বর্তমানে নিয়মিত তাকে পর্দায় দেখা না গেলেও সামাজিক মাধ্যমে সরব তিনি। প্রায় প্রতিদিনই কোনো না কোনো মূহুর্তের ছবি পোস্ট করেন ভক্তদের উদ্দেশ্যে। আবার বিভিন্ন স্টাটাসে প্রকাশ করেন মনের অনুভূতি। তবে ইদানিং নেটিজেনদের বিভিন্ন পরামর্শ দিতেও দেখা যাচ্ছে প্রভাকে। এবার তেমনই একটি পরামর্শ দিলেন তিনি। এই অভিনেত্রী ভক্তদেরকে শুধু মাত্র মানুষের জন্য বাঁচতে নিষেধ করলেন। তবে কার জন্য বাঁচতে বললেন তিনি?

সম্প্রতি সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে নিজের একটি ছবি পোস্ট করেছেন প্রভা। তার ক্যাপশনেই এ পরামর্শ দিলেন তিনি। সেখানে অভিনেত্রী লেখেন, ‘‘আপনি যতই সরল পথে চলুন, তারপরও কিছু মানুষ আপনার বাঁকা ছায়া নিয়েও সমালোচনা করবে! তাই আল্লাহর সন্তুষ্টির জন্য বাঁচুন, মানুষের জন্য না।’’ এই পোস্টের সঙ্গে তিনি একটি ভালোবাসার ইমোজি যুক্ত করেন তিনি।

সাদিয়া জাহান প্রভার সেই পোস্টে অনেকেই একাত্মতা প্রকাশ করেছেন। সেখানে মন্তব্যের ঘরে রাজ কামাল নামের একজন নেটাগরিক লেখেন, ‘‘সময়ের পথ ধরে জীবন সতত বহমান। কুপমুন্ডক কিছু মানুষ চায় সময়কে বেঁধে রাখতে। উপেক্ষাই হলো তাদের জন্য শাস্তি। আর সৃষ্টিকর্তার সন্তষ্টিই হোক আমাদের পাথেয়। অনেক শুভকামনা ও শুভাশিষ।’’

আসিফ আহমেদ চৌধুরী হিমেল নামে আরেকজন লিখেছেন, ‘‘অনেক মেয়ে মানুষের জন্য আপনি একটি অনুপ্রেরণার নাম। হারিয়ে যাওয়া কোনো সমাধান নয়। সুন্দর হয়ে বেঁচে থাকাই জীবন।’’

উল্লেখ্য, বাংলাদেশের ছোটপর্দায় একসময় নিয়মিত দেখা যেতো সাদিয়া জাহান প্রভাকে। তবে ব্যক্তিগত জীবনের একটি ঘটনা তাকে আড়াল করে দেয়। সেসময় তা নিয়ে তীব্র সমালোচনার শিকার হতে হয় তাকে। কিন্তু তিনি দমে জাননি, বরং সেই ধাক্কাকে সামলে ফিরে আসেন মূল ধারায়। তবে ফিরতে সময় লেগেছিলো অনেকটাই। তিনি ফিরে এলেও সেই সমালোচনার প্রভাব এখনো কাটেনি। তাই প্রভাকে এখন খুব কম নাটকেই কাজ করতে দেখা যায়।

হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url