Bachelor Point : অশালীনতার দায়ে ডিলিট করা হলো কয়েক পর্ব

‘ব্যাচেলর পয়েন্ট’ অশালীনতার দায়ে ডিলিট করা হলো কয়েক পর্ব
‘ব্যাচেলর পয়েন্ট’ অশালীনতার দায়ে ডিলিট করা হলো কয়েক পর্ব

‘ব্যাচেলর পয়েন্ট’ অশালীনতার দায়ে ডিলিট করা হলো কয়েক পর্ব


বর্তমান সময়ে ইউটিউবে সব থেকে বেশি ভিউ পাওয়া সিরিয়াল কন্টেন্টের নাম ‘ব্যাচেলর পয়েন্ট’। এটি যেমন অসংখ্য দর্শকেরা দেখেন তেমনি অগনিত মানুষ এর সমালোচনাও করেন। কারণ এই নাটকে দেখানো হয় একটি ব্যাচেলর গ্রুপের জীবনাচার। যেখানে অনেক আপত্তিকর সংলাপ ও অশালিন গল্পের উপস্থাপন করা হচ্ছে। এই ধারাবাহিকের বিরুদ্ধে এমন অভিযোগ অনেক পুরোনো। এবার জোড়ালো সমালোচনার মুখে কয়েকটি পর্ব ডিলিট করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ।

ভিউ সংখ্যাকে মাথায় রেখে ‘ব্যাচেলর পয়েন্ট’এর প্রযোজক প্রতিষ্ঠান ধ্রুব টিভি বাজারে এনেছে একের পর এক সিজন। সেই ধারাবাহিকতায় এ বছর ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে ‘ব্যাচেলর পয়েন্ট’এর চতুর্থ সিজন। এ মৌসুমের বেশ কিছু পর্বে প্রচারিত কয়েকটি সংলাপ নিয়ে দর্শকদের মধ্যে আপত্তি দেখা দিয়েছে। এ নিয়ে সমালোচনাও করেছেন অনেকে। এমন পরিস্থিতিতে ধারাবাহিকটির কয়েকটি পর্ব ইউটিউব থেকে সরিয়ে নিয়েছে ডিজিটাল প্ল্যাটফর্ম ধ্রুব টিভি।

এ প্রসঙ্গে একটি বার্তাও দিয়েছেন তারা। ধ্রুব টিভি তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে লেখে, ‘‘ব্যাচেলর পয়েন্ট সিজন ফোর এর সম্প্রতি প্রচারিত পর্বের কিছু সংলাপ নিয়ে আমাদের সম্মানিত দর্শকবৃন্দ আপত্তি জানিয়েছেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা করছেন। বিষয়টি আমাদের নজরে এসেছে। দর্শকদের প্রতি সম্মান রেখে আমরা ব্যাচেলর পয়েন্ট সিজন ফোর এর প্রচারিত আপত্তিকর পর্বগুলো আমাদের প্ল্যাটফর্ম থেকে ডিলিট করে দিয়েছি এবং ভবিষ্যতে আমরা নাটক প্রচারের ক্ষেত্রে আরো সতর্ক হব। যেন আমাদের সমাজ এবং সংস্কৃতির ওপর কোনো বিরূপ প্রভাব না পড়ে।’’ 

কাজল আরেফিন অমি পরিচালিত এ ধারাবাহিকটি প্রথমে চ্যানেল নাইনে শুরু হয়েছিল। তবে এর তুমুল জনপ্রিয়তায় বর্তমানে বাংলাভিশন ও ধ্রুব টিভির ইউটিউব চ্যানেলে প্রচার করা হচ্ছে। চলতি বছরের শুরুর দিকে এর তৃতীয় সিজন শেষ হয় এবং চতুর্থ সিজনের প্রচার শুরু হয়। বিতর্কিত এই ধারাবাহিকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মারজুক রাসেল, জিয়াউল হক পলাশ, চাষী আলম, মিশু সাব্বির, সাবিলা নূর, সানজানা সরকার রিয়া, ফারিয়া শাহরিন, সুমন পাটোয়ারি, শরাফ আহমেদ জীবন, আবদুল্লাহ রানা, মনিরা মিঠু, পাভেল, শিমুল, পারসা ইভানা, আশুতোষ সুজনসহ আরো অনেকে।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url