Zayed Khan : প্রযোজক ও পরিবেশক সমিতির নির্বাচন স্থগিত; নেপথ্যে জায়েদ খান

প্রযোজক ও পরিবেশক সমিতির নির্বাচন স্থগিত; নেপথ্যে জায়েদ খান
প্রযোজক ও পরিবেশক সমিতির নির্বাচন স্থগিত; নেপথ্যে জায়েদ খান

প্রযোজক ও পরিবেশক সমিতির নির্বাচন স্থগিত; নেপথ্যে জায়েদ খান


বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খান। গত নির্বাচনে তিনি অংশগ্রহণ করলেও সেই ফলাফল এখন অবদি ঝুলে আছে সুপ্রিম কোর্টের হাতে। তার বিরোধী প্রার্থী চিত্রনায়িকা নিপুণ আক্তারের করা মামলার কারণে আদালতের আদেশ অনুযায়ী সাধারণ সম্পাদকের পদটি এখনো স্থগিত হয়ে আছে। সেসময় থেকে বিভিন্ন বিতর্কের কেন্দ্রবিন্দুতে নাম উঠে আসে জায়েদ খানের।

এবার তার কারণে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির নির্বাচন স্থগিত করা হয়েছে। এমন অভিযোগই তুলেছেন প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু। আগামী ২০ আগস্ট প্রযোজক ও পরিবেশক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু জায়েদ খানের আপত্তির কারণে নির্বাচনটি স্থগিত করেছে বাণিজ্য মন্ত্রণালয়।

এ প্রসঙ্গে প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু বলেন, ‘‘জায়েদ খান আমাদের বিরুদ্ধে বাণিজ্য মন্ত্রণালয়ে অভিযোগ করেছেন। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাফিজউদ্দিনের কাছে তিনি দুটি অভিযোগ করেছেন। এক, হাইকোর্টের রায়ে যাদেরকে ভোটার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে এবং প্রার্থীতা বাতিল করেছে তাদের আবার ভোটার করতে হবে। দুই, আমরা যারা প্রার্থী হয়েছি তা যেন বাতিল করা হয়।’’

তিনি বলেন, জায়েদ খানের এমন অভিযোগের কারনেই মন্ত্রণালয় নির্বাচন স্থগিত করেছে। তবে তারা বিষয়টি মৌখিকভাবে জানিয়েছে। মন্ত্রণালয় থেকে এখনও কোনো লিখিত আদেশ আসেনি। এরইমধ্যেই নির্বাচনের সকল প্রস্তুতি আমরা সম্পন্ন করেছিলাম। কিন্তু জায়েদ খানের অভিযোগের কারণে ফের অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে প্রযোজক ও পরিবেশক সমিতির নির্বাচন নিয়ে।

প্রসঙ্গত, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি গত বছরের মার্চ থেকেই নেতৃত্বশূন্য। নীতিমালা অনুযায়ি প্রশাসকই সমিতির সবকিছু পরিচালনা করছেন। তবে প্রযোজকের হাতে দায়িত্ব বুঝিয়ে দিতে চলতি বছরের ২১ মে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হলেও তা বাতিল হয়ে যায়। পরবর্তী তারিখ নির্ধারণ করা হয় চলতি মাসের ২০ আগস্ট।

উল্লেখ্য, কিছুদিন আগে চিত্রনায়িকা মৌসুমীকে নিয়ে বিতর্কে জড়ান জায়েদ খান। সেসময় অভিনেতা ও প্রযোজক ডিপজলের ছেলের বিয়ের অনুষ্ঠানে হাজির হয়ে জায়েদকে কষে চড় মারেন মৌসুমীর স্বামী চিত্রনায়ক ওমর সানী। পাল্টা জায়েদও নিজের পিস্তল বের করে সানীকে গুলি করে হত্যার হুমকি দেন। এমন অভিযোগ তুলে সানী সেসময় দাবি করেছিলেন, জায়েদ মৌসুমীকে বিরক্ত করে, অসম্মান করে। এমনকি তাদের দীর্ঘ দাম্পত্ব্য ভাঙ্গার ষড়যন্ত্রের অভিযোগও ছিলো তার বিরুদ্ধে।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url