Zakia Bari Mamo : আবারো আসছেন মম; সঙ্গে ‘ওরা ৭ জন’

Zakia Bari Mamo - জাকিয়া বারী মম
Zakia Bari Mamo - জাকিয়া বারী মম

আবারো আসছেন মম; সঙ্গে ‘ওরা সাতজন’


২০০৬ সালে একটি সাবান কোম্পানির সুন্দরী প্রতিযোগীতার মাধ্যমে শোবিজ অঙ্গনে পা রাখেন জাকিয়া বারী মম। সে প্রতিযোগীতায় জয়লাভ করার পর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। বড়পর্দা, ছোটপর্দা সমান তালে দাপিয়ে বেড়িয়েছেন তিনি। ২০০৭ সালে তৌকির আহমেদ পরিচালিত বহুল আলোচিত ‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে বড় পর্দায় পা রাখেন এই অভিনেত্রী।

মাস্টার লেভেলের অভিনয় তাকে প্রথম সিনেমাতেই এনে দিয়েছিলো জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এরপর অনেকটা অনিয়মিতভাবেই হাজির হয়েছেন চলচ্চিত্রে। এ কারণ হিসেবে বিভিন্ন সময়ে তিনি বলেছেন, ভালো গল্প ও ভালো চরিত্র মিলছে না বলেই সিনেমায় যুক্ত হচ্ছেন না। তবে আবারো তিনি হাজির হতে যাচ্ছেন বড় পর্দায়।

গত জুনে মুক্তি পেয়েছে ‘আগামীকাল’ নামের একটি সিনেমা। যেখানে অঞ্জন আইচের পরিচালনায় চিত্রনায়ক মামনুন হাসান ইমনের বিপরীতে দেখা গেছে তাকে। সেই সিনেমার রেশ কাটতে না কাটতেই মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত আরো একটি সিনেমা। মুক্তিযুদ্ধের উপর নির্মিত এ সিনেমার নাম ‘ওরা সাতজন’। সম্প্রতি শেষ হয়েছে এ সিনেমার শুটিং। জানা গেছে, খুব শিগগিরই এটি মুক্তি পাবে সিনেমাহলে।

‘ওরা সাতজন’ প্রসঙ্গে মম বলেন, ‘‘এ সিনেমার গল্পটা দারুণ। তাই এতে অভিনয় করেও প্রশান্তি পেয়েছি। তা ছাড়া সিনেমাটির পরিচালকও বেশ আন্তরিকতা নিয়ে কাজ করেছেন। আমাকে এখানে একেবারেই নতুন একটি লুকে দেখা যাবে। আশা করছি দর্শক আগ্রহ নিয়েই সিনেমাটি দেখবেন।’’

জনপ্রিয় নির্মাতা খিঁজির হায়াত খানের পরিচালনায় ‘ওরা সাতজন’ চলচ্চিত্রে ‘অপর্ণা সেন’ চরিত্রে অভিনয় করেছেন মম। এতে আরো অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, খিঁজির হায়াত খান, সাফি, শাহরিয়ার ফেরদৌস সজীব, ইমতিয়াজ বর্ষন, নাফিজ আহমেদ, খালিদ মাহবুব তূর্য প্রমুখ। এদিকে, জাকিয়া বারী মম বলিউডের একটি সিনেমাতেও অভিনয় করেছেন। ‘ম্যাক্স কি গান’ নামের সে সিনেমাটিও রয়েছে মুক্তির মিছিলে।

হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url