The Queen Of Black Magic : সাধারণ দর্শকরা একদমই দেখবেন না

২০১৯ সালে বিশ্বব্যাপী মুক্তি পায় ইন্দোনেশিয়ার সিনেমা The Queen Of Black Magic। রহস্যময় ভৌতিক ধাচের এই মুভিটি নির্মাণ করেছেন বিখ্যাত ইন্দোনেশিয়ান পরিচালক কিমো স্টেমবয়েল। এক মধ্যবিত্ত পরিবারের ইন্দোনেশিয়ার অবহেলিত এলাকায় ভ্রমণ করার ঘটনাকে কেন্দ্র করেই নির্মিত হয়েছে 'দ্যা কুইন অফ ব্ল্যাক ম্যাজিক'। এ সিনেমার মূখ্য চরিত্রে ছিলেন ইন্দো অভিনেত্রী অধিষ্টি জারা, শেনিনা চিন্নামন, শিলা দারা আইশা, হান্নাহ আল রাশিদ, সালভিতা ডিকর্ট, অভিনেতা আদি ফারমান হাকিম, মিলার খান, আরি ইরহাম, ফারিল আকবার প্রমুখ।

রহস্যময় হরর থ্রিলার জেনারের এই সিনেমা নিয়ে সামাজিক মাধ্যমে আলোচনা করেছেন সাইফ। ফেসবুক গ্রুপ থেকে সংগ্রহ করে তার এই আলোচনাটি হাঙ্গামা২৪-এর পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো।
সাধারণ দর্শকরা একদমই দেখবেন না || সাইফ
সাধারণ দর্শকরা একদমই দেখবেন না || সাইফ

সাধারণ দর্শকরা একদমই দেখবেন না || সাইফ


হরর মুভির ছোট খাটো ফ্যানরাও দূরে থাকুন। সাধারণ দর্শক তো একদমই না। পাক্কা/খাটি হরর ফ্যান হলে দেখুন। রিভিউটা আপনাদের জন্যই। এখনো দেখেননি? তাহলে কি দেখলেন এতোদিন? আমিও দেখবো দেখবো করে দেখিনি। সাধারণ ডাব্বে/সিজ্জিন টাইপ হরর ভেবেছিলাম। স্পেশাল- হ্যা স্পেশাল লাগলো। 

"শুধুমাত্র হাটার শব্দ শুনে ভয় পেয়েছেন কখনো?" 

এই সিনেমা দেখার পর পাবেন। প্রথম ২০ মিনিট বেসিক প্লট তৈরিতে যায়। তারপর সামান্য ইঙ্গিত। ৪০ মিনিটের পর শুরু হয় আসল গল্প। আর যাই ই হোক, পুরো ফিল্ম দেখলেও ১ ঘন্টা ২০ থেকে ১ঘন্টা ৩৫মিনিট এই ১৫ মিনিট না দেখার সাজেশন দিবো- (আগেই বলে দিচ্ছি) 

               "আমি তোদের মারতে আসিনি, 
             তোদের নরক দর্শন করাতে এসেছি" 

   (এই ১৫ মিনিট অনেক দিন মনে থাকবে আমার) 

গল্পঃ- (স্পয়লার ফ্রি) 

একটি এতিমখানার গল্প। ২৫ বছর পর প্রাক্তন তিনজন এতিম ফিরে আসে তাদের পরিবার নিয়ে এতিমখানা পরিদর্শনে। শুরুতেই রাস্তায় একটি দূর্ঘটনা ঘটে। তারা ভাবেন হরিনের সাথে ধাক্কা লেগেছিলো। কিন্তু দর্শক হিসেবে আমরা দেখতে পাই যে একটি মেয়ে মারা যায়।

সেখান থেকেই কিছু দূরে একটি বাস এক্সিডেন্ট করেছে আর বাস ভর্তি লাশ। এতিমখানার বাচ্চাদের লাশ। কোনো নারী-মূর্তির কাজ এটি। এর বেশি বলবো না, বাকীটা ফিল্মে দেখে নিন।

সতর্কতা : টার্কিশ হরর থেকেও ভয়ানক লেগেছে এটা আমার কাছে। যারা একদম পিউর হরর দেখতে পছন্দ করেন, শুধুমাত্র তাদের জন্য এই ফিল্ম। একা দেখবেন না। দিনে দেখবেন না। হরর মুভির মজা রাতে। একা দেখবেন না; কারন, কিছু দৃশ্য একা নিতে পারবেন না।

SHORT ANALYSIS : 

◾STORY : Better than average 
◾SCREENPLAY : 
     1st Half - Good Buildup. 
      2nd Half - Horrifying. 
◾Camera Work : OK / No Jump. 
◾Color Grading : Perfect ❤️
◾Background Music : Reason of Fears. 😱 
◾ACTING : GOOD or More than Good. 
◾CLIMAX : As Expected (Perfect) 
◾DIRECTION : Could be Better. Still Good. 
◾FILM EDITING : Perfect (no extra footage) 

RATING : ⭐⭐⭐⭐ (Horror Scenarios) 

হাঙ্গামা/সাইফ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url