Star Cineplex : লুঙ্গি পরায় সিনেমা দেখতে দেয়নি সিনেপ্লেক্স

লুঙ্গি পরায় সিনেমা দেখতে দেয়নি সিনেপ্লেক্স
লুঙ্গি পরায় সিনেমা দেখতে দেয়নি সিনেপ্লেক্স

লুঙ্গি পরায় সিনেমা দেখতে দেয়নি সিনেপ্লেক্স


লুঙ্গি বাঙালি অভিজাত সংস্কৃতি। বিশেষ করে বাংলাদেশের প্রায় প্রত্যেক পুরুষই লুঙ্গি পরেন। কিন্তু এই লুঙ্গির কারনেই সিনেমা দেখার সুযোগ দেয়া হলো না একজন বাংলাদেশি বৃদ্ধ দর্শককে। যেখানে বাংলা সিনেমা বাঙ্গালির কালচারকে, দেশকে বিশ্ব দরবারে উপস্থাপন করে; সেখানে সেই সিনেমা দেখার জন্য বাধা হয়ে দাড়ালো দেশিয় সংস্কৃতি! তাহলে এসব সিনেপ্লেক্স কাদের জন্য? এমন প্রশ্ন উঠেছে সামাজিক মাধ্যমে। 

গত ৩ আগষ্ট (বুধবার) একজন বৃদ্ধ মিরপুরের সনি-স্টার সিনেপ্লেক্সে গিয়েছিলেন ঈদের আলোচিত সিনেমা ‘পরাণ’ দেখতে। কিন্তু সিনেপ্লেক্সের কাউন্টার থেকে তাকে দেওয়া হয়নি সিনেমার টিকিট। কারণ ছিলো তার পরনের লুঙ্গি। এমন তথ্যই জানিয়েছেন ভুক্তভোগি বৃদ্ধ। বুধবার সামাজিক মাধ্যমে ঐ বৃদ্ধের একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে তিনি ভিডিও ধারণকারীকে জানান, তিনি লুঙ্গি পরায় কাউন্টার থেকে তার কাছে সিনেমার টিকিট বিক্রি করেনি।

এই বৃদ্ধ দাবি করেছেন, তিনি রাজধানীর মিরপুরে সনি-স্টার সিনেপ্লেক্সে গিয়েছিলেন ‘পরাণ’ সিনেমা দেখতে। কিন্তু লুঙ্গি পরার কারনে সিনেমা দেখতে দেয়নি। এরপর তিনি চলে যাচ্ছিলেন। তখন ভিডিওধারণকারী তাকে ডেকে বিস্তারিত জিজ্ঞাসা করেছিলেন। ৩৫ সেকেন্ডের সে ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে ভিডিওটি শেয়ার করেন ‘পরাণ’ ছবির পরিচালক রায়হান রাফি, চিত্রনায়ক শরিফুল রাজ ও নায়িকা বিদ্যা সিনহা মিমসহ অনেকেই। চিত্রনায়িকা মিম এই অজ্ঞাত ব্যক্তির ঠিকানা চেয়েছেন নেট জনতার কাছে। তিনি এই বৃদ্ধ বাবার সাথে একসঙ্গে সিনেমা দেখার ইচ্ছেও পোষন করেছেন। 

এমন বৈষম্যপূর্ণ বিষয়টি নিয়ে জানতে যোগাযোগ করা হয় প্রেক্ষাগৃহটির মিডিয়া ও বিপণন বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেজবাহ উদ্দিন আহমেদের সঙ্গে। তিনি সংবাদমাধ্যমে বলেন, ‘‘পোশাক পরা নিয়ে আমাদের বৈষম্যমূলক কোনও নিয়মই নেই। এটা দুঃখজনক ঘটনা। আসলে কী ঘটেছিল, তা জানতে এর তদন্ত আমরা করছি। ঘটনাটি সম্ভবত একটি দুর্ভাগ্যজনক ভুল বোঝাবুঝির ফল। আমরা এই ঘটনাটি ঘটতে দেখে গভীরভাবে দুঃখিত এবং আমাদের নজরে আনার জন্য সংশ্লিষ্ট পক্ষের প্রতি কৃতজ্ঞ।’’

এমন ভিডিও নজরে আসার সঙ্গে সঙ্গেই রাফি, মিম, রাজ সবাই এই বৃদ্ধকে নিয়ে সিনেমা দেখার আগ্রহ প্রকাশ করেন। রায়হান রাফি লেখেন, ‘‘এই বৃদ্ধ বাবার সন্ধান দিতে পারবেন কেউ? আমাকে শুধু ইনবক্সে তার নম্বর বা ঠিকানা ম্যানেজ করে দিন প্লিজ। আমি নিজে তার সাথে আমার টিম নিয়ে বসে ‘পরাণ’ দেখবো। আমরা ছবিটা দেখবো, বাবা-ছেলে গল্প করবো। আমাকে কেউ একটু জোগাড় করে দেন প্লিজ। উনি লুঙ্গি পরেই ‘পরাণ’ দেখবেন।’’

হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url