Saborni Ray-Mahiya Mahi : মাহি আউট, সাবর্ণী ইন

মাহি আউট, সাবর্ণী ইন
মাহি আউট, সাবর্ণী ইন

মাহি আউট, সাবর্ণী ইন


আসছে ৯ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে ‘ও মাই লাভ’। আবুল কালাম আজাদ পরিচালিত এ সিনেমাটির শুটিং শেষ হয়েছে অনেক আগেই। তবে সম্প্রতি সামনে এলো অবাক করা একটি তথ্য। এ সিনেমায় নাকি লিড রোলে অভিনয় করার কথা ছিলো ঢাকাই সিনেমার অন্যতম আলোচিত চিত্রনায়িকা মাহিয়া মাহির। এমনকি এ সিনেমায় অভিনয় করার জন্য প্রযোজকের কাছ থেকে ১০ লাখ টাকাও নিয়েছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত কাজটি করেননি এই নায়িকা।

চিত্রনায়িকা মাহিয়া মাহি ‘ও মাই লাভ’ সিনেমা থেকে আউট হয়ে যাওয়ার পরে তার স্থানে ইন করেন ‘টাপুর টুপুর’খ্যাত ওপর বাংলার অভিনেত্রী সাবর্ণী রায়। এই সিনেমার মাধ্যমেই বাংলাদেশের চলচ্চিত্রে নাম লেখালেন এই অভিনেত্রী। মাহিয়া মাহির পরিবর্তে বাংলাদেশের সিনেমায় লিড রোলে সুযোগ পেয়ে আনন্দিত তিনি। 

কিভাবে মিললো এমন সুযোগ? এ প্রশ্নের উত্তরে সাবর্ণী বলেন, ‘‘২০১৮ সালে শুরু হয় ‘ও মাই লাভ’ সিনেমার শুটিং। এই সিনেমার প্রধান চরিত্রে সুযোগ পাওয়াটা ছিলো অপ্রত্যাশিত! শুরুতে এ সিনেমায় আমার সেকেন্ড রোলে অভিনয় করার কথা ছিলো, আর ফাস্ট রোলে ছিলেন মাহিয়া মাহি। কোনো এক অজানা কারণে মাহি এ সিনেমা থেকে সরে যাওয়ায় ফার্স্ট রোলে সুযোগ পাই।’’

তিনি বলেন, ‘‘এখন সেকেন্ড রোলে অভিনয় করছেন বাংলাদেশের অমৃতা। হঠাৎ মাহি সরে যাওয়ায় শুটিং বন্ধ হয়ে যায়। এরপর দুদিন বসে ছিলাম। তিন দিনের মাথায় প্রযোজক জাহাঙ্গীর সিকদার, মোরশেদ খান হিমেল আর শামসুদ্দিন টিপু ভাই আমার সাথে হোটেলে দেখা করতে আসেন। তখন তারা আমাকে লিড রোল করার প্রস্তাব দেন। আমি সঙ্গে সঙ্গেই হ্যাঁ বলে দিই। এটি ছিল আমার কাছে ইউনিক ও শকিং বিষয়। প্রায় দেড় মাস মুভিটির জন্য সময় দিয়েছি। আশা করছি সবার ভালো লাগবে। সিনেমাটি দর্শক গ্রহণ করলে ভবিষ্যতে ঢালিউডের আরও সিনেমায় অভিনয় করার ইচ্ছা রয়েছে।’’

মাহিয়া মাহি হঠাৎ এই সিনেমা থেকে সরে যাওয়ার প্রসঙ্গে পরিচালক আবুল কালাম আজাদ বলেন, ‘‘এই সিনেমায় অভিনয়ের জন্য মাহিয়া মাহি নগদ ১০ লাখ টাকা পারিশ্রমিক এবং এক লাখ টাকা পোশাক বাবদ নিয়েছেন। চুক্তিবদ্ধ হওয়ার আগে একাধিকবার গল্প শোনার পরই তিনি যুক্ত হয়েছেন। কিন্তু তার শুটিংয়ে অংশ নেয়ার আগের দিন সিনেমার গল্প পরিবর্তন ও দ্বিতীয় নায়িকার চরিত্র বাদ দিতে বলেন। এতে আমরা সম্মত না হওয়ায় তিনি অপারগতা প্রকাশ করেন।

প্রযোজক জাহাঙ্গীর শিকদার জানান, শিল্পী সমিতির তদানীন্তন সাধারণ সম্পাদক জায়েদ খানের মধ্যস্থতায় মাহি কয়েক দফায় পাঁচ লাখ টাকা ফেরত দিয়েছেন। কিন্তু বাকি ছয় লাখ টাকা এখনো ফেরত দেননি। সেই টাকা ফেরতের জন্য প্রয়োজনে মামলা করবেন তিনি।

প্রসঙ্গত, এক্সেল ফিল্মস-এর ব্যানারে নির্মিত ‘ও মাই লাভ’ নামের এই সিনেমাটিতে চিত্রনায়ক হিসেবে আছেন ওপার বাংলার অভিনয়শিল্পী ঋদ্ধিশ। তার বিপরীতেই দেখা যাবে কলকাতার নায়িকা সাবর্ণী ও বাংলাদেশের অমৃতাকে। ইতোমধ্যেই প্রকাশিত হয়েছে এ সিনেমার ট্রেলার। যা দর্শক মহলে প্রশংসা কুড়োচ্ছে। এতে আরো অভিনয় করেছেন আলী রাজ, অমিত হাসান, অরুণা বিশ্বাস, বিপাশা কবির, বরদা মিঠুসহ অনেকেই।

হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url