Orphan : হরর নয় তবে হররের চেয়েও বেশি

২০০৯ সালে বিশ্বব্যাপী মুক্তি পায় হলিউডের সিনেমা Orphan। সাইকোলজিক্যাল হরর ধাচের এই মুভিটি নির্মাণ করেন বিখ্যাত স্প্যানিশ পরিচালক জাউমি। নরওয়ের এক দম্পতির সাথে ঘটে যাওয়া ভয়ংকর একটি সত্য ঘটনাকে উপজীব্য করে নির্মিত হয়েছে ওরফান। এ সিনেমার মূখ্য চরিত্রে ছিলেন হলিউড অভিনেত্রী ভেরা অ্যানা ফারমিগা। এছাড়া আরো অভিনয় করেছেন জন পিটার সার্সগার্ড, ইসাবেলা ফাহরমান, জিমি ব্যাননেতাসহ আরো অনেকেই। 

রহস্য ও সাইকোলজিক্যাল থ্রিলার জেনারের এই সিনেমা নিয়ে সামাজিক মাধ্যমে আলোচনা করেছেন সুরাইয়া বীথি। ফেসবুক গ্রুপ থেকে সংগ্রহ করে তার এই আলোচনাটি হাঙ্গামা২৪-এর পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো।
Orphan : হরর নয় তবে হররের চেয়েও বেশি
Orphan : হরর নয় তবে হররের চেয়েও বেশি

হরর নয় তবে হররের চেয়েও বেশি || সুরাইয়া বীথি 


সিনেমা : Orphan (2009) (অবশ্যই দেখা উচিৎ)
জেনার: মিস্ট্রি/থ্রিলার (এটা কোন হরর মুভি না কিন্ত এই ধরনের মুভি হরর এর চেয়েও বেশি কিছু)
কাস্টিং: ভেরা অ্যান ফারমিগা, পিটার সার্সগার্ড, ইসাবেলা ফাহরমান, জিমি ব্যাননেতা প্রমুখ।
আইএমডিভি রেটিং : ৭/১০
ব্যক্তিগত রেটিং : ৯/১০
দৈর্ঘ্য : দুই ঘন্টা ৩ মিনিট

মুভিটি নরওয়ের এক দম্পতির সাথে ঘটে যাওয়া ভয়ংকর একটি ঘটনাকে কেন্দ্র করে বানানো হয়েছিল। অতএব এটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত একটি মুভি। অামি যখন দেখেছিলাম তখন অবশ্য এটা জানতাম না! জানার পর আরো ভয় লেগেছিল যে হুট হাট যাকে তাকে বিশ্বাস করা উচিত না!

যারা সাইকোলজিক্যাল থ্রিলার পছন্দ করেন তাদের জন্য এটি একটি মাস্ট ওয়াচ মুভি। শুরুটা একদম সাদামাটা ভাবে হলেও যতই দেখতে থাকবেন ততই এক্সাইটমেন্ট বাড়তে থাকবে যে শেষে গিয়ে কি হয়! কিন্ত শেষ অবধি যা হয় তা আসলে আমার ভাবনার বাইরে ছিল। রীতিমত শক খেয়েছিলাম যে, সর্ষের মধ্যে ভূত! বেশি কিছু বলবো না, তাহলে স্পয়লার হয়ে যাবে।

সিনেমায় কেট ও জন দম্পতির এক ছেলে এক মেয়ে। তাদের তৃতীয় সন্তান গর্ভাবস্থাতেই মারা গেলে কেট ভীষণ ভাবে ভেঙ্গে পরেন। শুরু করেন মদ্যপান। এক পর্যায়ে তারা সিন্ধান্ত নেন বাচ্চা দত্তক নিবেন। অনাথ অাশ্রমে গিয়ে তারা Esther নামের ৯ বছর বয়সী একটি মেয়েকে দত্তক নেন। সে অন্য সব বাচ্চাদের চেয়ে আলাদা ছিল। চুপচাপ থাকত সব সময় আর ছবি আঁকতে ভীষণ পারদর্শী ছিল। কেট ও জনের Esther কে পছন্দ হলে সে তাদের সাথে তাদের বাড়িতে চলে যায়। তারপর,,,,? বাকিটা জানতে মুভিটা দেখে ফেলুন। এমন মাস্টারপিস মুভি ফেলে রাখা উচিত না।

হাঙ্গামা/সুরাইয়া বীথি
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url