Nishat Nawar Salwa : শাপলা মিডিয়ার বিরুদ্ধে নায়িকার গুরুতর অভিযোগ

Nishat Nawar Salwa - নিশাত নাওয়ার সালওয়া
Nishat Nawar Salwa - নিশাত নাওয়ার সালওয়া

শাপলা মিডিয়ার বিরুদ্ধে নায়িকার গুরুতর অভিযোগ


ঢাকাই সিনেমার অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া লিমিটেড। তবে এ প্রতিষ্ঠান ও তার কর্ণধার সেলিম খানের বিরুদ্ধে রয়েছেন অভিযোগ। বেশ অনেকবার বিভিন্ন বক্তব্য কর্মকান্ড নিয়ে প্রতিষ্ঠানটি রয়েছে বিতর্কের শীর্ষে। কমাস আগে টালিউডের শিল্পীরাও এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপেশাদার আচরনের অভিযোগ তুলেছেন। এবার খোদ বাংলাদেশেরই একজন নায়িকা গুরুতর অভিযোগ তুলেছেন শাপলা মিডিয়ার বিরুদ্ধে।

বড় পর্দার নবাগতা নায়িকা নিশাত নাওয়ার সালওয়া। শাপলা মিডিয়া প্রযোজিত ‘বুবুজান’ সিনেমায় অভিনয় করেছেন তিনি। এ সিনেমার কাজ শেষ হয়েছে গত ফেব্রুয়ারিতেই। কিন্তু এখনো পারিশ্রমিক পাননি এই নায়িকা। ২০ আগষ্ট (শনিবার) সামাজিক মাধ্যমে একটি পোস্ক করে সেখানে এমন অভিযোগ জানান তিনি।

ফেসবুকে করা সেই পোস্টে নিশাত নাওয়ার সালওয়া বলেন, ‘‘বিতর্কিত’ প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার ‘বুবুজান’ সিনেমায় অভিনয় করেছি। এই সিনেমার কাজ চলতি বছরের ফেব্রুয়ারিতেই শেষ হয়েছে। কিন্তু ৬ মাস অতিক্রম হয়ে গেলো, অথচ আমাকে আমার প্রাপ্য পারিশ্রমিক এখনো বুঝিয়ে দেওয়া হয়নি। প্রতিষ্ঠানটির সাথে একাধিকবার যোগাযোগ করেও কোনো সাড়া পাইনি।

তিনি আরো লেখেন, ‘‘কোনো প্রযোজনা সংস্থার কারো ব্যক্তিগত সমস্যার দায়ভার কি আর্টিস্টের! পরিচালক শামীম আহমেদ রনি পরিচালিত ‘বুবুজান’ সিনেমার শুটিং ও ডাবিং শেষ হওয়ার দীর্ঘদিন পেরিয়ে গেলেও শাপলা মিডিয়া সংশ্লিষ্ট কেউ আর্টিস্টের পেমেন্ট ক্লিয়ার করার প্রয়োজনীয়তা অনুভব করছে না। আমি যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। অথচ তাদের সব কার্যক্রম অব্যাহত রয়েছে! এ ধরনের অপেশাদার আচরণ কখনোই কাম্য নয়।’’

এ প্রসঙ্গে সালওয়া সংবাদমাধ্যমে বলেন, ‘‘সিনেমাটির চুক্তি সইয়ের সময় আমাকে অর্ধেক পারিশ্রমিক দিয়েছিল। বাকিটা সিনেমা শেষ হওয়ার আগেই দেওয়ার কথা থাকলেও তা পরিশোধ না করে দীর্ঘদিন ধরে আমাকে ঘোরাচ্ছেন রনি ভাই। এই সিনেমার সবকিছুই তিনিই দেখছেন। শুটিং ও ডাবিং শেষে অন্যান্য চরিত্রাভিনেতাদের পারিশ্রমিক পরিশোধ করা হয়েছে, কিন্তু আমারটা দেওয়া হয়নি এখনো। আজ দেবেন কাল দেবেন বলে দিচ্ছেন না।’’

প্রসঙ্গত, নিশাত নাওয়ার সালওয়া ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’-এর প্রতিযোগিতায় প্রথম রানার্স আপ হওয়ার মাধ্যমে শোবিজ অঙ্গনে নাম লিখিয়েছেন। এরপর তিনি অসংখ্য মিউজিক ভিডিও ও বিজ্ঞাপনে অভিনয় করেছেন। বর্তমানে ‘বুবুজান’ ছাড়াও মুক্তির অপেক্ষায় রয়েছে তার অভিনীত সিনেমা ‘বীরত্ব’ ও ‘স্বপ্নে দেখা রাজকন্যা’। এরমধ্যে হজ পালন করতে মক্কায় গিয়েছিলেন সালওয়া। এরপরই গুঞ্জন ওঠে তিনি নাকি অভিনয় ছেড়ে দিচ্ছেন! কিন্তু নবাগতা এই নায়িকা জানান, এমন কিছুই না। এটি সম্পূর্ণ গুজব। আগের মতোই অভিনয় চালিয়ে যাবেন তিনি।

হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url