Nazifa Tushi : আবারো বিতর্কে জড়ালেন ‘হাওয়া’র নায়িকা তুষি (ভিডিও)

Nazifa Tushi - নাজিফা আনজুম তুষি
Nazifa Tushi - নাজিফা আনজুম তুষি

আবারো বিতর্কে জড়ালেন ‘হাওয়া’র নায়িকা তুষি


ঢাকাই সিনেমার প্রশংসিত নায়িকা নাজিফা তুষি। রায়হান রাফির চলচ্চিত্র ‘আইসক্রিম’র মাধ্যমে বড় পর্দায় পা রাখেন তিনি। সম্প্রতি মুক্তি পেয়েছে মেজবাউর রহমান সুমনের আলোচিত সিনেমা ‘হাওয়া’। যেখানে প্রধান অভিনেত্রী হিসেবে অভিনয় করেছেন এই নায়িকা। ওটিটি প্লাটফর্মে মুক্তি পাওয়া আলোচিত ওয়েব সিরিজ ‘সিন্ডিকেট’এ অভিনয় করেছেন তিনি। যা বর্তমানে দর্শকপ্রিয়তার শীর্ষে রয়েছে। 

গত ফেব্রুয়ারিতে বইমেলায় স্বাস্থ্যবিধি না মানায় নাজিফা তুষিকে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। সেসময় ম্যাজিস্ট্রেটের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে বিতর্কের জন্ম দিয়েছিলেন তিনি। এমনকি স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করায় এমন জরিমানাকে ‘হেনস্তা’ বলেও দাবি করেছিলেন এই অভিনেত্রী। বছর না পেড়তেই ফের বিতর্কের মুখে পড়েছেন ‘হাওয়া’ সিনেমার এই নায়িকা। 

গত ২৯ জুলাই থেকে বাংলাদেশের ২৪টি সিনেমাহলে চলছে বহুল আলোচিত সিনেমা ‘হাওয়া’। মুক্তির আগে এ সিনেমার ‘সাদা সাদা কালা কালা’ গানটি প্রকাশ্যে আসতেই তা ভাইরাল হয়ে যায়। এরপর থেকেই জনমনে সাড়া ফেলে দেয় সিনেমাটি। সেই সুবাদে মুক্তির পর থেকে এখন পর্যন্ত প্রায় সবকটি শোই টানা হাউজফুল যাচ্ছে। এমনকি মুক্তির ৫ দিন আগেই প্রথম তিন দিনের সকল শোয়ের টিকিট শেষ হয়ে গিয়েছিলো। এমন হুলস্থুল ফেলা দেয়া সফলতার মাঝে বিতর্কের জন্ম দিলেন নায়িকা নাজিফা তুষি নিজেই।

১ আগষ্ট (সোমবার) দর্শকদের প্রতিক্রিয়া দেখতে ‘হাওয়া’ টিম রাজধানীর শ্যামলী স্কয়ারে যায়। সেই টিমে অবধারিতভাবেই ছিলেন নাজিফা তুষি। সেখানে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিতর্কিত একটি মন্তব্য করে সমালোচনার জন্ম দিয়েছেন তিনি। তুষি শ্যামলি সিনেমাসে গেলে সংবাদকর্মীরা এগিয়ে আসে তার সাথে কথা বলতে। তখন গণমাধ্যমের মুখোমুখি হলে নাজিফা তুষির পাশে থাকা ‘পরাণ’ ও ‘দিন-দ্য ডে’ সিনেমার পোস্টার সরিয়ে ফেলার নির্দেশ দেন তিনি। কেবল নিজের সিনেমা ‘হাওয়া’র পোস্টারের সামনে দাঁড়িয়েই কথা বলবেন বলে জানান এই অভিনেত্রী।


তুষির এ বিষয়টি স্বাভাবিকভাবে নেননি দর্শক ও নেটিজেনরা। নিজের সিনেমার পোস্টারের সামনে দাঁড়িয়ে বক্তব্য দিতে চাইবেন যে কোনো অভিনয়শিল্পী। এতে দোষের কিছু নেই। তবে অন্যান্য সিনেমার পোস্টরকে সরিয়ে ফেলতে হবে! এটা কেমন কথা? এমন চিন্তা বিদ্বেষপূর্ণ। একজন শিল্পী হয়ে শিল্পের প্রতি অশ্রদ্ধা করতে পারেন না তিনি। এমন সব মন্তব্যই করছেন বাংলা সিনেমাপ্রেমি নেটাগরিকরা।

এ ঘটনার ভিডিও ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। অনেকেই কড়া সমালোচনা করে সামাজিক মাধ্যমের বিভিন্ন প্লাটফর্মে পোস্ট দিচ্ছেন। তারা তুষির এমন কাণ্ডের তীব্র নিন্দা করেছেন। যদিও এর আগে থেকেই ‘হাওয়া’ সিনেমায় অভিনয় করা শিল্পীদের একাধিক মন্তব্য নিয়ে শুরু হয়েছে সমালোচনা। প্রথমে সিনেমাটির পরিবেশক, জাজের কর্ণধার আব্দুল আজিজের একটি মন্তব্য বিতর্কের জন্ম দেয়। এরপর ক্রমান্বয়ে বিতর্কে পড়েন ‘হাওয়া’র অভিনেতা চঞ্চল চৌধুরী, সুমন আনোয়ার প্রমুখ। এবার বিতর্কের খান নাম লেখালেন তুষিও।


হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url