Mimi Chakraborty : ‘‘যেমন খুশি তেমন কাপড় পরার স্বাধীনতা চাই’’

‘‘যেমন খুশি তেমন কাপড় পরার স্বাধীনতা চাই’’
‘‘যেমন খুশি তেমন কাপড় পরার স্বাধীনতা চাই’’

‘‘যেমন খুশি তেমন কাপড় পরার স্বাধীনতা চাই’’


টালিগঞ্জের জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী। তিনি শুধু অভিনেত্রীই নন, পশ্চিমবঙ্গের সংসদ সদস্যও। ক্যারিয়ারের শুরু থেকেই তিনি অনেক সোজাসাপ্টা। বিতর্ক কিংবা সমালোচনা কোনটাকেই ভয় পাননা তিনি। তাই সব বিষয়েই মুখে কুলুপ না এঁটে নিজের কথা সরাসরি বলেন তিনি। প্রথাগত ছক বরাবরই বেঙ্গে আসছেন এই অভিনেত্রী। অভিনয় শিল্পীদের যোগ্য সম্মান ও পারিশ্রমিকের জন্য লড়াই থেকে শুরু করে সমাজের চলমান লিঙ্গ বৈষম্যের বিরুদ্ধে সব সময়ই সরব তিনি।  

এবার তিনি মুখ খুললেন নারীদের পোশাকের স্বাধীনতা নিয়ে। ২২ আগস্ট (সোমবার) সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন তিনি। স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে সে কথাই ভিডিওতে জানিয়ে দিলেন সংসাদ সদস্য ও টালিউডের এই অভিনেত্রী। স্বাধীনতা দিবসে ভিডিওতে জানিয়ে দিলেন তার কাছে স্বাধীনতার অর্থ কী? 

ইনস্টাগ্রাম ভিডিওতে মিমি চক্রবর্তী বলেন, ‘‘আশা করি, আমরা সকলে যেন প্রত্যেক দিন প্রকৃত অর্থে স্বাধীনতা খুঁজে পাই। নিজেদের কথা বলার স্বাধীনতা যেন পাই। যাকে ইচ্ছা ভালোবাসার, মনের মতো নিজেকে গড়ে তোলার স্বাধীনতাও যেন পাই। আমাদের এসব স্বাধীনতায় যেন কেউ বাঁধা হয়ে না দাড়ায়।’’

তিনি জানান, ভেদাভেদহীন এক সমাজের স্বপ্ন দেখেছেন এই অভিনেত্রী। যেখানে ইচ্ছে মতো পোশাক পরার, নিজের মতো করে দেশকে ভালোবাসার স্বাধীনতা থাকবে। তার ভাষ্যমতে, ‘‘যা কিছু আমাদের বৈচিত্রের মাঝে ঐক্যকে নষ্ট করতে পারে, সেগুলি থেকেও যেন আমরা স্বাধীনতা পাই।’’

স্বাধীনতা দিবসে এমন চাওয়াকে স্বাগতম জানিয়েছেন তার ভক্ত ও অনুরাগীরা। মিমি চক্রবর্তীর এমন সোজা-সাপ্টা চিন্তার প্রশংসাও করেছেন তারা। ২১ আগস্ট (রোববার) হাতে তেরঙা নিয়ে ক্যামেরাবন্দী হয়েছিলেন এই অভিনেত্রী। সেই ছবি পোস্ট করে তার ক্যাপশনে তিনি লেখেন, ‘‘আমাদের দেশ, আমার সম্ভ্রম, আমার গর্ব।’’ সেই পোস্টের কমেন্ট বক্সে শুভেচ্ছা বার্তায় ভরে দিয়েছেন ভক্ত ও সহকর্মীরা।

উল্লেখ্য, ২০১০ সালে ঋতুপর্ণ ঘোষের হাত ধরে অভিনয় জীবন শুরু করেন মিমি চক্রবর্তী। তার প্রথম অভিনীত ধারাবাহিকটির নাম ‘গানের ওপারে’। এরপরই ডাক পান বড় পর্দায়। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি তাকে। অভিনয়ে জনপ্রিয়তার শীর্ষে থেকে ২০১৯ সালে পা রাখেন রাজনীতির মাঠে। একসাথেই অভিনয় ও জনপ্রতিনিধীর দায়িত্ব সামলাচ্ছেন তিনি।

হাঙ্গামা/প্রিয়াঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url