Mahiya Mahi : প্রযোজকের বিরুদ্ধে ‘বিস্ফোরক’ অভিযোগ মাহির

প্রযোজকের বিরুদ্ধে ‘বিস্ফোরক’ অভিযোগ মাহির
প্রযোজকের বিরুদ্ধে ‘বিস্ফোরক’ অভিযোগ মাহির

প্রযোজকের বিরুদ্ধে ‘বিস্ফোরক’ অভিযোগ মাহির


ঢাকাই সিনেমার অন্যতম আলোচিত অভিনেত্রী মাহিয়া মাহি। বেশ অনেকদিন ধরেই বড়পর্দায় দেখা যায়নি তাকে। তবে শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত সিনেমা ‘আশীর্বাদ’। নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত মুক্তির মিছিলে থাকা এ সিনেমায় মাহির সঙ্গে দেখা যাবে জিয়াউল রোশানকে।

সম্প্রতি ঘোষণা করা হয়েছে এই সিনেমার মুক্তির তারিখ। পাশাপাশি সামাজিক মাধ্যমে প্রকাশ করা হয়েছে এই সিনেমার প্রথম পোস্টার। এর মধ্যেই অভিযোগ, পাল্টা অভিযোগে চর্চায় উঠে এলো ‘আশীর্বাদ’। সরকারি অনুদানের এই সিনেমার প্রযোজক হিসেবে দায়িত্ব পালন করেছেন জেনিফার ফেরদৌস। সিনেমাটির নায়ক-নায়িকা তথা মাহি-রোশানের সাথে তার মধ্যকার দ্বন্দ্ব প্রকাশ্যে এলো তাদের অভিযোগ-পাল্টা অভিযোগের মাধ্যমে। যা এখন ইন্ডাস্ট্রির প্রধান আলোচনার প্রসঙ্গ।

কয়েকদিন আগে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন এই সিনেমার প্রযোজক জেনিফার। কিন্তু সেখানে মাহি কিংবা রোশান কাউকেই দেখা যায়নি। কারণ হিসেবে প্রযোজক অভিযোগ তুলেছিলেন, মাহি-রোশান এই সিনেমার পোস্টার সামাজিক মাধ্যমে শেয়ার করেননি। তাই তাদের ওপর ক্ষুব্ধ হয়েছেন তিনি।

প্রযোজক জেনিফারের বিরুদ্ধে এবার পাল্টা অভিযোগ তুললেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। তিনি দাবি করেছেন, সিনেমার মুক্তির বিষয়ে কোনো তথ্যই জানানো হয়নি তাকে। তিনি বলেন, “একটা সিনেমা শুধু প্রযোজকের একার নয়। এটা আমাদেরও। ‘আশীর্বাদ’ সরকারি অনুদানের সিনেমা। তাই আমরা শিল্পীরা অনেক কম পারিশ্রমিক নিয়েছি। কিন্তু সেই তুলনায় সম্মান পাইনি।”

মাহি আক্ষেপ প্রকাশ করে আরো বলেন, “সিনেমাটি ঘিরে অনেক স্বপ্ন ছিল। কিন্তু প্রযোজকের অপেশাদার আচরণের কারণে সব স্বপ্ন নষ্ট হয়ে গেছে। একটি সিনেমা আমার সন্তানের মতো, অথচ আমার চোখের সামনে সেই সন্তানটি মারা যাচ্ছে; বিষয়টি আমাদেরও তো খারাপ লাগে।”

শুধু মাহিয়া মাহিই নন, এই প্রযোজকের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন এই সিনেমার নায়ক রোশানও। তিনি বলেছেন, “উনি অপেশাদার প্রযোজক, শুটিংয়ে খাবার এবং পানিটাও তালা দিয়ে রাখতেন। ঠিকমতো খেতে পর্যন্ত দেননি।”

উল্লেখ্য, ২০১৯-২০ অর্থবছরে জেনিফার ফেরদৌস ৬০ লাখ টাকা সরকারি অনুদান পান ‘আশীর্বাদ’ সিনেমার জন্য। আসছে ১৯ আগষ্ট এই সিনেমার মুক্তির দিন নির্ধারণ করা হয়েছে। এ সিনেমায় রোশান ও মাহি ছাড়া আরও অভিনয় করেছেন কাজী হায়াৎ, রেহানা জোলি, রেবেকা, শাহনূর, সীমান্ত প্রমুখ। সিনেমাটির সংলাপ লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url