Border : ‘বর্ডার’এ মিলছে সাঞ্জু জন ও অধরা

‘বর্ডার’এ মিলছে সাঞ্জু জন ও অধরা
‘বর্ডার’এ মিলছে সাঞ্জু জন ও অধরা

‘বর্ডার’এ মিলছে সাঞ্জু জন ও অধরা


ঢাকাই সিনেমায় যেন সুবাতাশ বইছে। মুক্তি পাচ্ছে একের পর এক ধামাকা মুভি। চমকের পর চমক উপভোগ করছে চলচ্চিত্রপ্রেমিরা। কোরবানীর ঈদ চলে গেলেও সিনে অঙ্গনে যেন কাটছেনা ঈদের আমেজ। গত ঈদে মুক্তি পেয়েছিলো বহুল আলোচিত ‘দিন-দ্যা ডে’ ও ‘পরাণ’। এর পরই মুক্তি পায় মেজবাউর রহমান সুমনের ‘হাওয়া’। এমন প্রেক্ষাগৃহ গরম করা সিনেমার আমেজের মধ্যেই মুক্তি পেতে যাচ্ছে আরেক ধামাকা চলচ্চিত্র ‘বর্ডার’। 

সীমান্তবর্তী এলাকার মানুষদের জীবনাচারকে উপজীব্য করে নির্মিত হয়েছে ‘বর্ডার’। আলোচিত নির্মাতা সৈকত নাসিরের পরিচালনায় নির্মিত এ সিনেমায় মিলিত হচ্ছেন হালের জনপ্রিয় চিত্রনায়ক সাঞ্জু জন ও চিত্রনায়িকা অধরা খান। ম্যাক্সিমাম এন্টারটেইনমেন্টের প্রযোজনায় সিনেমাটির পরিবেশনার দায়িত্বে রয়েছে জাজ মাল্টিমিডিয়া। এর গল্প লিখেছেন আসাদ জামান। এতে আরো অভিনয় করেছেন আশীষ খন্দকার, সুমন ফারুক, রাশেদ মামুন অপু, মৌমিতা মৌ, রুমান রুনি, শাহিন মৃধাসসহ আরো অনেকে।

গত ১১ আগষ্ট সন্ধ্যায় জাজ মাল্টিমিডিয়ার অফিসিয়াল ফেসবুক পেজে এই সিনেমার প্রথম পোস্টার প্রকাশ করা হয়। সেই ধারাবাহিকতায় ১৬ আগষ্ট (মঙ্গলবার) সিনেমাটির অফিসিয়াল টিজার মুক্তি দেয়া হয়। সেখানে সীমান্তবর্তী এলাকার মানুষদের জীবন-আচার, ঘাত, প্রতিঘাত ও সংঘাতের প্রতিচ্ছবি উঠে এসেছে। ধুন্ধুমার একশনে ভরপুর একটি গল্পই আসতে যাচ্ছে বড় পর্দায়, এমন আভাসই পাওয়া গেল টিজারে।

‘বর্ডার’ প্রসঙ্গে এর পরিচালক সৈকত নাসির বলেন, ‘‘দুই দেশের সীমানা দিয়ে বৈধভাবে পার হয় মানুষ, গরু ও নানান দ্রব্যাদি। তেমনি আবার হয় মাদকসহ চোরাচালান। এই চোরাচালানকে ঘিরে গড়ে ওঠে বেশকিছু গ্যাং। সীমান্ত এলাকার বিভিন্ন ঘটনার পাশাপাশি রাজনীতি, ধর্ম, চোরাচালান নিয়ে এই সিনেমার কাহিনী। এগুলো ইস্যু করেই এগিয়ে যাবে সিনেমাটি। দর্শক ভিন্ন ধরনের পলিটিক্স দেখতে পাবে এখানে।’’

তিনি আরো বলেন, সম্প্রতি সেন্সর বোর্ডে জমা দেয়া হয়েছে সিনেমাটি। এখন আমরা ছাড়পত্রের অপেক্ষায় আছি। ছাড়পত্র পেলে আশা করছি আগামী ৯ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে আমাদের সিনেমাটি মুক্তি দিতে পারব।’’ 

হাঙ্গামা/ধ্রুব



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url