Apu Biswas : ‘‘শাকিবকে বিয়ে না করলেই ভালো হতো’’

শাকিবকে বিয়ে না করলেই ভালো হতো: অপু বিশ্বাস
শাকিবকে বিয়ে না করলেই ভালো হতো: অপু বিশ্বাস

শাকিবকে বিয়ে না করলেই ভালো হতো: অপু বিশ্বাস

বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। ঢাকাই সিনেমার অন্যতম সুপারস্টার শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে সিনেমা করার মাধ্যমে পরিচিতি পান তিনি। এর পর এই জুটি উপহার দিয়েছেন অসংখ্য ব্যবসা সফল সিনেমা। একসময় হয়ে ওঠেন ঢাকাই চলচ্চিত্রের প্রধান নায়িকা। কিন্তু দৃশ্যপট বদলে যায় তার বিয়ে ও সন্তান প্রকাশ্যে আসার পর। 

একসাথে কাজ করতে গিয়ে শাকিব খানের সঙ্গে বন্ধুত্ব গড়ে ওঠে অপু বিশ্বাসের। তা এক সময় রুপ নেয় প্রেমের সম্পর্কে। ২০০৮ সালে দুজন দুজনকে ভালোবেসে বিয়েও করেন। তবে সে কথা দুজনেই গোপনে রাখেন। ক্যারিয়ারের কথা ভেবে বিয়ের কথা প্রকাশ্যে আনেননি শাকিব-অপুর কেউই। 

দীর্ঘ আট বছর পর ২০১৭ সালে সন্তান আব্রাহম জয়কে নিয়ে সামনে আসেন অপু বিশ্বাস। বেসরকারি একটি টেলিভিশনের লাইভ অনুষ্ঠানে এসে শাকিব খানের সঙ্গে গোপনে বিয়ের ঘটনা জানান তিনি। সে অনুষ্ঠানে শাকিব খানের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগও তোলেন তিনি। এ ঘটনায় গোটা দেশে শুরু হয় তোলপাড়। মিডিয়া পাড়ায় শুরু হয় বিতর্ক ও সমালোচনার ঝড়। সে ঝড় থামতে না থামতেই ভেঙে যায় শাকিব-অপুর দাম্পত্ব্য। ২০১৮ সালে বিচ্ছেদ করেন তারা।

সেই প্রসঙ্গ নিয়ে এবার কথা বললেন অপু বিশ্বাস। তিনি জানালেন শাকিবকে বিয়ে করাটা তার ভুল ছিলো। তিনি বললেন, ‘‘শাকিবকে বিয়ে না করলেই ভালো হতো। ওটা আমার জীবনের একটা ভুল সিদ্ধান্ত।’’ অপু বর্তমানে রয়েছেন কলকাতায়। টালিউডে তার অভিষেক সিনেমা ‘আজকের শর্টকাট’ এর প্রচারের জন্য সেখানেই অবস্থান করছেন তিনি। এর মাঝেই কলকাতার একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে নিজের জীবনের এমন ভূলের কথা স্বীকার করলেন অপু।

জীবনে কোন ঘটনাটি না ঘটলে ভালো হতো? এমন প্রশ্নে উত্তরে অপু বিশ্বাস বলেন, ‘‘অবশ্যই বলব শাকিব খানের সঙ্গে বিয়েটা। এত দ্রুত বিয়ে, বাচ্চা; সবটাই তাড়াতাড়ি করে ফেলেছি। এটা যদি সময় নিয়ে করতাম, বুঝে করতাম, তাহলে ভালো হত। তবে মা হওয়াটা আমার জীবনের সবচেয়ে আনন্দময় ঘটনা। ভুল করে হলেও মা হয়ে আমি দারুণ খুশি।’’

প্রসঙ্গত, বাংলা সংগীতের কিংবদন্তি শিল্পী নচিকেতা চক্রবর্তীর গল্পে নির্মিত হয়েছে কলকাতার সিনেমা ‘আজকের শর্টকাট’। এই সিনেমার মাধ্যমেই ওপার বাংলার চলচ্চিত্রে নাম লেখালেন অপু বিশ্বাস। সুবীর মণ্ডলের পারিচালনায় এ সিনেমায় আরও অভিনয় করেছেন গৌরব চক্রবর্তী, পরমব্রত চ্যাটার্জি প্রমুখ। সবকিছু ঠিক থাকলে আগামী ১৬ সেপ্টেম্বর সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

হাঙ্গামা/প্রিয়াঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url