Zayed Khan-Hero Alom : গরুর হাটে বিক্রি হচ্ছে জায়েদ খান ও হিরো আলম!

গরুর হাটে বিক্রি হচ্ছে জায়েদ খান ও হিরো আলম
গরুর হাটে বিক্রি হচ্ছে জায়েদ খান ও হিরো আলম

গরুর হাটে বিক্রি হচ্ছে জায়েদ খান ও হিরো আলম


আর মাত্র কয়েকদিন বাকি কোরবানির ঈদের। ইতোমধ্যে পুরো বাংলাদেশ জুড়ে জমে উঠেছে গরুর হাট। সেসব হাটে প্রতিবারের বড় আকারের গরুগুলোকে বিভিন্ন আকর্ষণীয় নামে নামকরণ করেছেন বিক্রেতারা। মূলত ক্রেতাদের আকৃষ্ট করতেই এমন অভিনব পদ্ধতি অনুসরণ করছেন তারা।

এর আগের বছরগুরোতে দেখা গেছে, বড় আকারের এবং বেশি দামের গরুগুলোকে বিভিন্ন অঙ্গনের তারকাদের নামে নামকরণ করা হয়েছিলো। তবে বেশিরভাগই ছিলো বলিউড তারকাদের নাম। এমনকি সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের নামেও বিক্রি হয়েছিল কোরবানির গরু। তেমনি এবারও বলিতারকাদের নামে নাম রাখা হচ্ছে বড় আকৃতি ও বেশি দামী গরুগুলোর। এরমধ্যে শাহরুখ খান, সালমান খান, ‘বস’, ‘রাজাবাবু’, ‘টাইগারবাবু’, ‘ডন’, ‘কালামানিক’সহ আরও নানান নাম দেয়া হচ্ছে।

এর আগে বাংলাদেশের কোন তারকার নামে গরু বিক্রি করা না হলেও এবছর দেশের বাজারে বিক্রির জন্য ওঠানো হয়েছে ‘হিরো আলম’ এবং ‘জায়েদ খান’ নামের দুটি গরু। এ খবর প্রকাশ্যে আসতেই চর্চিত হচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে। তবে এ ব্যপারে ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকাই সিনেমার নব্বই দশকের সুপারস্টার ওমর সানী।

৫ জুলাই (মঙ্গলবার) সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবি পোস্ট করে এ ক্ষোভ জানান তিনি। ফেসবুকে নিজের একটি ছবি পোস্ট করে ওমর সানী লিখেছেন, ‘‘মানুষের নামে কোরবানির গরুর নামকরণ ঠিক নয়। পবিত্র কোরবানির গরুর নাম কারও নামের সঙ্গে নামকরণ করা উচিৎ নয়। ইসলামের সঙ্গে এসব যায় না। আফ্রিকাতে কিংবা বাংলাদেশে কিছু হায়েনা আছে, তাদেরকে ওই নামগুলো ট্রান্সফার করেন।’’

এদিকে, অল্প কিছুদিন আগে চিত্রনায়িকা মৌসুমীকে কেন্দ্র করে জায়েদ খানের সাথে দ্বন্দ্ব চলছিল ওমর সানীর। এমনকি জায়েদকে প্রকাশ্যে চড়ও মেরেছিলেন এই সুপারস্টার। সেসময় সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ব্যপক সমালোচনা হয়। নেটিজেনরা অনেকেই তার সংসার জীবন নিয়ে বিভিন্ন পরামর্শ দিয়েছেন তাকে। আবার জায়েদ খানকেও বিদ্রুপ ও ঘেন্না জানিয়েছেন অনেকে।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url