Ferdous Wahid : হাসপাতালে ভর্তি ফেরদৌস

হাসপাতালে ভর্তি ফেরদৌস
হাসপাতালে ভর্তি ফেরদৌস

হাসপাতালে ভর্তি ফেরদৌস


বাংলা সংগীতাঙ্গনে সত্তরের দশক থেকে এখন পর্যন্ত সমানতালে জনপ্রিয় পপ শিল্পী ও নির্মাতা ফেরদৌস ওয়াহিদ। হঠাৎ করে হার্ট অ্যাটাক করায় হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। জানা গেছে ১৪ জুলাই (বৃহস্পতিবার) দিবাগত রাতে প্রচন্ড বুকে ব্যাথা অনুভব করেন এই কিংবদন্তী শিল্পী। এরপর দ্রুত তাকে রাজধানীর বারডেম হাসপাতালে নেয়া হয়।

এই হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক প্রাথমিক পরীক্ষা শেষে জানায়, হার্ট অ্যাটাক করেছেন ফেরদৌস ওয়াহিদ। এরপর এই হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন তিনি। এখন তিনি বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধায়নেই রয়েছেন। কিংবদন্তী এই শিল্পীর অসুস্থতা ও চিকিৎসা নেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন চলচ্চিত্র নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক।

এ বিষয়ে বিস্তারিত জানতে ফেরদৌস ওয়াহিদের পুত্র জনপ্রিয় কন্ঠশিল্পী হাবিব ওয়াহিদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। হাসপাতাল সূত্রে জানা গেছে, ফেরদৌস ওয়াহিদের অবস্থা আগের থেকে কিছুটা উন্নত। তাই এরমধ্যেই তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

এর আগেও একবার গুরুতর অবস্থায় হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি। ২০২০ সালে মহামারি করোনায় আক্রান্ত হয়েছিলেন ফেরদৌস। সেসময় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসা নিতে হয়েছিলো তাকে । ৭০ বছর বয়সী এ সংগীতশিল্পী বেশ কয়েক বছর ধরেই হৃদরোগ, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস রোগে ভুগছেন।

উল্লেখ্য, ১৯৫৩ সালের ২৬ মার্চ মুন্সীগঞ্জ জেলার বিক্রমপুর থানায় জন্ম নেয়া ফেরদৌস ওয়াহিদ সত্তরের দশকে কর্মজীবন শুরু করেছিলেন। ওস্তাদ মদনমোহন দাশের কাছ থেকে তিনি বাল্যকালেই সংগীতের তালিম নেন। এরপর আব্দুল আলিমের কাছ থেকে লোকসঙ্গীত ও ওস্তাদ ফজলুল হকের কাছ থেকে ক্লাসিকাল শেখেন।

কিংবদন্তী এই শিল্পীর চলচ্চিত্রের প্লেব্যাক ছাড়াও অসংখ্য জনপ্রিয় গান রয়েছে। এছাড়াও তার পনেরোর অধিক একক অ্যালবাম রয়েছে। গানের বাইরে অভিনয় ও পরিচালনা দুটোই করেছেন তিনি। ১৯৯৮ সালে আবুল হোসেন খোকন পরিচালিত ’ভয়ঙ্কর বদমাশ’ সিনেমাতে প্রথমবারের মতো অভিনয় করেন তিনি। এরপর তার নিজের নির্মিত সিনেমা ‘কুসুমপুরের গল্পতেও অভিনয় করেছেন। এছাড়াও কয়েকটি টেলিফিল্মও নির্মাণও করেছেন বরেণ্য এ তারকা। 

হাঙ্গামা/অর্নব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url