Sohana Saba : আর কোনো ভুল করবেন না সাবা!

Sohana Saba - সোহানা সাবা
Sohana Saba - সোহানা সাবা

আর কোনো ভুল করবেন না সাবা!


বাংলাদেশের শোবিজ অঙ্গনের জনপ্রিয় মুখ সোহানা সাবা। নৃত্যশিল্পী হিসেবে ক্যারিয়ার শুরু করলেও অভিনয় শিল্পী হিসেবেই প্রতিষ্ঠিত হয়েছেন তিনি। ব্যাক্তিজীবনে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন এই অভিনেত্রী। তবে তাদের সেই সংসার বেশিদিন টেকেনি। ২০১৫ সালে বিচ্ছেদ হয় এই আলোচিত দম্পত্তির। এরপর থেকেই ব্যাচেলর লাইফ কাটাচ্ছেন সাবা। কাজ করে যাচ্ছেন সমানতালে। একের পর এক ওয়েবসিরিজ ও নাটকে ভিন্নধর্মী চরিত্রে উপস্থাপন করছেন নিজেকে। কিন্তু তার এসব কাজের প্রসঙ্গ ছাপিয়েও যে প্রশ্ন সামনে আসে, সেটা হলো "ফের কবে বিয়ে করবেন সাবা?"

সামাজিক মাধ্যম থেকে গণমাধ্যম পর্যন্ত সবখানেই সোহানা মুখোমুখি হচ্ছেন এমন প্রশ্নের। সম্প্রতি সেসব প্রশ্নের কড়া উত্তরও দিয়েেছেন তিনি। সামাজিক মাধ্যম ফেসবুকে এ প্রসঙ্গে দীর্ঘ একটি স্ট্যাটাস দিয়েছেন এই অভিনেত্রী। তিনি সেখানে লিখেছেন, 'আর কোনো ভুল করবেন না তিনি।" তার এমন কথায় নেটিজেনদের মধ্যে প্রশ্ন জেগেছে, 'বিয়ে করা কি তবে ভুল করা?', 'প্রথমবারের বিয়েটা কি সাবার ভুল ছিল?'। এমন সব প্রশ্ন ঘুরে বেড়াতে দেখা গেছে অন্তর্জালে।  

অভিনেত্রী সোহানা সাবা তার পোস্টে লিখেছেন, ‘‘ছোটবেলার এক সিদ্ধান্তে যা কিছু অগোছালো হয়েছে, তা সামলে কতটা উঠতে পেরেছি তা জানি না। তবে আর নিজেকে এলোমেলো দেখতে চাই না। কোনও রকম পিআর প্রেশার কাজ করবে না আমার সাথে। জীবনটা খুব সুন্দর। জীবনের প্রতিটি মুহূর্ত উপভোগ করতে চাই।’’

তিনি লিখেছেন, ‘‘বিয়ের মাধ্যমে স্বাধীনতা হারিয়েছিলাম আমি। বিচ্ছেদের পর সেই স্বাধীনতা আবার ফিরে পেয়েছি। আবার বিয়ে করে এই স্বাধীনতা আর হারাতে চাই না। আপনারা আবার একেবারে ভুল বুঝবেন না যে এটা খারাপ কোনও স্বাধীনতা। এটা নিজের জীবন, নিজের আয়-ব্যয়, নিজের চিন্তা-ভাবনা, নিজের মতবাদ, নিজের বিশ্বাস, নিজের বেড়ে ওঠা জীবন, নিজের সম্মানবোধ, নিজের সততার, নিজের শিক্ষার, নিজের নিশ্বাস নেবার স্বাধীনতা। আমি স্বাধীনতাগুলো আর হারাতে চাই না। আর যদি বিয়ে করি, তবে এটুকু নিশ্চিত হব যে আমার এই স্বাধীনতাকে সম্মান করা হবে।’’

উল্লেখ্য, সোহানা সাবা ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী হলেও বেশ অনেকগুলো সিনেমায় অভিনয় করেও প্রশংসিত হয়েছেন তিনি। এরমধ্যে প্রয়াত চিত্রনায়িকা কবরী পরিচালিত 'আয়না', মোরশেদুল ইসলাম পরিচালিত 'খেলাঘর' ও 'প্রিয়তমেষু', মুরাদ পারভেজ পরিচালিত 'চন্দ্রগ্রহণ' ও 'বৃহন্নলা', সাইফ চন্দন পরিচালিত 'আব্বাস' এবং অয়ন চক্রবর্তী পরিচালিত কলকাতার সিনেমা 'ষড়রিপু' অন্যতম। ২০০৭ সালে শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেত্রী হিসেবে মেরিল-প্রথম আলো সমালোচক পুরস্কার অর্জন করেন এই অভিনেত্রী।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url